তারিখ : ২২ ফেব্রুয়ারী ২০২০, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরের ১০ বীরাঙ্গনাকে সংবর্ধনা

রাণীনগরের ১০ বীরাঙ্গনাকে সংবর্ধনা
[ভালুকা ডট কম : ১৬ ডিসেম্বর]
১৯৭১ সালে জীবন বাজি করে ঝাপিয়ে পড়েছিলেন মুক্তিযুদ্ধে, হারিয়েছিলেন নিজেদের সম্ভ্রমও। কিন্তু সেই ত্যাগের বিনিময়ে কোনো সংবর্ধনা তো দুূরে থাক, স্বীকৃতি পেতেই তাদের লেগেছে ৪৮ বছর। অবশেষে সেই আক্ষেপও দূর হলো তাদের। ৪৮তম বিজয় দিবসে জীবনের প্রথম সংবর্ধনা পেলেন নওগাঁর রাণীনগরের ১০ বীরঙ্গনা। সেই সঙ্গে পেলেন মুক্তিযোদ্ধা সন্মানি ভাতা, বিজয় উৎসব ভাতা, স্মার্ট জাতীয় পরিচয়পত্র, ক্রেস্ট ও স্থানীয় সংসদ সদস্যের পক্ষ থেকে একটি করে ছাগল।  একই সঙ্গে পেয়েছেন সারা উপজেলাবাসীর শ্রদ্ধা ও ভালোবাসা।

সোমবার রাণীনগর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত মহান বিজয় দিবসের অনুষ্ঠানে বীরাঙ্গনা মায়া রানী সূত্রধর, রাশমনি সূত্রধর, সন্ধ্যা রানী পাল, কালীদাসী পাল, সন্ধ্যা রানী ও গীতা রানী পাল হাতে সন্মাননা, ক্রেস্ট ও জাতীয় পরিচয়পত্র তুলে দেওয়া হয়। এছাড়াও প্রয়াত  বানী রানী পাল, ক্ষান্ত রানী পাল, রেনু বালা ও সুষমা সূত্রধরের পরিবারের সদস্যদের হাতে সম্মাননা ও ক্রেস্ট তুলে দেওয়া হয়েছে।

বীরাঙ্গনা মায়া রানী সূত্রধর বলেন জীবনের শেষ প্রান্তে এসে পাওয়া এই সংবর্ধনা এতদিনের কোন কিছু না পাওয়ার আক্ষেপ মুছে দিয়েছে। আমরা আনন্দিত ও গৌরবিত। আমাদেরকে এই সম্মাননা দেওয়ার জন্য বর্তমান সরকার, স্থানীয় সংসদ সদস্য ও উপজেলা প্রশাসনকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আশা রাখি আগামীতেও আমাদের প্রতি তাদের সুদৃষ্টি অব্যাহত থাকবে।

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থি ছিলেন স্থানীয় সংসদ সদস্য মো. ইসরাফিল আলমের সহধর্মীনী সুলতানা পারভিন বিউটি। এছাড়াও উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল, ভাইস চেয়ারম্যান জারজিস হাসান মিঠু, মুক্তিযোদ্ধা কমান্ডার অ্যাডভোকেট ইসমাইল হোসেন, রাণীনগর থানার ওসি জহুরুল হক, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মুক্তিযোদ্ধা আবদুর রউফ দুলু, সাধারন সম্পাদক মফিজ উদ্দিনসহ উপজেলা দপ্তরের সকল কর্মকর্তা।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

নারী ও শিশু বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই