তারিখ : ১৯ ফেব্রুয়ারী ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে শিশুদের কলকাকলীতে ভরে উঠছে ক্যাম্পুরী এলাকা

উদ্বোধন করবেন রাষ্ট্রপতি
কালিয়াকৈরে কোমকোমলমতি কাব শিশুদের কলকাকলীতে ভরে উঠছে ক্যাম্পুরী এলাকা
[ভালুকা ডট কম : ১৯ জানুয়ারী]
‘কাবিং করবো, শান্তির বার্তা আনবো’ এই থিমকে সামনে রেখে জাতীয় স্কাউট প্রশিক্ষণ কেন্দ্র, মৌচাক, কালিয়াকৈর, গাজীপুরে ১৯ থেকে ২৪ জানুয়ারী, ২০২০ তারিখ পর্যন্ত ৯ম জাতীয় কাব ক্যাম্পুরী অনুষ্ঠিত হচ্ছে। সোমবার বিকালে রাষ্ট্রপতি ও চীফ স্কাউট  মোঃ আবদুল হামিদ প্রধান অতিথি হিসেবে ৯ম জাতীয় কাব ক্যাম্পুরী উদ্বোধন করবেন।

এই কাব ক্যাম্পুরীতে অংশগ্রহণের জন্য দেশের সকল জেলা থেকে ১৮ জানুয়ারি রাত থেকে (৬ থেকে ১০+ বয়সী) কাব স্কাউটরা দলে দলে ক্যাম্পুরী ময়দানে এসে পৌঁচাচ্ছে। কোমলমতি কাব শিশুদের কলকাকলিতে ভরে উঠেছে ক্যাম্পুরী এলাকা। এই সকল কাব স্কাউটরা দেশের বিভিন্ন জেলার প্রাথমিক বিদ্যালয়, কিন্ডার গার্টেন স্কুল, এবতেদায়ী মাদ্রাসা ও মুক্ত স্কাউট দলের কাব স্কাউট সদস্য। জেলা কন্টিনজেন্ট লিডারের নেতৃত্বে জেলা ভিত্তিক কাব লিডারদের নিয়ে কাব স্কাউটরা ক্যাম্পুরী ময়দানে আসছে। ক্যাম্পুরী পরিচালনার জন্য প্রশিক্ষিত স্কাউট কর্মকর্তা ও স্বেচ্ছাসেবক রোভার স্কাউটরা ১৮ জানুয়ারি ক্যাম্পুরী ময়দানে পৌঁছেছে।  

কাব ক্যাম্পুরী হচ্ছে কাব স্কাউটদের বৃহত্তম মিলনমেলা। প্রতি ৪ বছর অন্তর বাংলাদেশ স্কাউটস এই মিলনমেলার আয়োজন করে থাকে। কাব ক্যাম্পুরীর চীফ হিসেবে দায়িত্ব পালন করছেন ড. মোঃ মোজাম্মেল হক খান, প্রধান জাতীয় কমিশনার, বাংলাদেশ স্কাউটস ও  কমিশনার, দুর্নীতি দমন কমিশন। উদ্বোধনী অনুষ্ঠানে  রাষ্ট্রপতি ও চীফ স্কাউট মোঃ আব্দুল হামিদ ২০১৮ সালে স্কাউটদের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্ট’স স্কাউট অ্যাওয়ার্ড’ এবং রোভার স্কাউটদের সর্বোচ্চ অ্যাওয়ার্ড ‘প্রেসিডেন্ট’স রোভার স্কাউট অ্যাওয়ার্ড’ অর্জনকারীদের মধ্যে অ্যাওয়ার্ড বিতরণ করবেন। রবিবার দুপুরে মৌচাকের মনযূর উল করীম অডিটোরিয়ামে ক্যাম্পুরীর আয়োজন নিয়ে সাংবাদিক সম্মেলনের আয়োজন করা হয়। সাংবাদিক সম্মেলনে কালিয়াকৈর উপজেলা ও গাজীপুর প্রেস ক্লাবের সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

ক্যাম্পুরী আয়োজকদের পক্ষে সাংবাদিক সম্মেলনে ক্যাম্পুরী সম্পর্কিত তথ্য প্রদান করেন সরোয়ার মোহাম্মদ শাহরিয়ার, ডেপুটি ক্যাম্পুরী চীফ (প্রচার, প্রকাশনা ও ডকুমেন্টেশন),  মু. তৌহিদুল ইসলাম, ডেপুটি ক্যাম্পুরী চীফ (মানবসম্পদ ব্যবস্থাপনা), কাজী নাজমুল হক, ডেপুটি ক্যাম্পুরী চীফ (খাদ্য ব্যবস্থাপনা),  ফেরদৌস আহমেদ, ডেপুটি ক্যাম্পুরী চীফ (সাইট অপারেশন ব্যবস্থাপনা),  মোহাম্মদ আতিকুজ্জামান রিপন, ডেপুটি ক্যাম্পুরী চীফ (প্রোগ্রাম), জনাব আরশাদুল মুকাদ্দিস, ক্যাম্পুরী সচিব, আমিমুল এহসান খান পারভেজ, এসিস্ট্যান্ট ক্যাম্পুরী চীফ (আবাসন ও সাজসজ্জা),  সালাহউদ দীন আহমেদ ও মীর মোহাম্মদ ফারুক।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই