তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

আওয়ামী লীগের সম্মেলনে না যাওয়ার আনুষ্ঠানিক ব্যাখ্যা দিয়েছে বিএনপি

আওয়ামী লীগের সম্মেলনে না যাওয়ার আনুষ্ঠানিক ব্যাখ্যা দিয়েছে বিএনপি
[ভালুকা ডট কম : ২৩ অক্টোবর]
আওয়ামী লীগের ২০তম সম্মেলনের আমন্ত্রণ পেয়েও শেষপর্যন্ত তাতে অংশ না নেয়ার বিষয়ে আজ আনুষ্ঠানিক ব্যাখ্যা দিয়েছে বিএনপি।আজ (রোববার) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএন‌পির কেন্দ্রীয় কার্যালয়ে সাংবা‌দিক‌দের সঙ্গে আলাপকালে বিএনপি’র  সি‌নিয়র যুগ্ম মহাস‌চিব রুহুল ক‌বির রিজভী আহমেদ জানিয়েছেন, দেশে  গণতা‌ন্ত্রিক প‌রিবেশ না থাকা এবং বিএনপি নেতাকর্মীদের গুম-খুন ও মিথ্যা মামলা দিয়ে নির্যাতন অব্যাহত থাকায় বিএন‌পি আওয়ামী লীগের কাউন্সিলে যায়‌নি।

দুই মাস কারাভোগ শেষে মু‌ক্তি পেয়ে আজ দলীয় কার্যালযে এসে রিজভী বলেন, বিএন‌পির কাউন্সিলে আওয়ামী লীগ আসে‌নি। যেখানে বিএন‌পির চেয়ারপারসন খা‌লেদা জিয়া‌কে আক্রমণ করে বক্তব্য দেয়া হয়, যেখানে দেশে গণতা‌ন্ত্রিক প‌রিবেশ নেই সেখানে আওয়ামী লীগের সম্মেলনে যাওয়ার মতো কোনো পরিবেশ তৈরি করেনি সেখানে বিএন‌পি’র  না যাবার সিদ্ধান্ত স‌ঠিক। বিএন‌পির কাউ‌ন্সি‌লে সরকার বি‌ভিন্নভা‌বে বাধা দি‌য়ে‌ছে। রাস্তায় রাস্তায় নেতাকর্মী‌দের আস‌তে বাধা দি‌য়ে‌ছে। কাউন্সি‌লের অনুম‌তি দি‌য়ে‌ছে দুই/‌তিন‌দিন আগে। যেন সক‌লের ম‌নে একটা সন্দেহ জা‌গে বিএন‌পি কাউন্সিল কর‌তে পার‌বে কিনা। আমা‌দের ব্যানার পোস্টার লাগা‌তে দেয়‌নি।

বিএনপির এই জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অভিযোগ করে বলেন,বিএনপির নেতা-কর্মীদের খুন-গুম করা হচ্ছে। মিথ্যা অভিযোগে মামলা দেওয়া হচ্ছে। নির্যাতন করা হচ্ছে। এ রকম একটি পরিবেশে মেরুদণ্ড নিয়ে কেউ আওয়ামী লীগের সম্মেলনে যেতে পারে না। যারা দেশ শাসন করছেন, তারা জনগণের প্রতিনিধি নন। তারা সবাই নিজেদের জমিদার মনে করেন। রাষ্ট্রের অর্থায়নে আওয়ামী লীগ সম্মেলন করছে বলেও অভিযোগ করেন রিজভী।

এ সম‌য়ে আমার দেশ পত্রিকার সম্পাদক মাহমুদুর রহমান, সাবেক ডাকসু ভিপি মাহমুদুর রহমান মান্না, গাজীপুরের মেয়র অধ্যাপক এম এ মান্নান, তরুণ বিএনপি নেতা হা‌বিব উন নবী খান সো‌হে‌লসহ দলের নেতা-কর্মীদের নামে দায়ের করা সকল মিথ্যা মামলা প্রত্যাহার ক‌রে তাদের নিঃশর্ত মু‌ক্তি দা‌বি ক‌রেন রিজভী।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই