তারিখ : ০১ এপ্রিল ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মান্দায় কালভার্ট ভেঙ্গে ভারি যানবাহন চলাচল বন্ধ

মান্দায় কালভার্ট ভেঙ্গে যাওয়ার ২বছর ধরে ভারি যানবাহন চলাচল বন্ধ,চরমে দূর্ভোগ কয়েকটি ইউনিয়নবাসী
[ভালুকা ডট কম : ০৪ ফেব্রুয়ারী]
নওগাঁর মান্দা উপজেলার গনেশপুর  ইউনিয়নের সতীহাট গরুহাটি (সতীহাট-পাঁঠাকাটা রাস্তার শুরু) একটি কালভার্টের ঢালাই ভেঙ্গে গেছে। এতে এ রাস্তা দিয়ে যানবাহন চলাচল বন্ধ হওয়ায় চরম দুর্ভোগের শিকার হচ্ছে প্রায় ৫টি ইউনিয়নে কয়েক হাজার মানুষ। সতীহাট গরুহাটির দক্ষিণ পশ্চিম কোনে জিএস বালিকা উচ্চ  বিদ্যালয় সংলগ্ন এলাকায় ওই কালভার্ট। কালভার্টের দুইদিকে  ঢালাই ভেঙে রড বের হয়ে গেছে।

স্থানীয়রা জানান, ২বছর ধরে কালভার্টের ওপরের অংশের ঢালাই অল্প অল্প করে ভেঙ্গে বিশাল আকার ধারণ করেছে। ফলে বর্তমানে কোনো ধরনের যানবাহন চলাচল করতে পারছে না। এ ব্যাপারে সংশ্লিষ্টদের অবহিত করলেও কোনো পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে না। এই  রাস্তা দিয়ে গনেশপুর, সফাপুর, প্রসাদপুর, কুশুম্বা, মান্দা সদরসহ কয়েকটি ইউনিয়নের প্রায় দশ হাজার মানুষ জেলা ও উপজেলা সদরে চলাচল করে। সতীহাট বাজারে অবস্থিত ১টি প্রাথমিক ও ২টি মাধ্যমিক বিদ্যালয়, ১টি কলেজে এবং ২টি কেজি স্কুলের শিক্ষার্থীদের জন্যও সড়কটি গুরুত্বপূর্ণ। ক্ষতিগ্রস্ত হওয়ার পর দীর্ঘ দুই থেকে তিন বছর হলেও তা মেরামত করা হয়নি।

স্থানীয় জিএস বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা জানায়, দুই দিকে ভাঙ্গা এই কালভার্টের উপর দিয়ে ঝুঁকি নিয়ে আমাদের প্রতিদিন যাতায়াত করতে হয়। তবে প্রতি মঙ্গলবার এখানে হাট বসায় অনেক লোকজন ও বিভিন্ন প্রকারের গাড়ির প্রচন্ড ভীড় হয় তখন আমাদের এটা পার হতে ভয় লাগে। অনেক সময় দাড়িয়ে থেকে রাস্তা ফাঁকা হওয়া পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হয়।

স্থানীয় ইউপি সদস্য আলেফ উদ্দিন মৃধা বলেন, বৃষ্টি হলে রাস্তাটি বেহাল দশায় পরিণত হয়। রাস্তার কালভার্ট অল্প অল্প করে ভেঙ্গে এখন বিশাল আকার ধারণ করছে। বিষয়টি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে জানিয়েছি। অতিদ্রুত ভাঙা কালভার্ট মেরামত করবো।

গনেশপুর ইউনিয়নের চেয়ারম্যান হানিফ উদ্দিন মন্ডল বলেন, বিষয়টি তিনি মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানিয়েছেন। নির্বাহী কর্মকর্তা সরেজমিনে পরিদর্শন করার পর কালভার্টটি মেরামত করার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল হালিম বলেন, বিষয়টি গুরুত্ব সহকারে দেখার জন্য এবং দ্রুত মেরামতের জন্য আমি ওই ইউনিয়নের চেয়ারম্যানকে নির্দেশ দিয়েছি। আশা রাখি অল্প দিনের মধ্যেই তা সংস্কার বা মেরামত করা হয়ে যাবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই