তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মনপুরায় বৃহস্পতিবার মানেই সরকারী কর্মকর্তা/কর্মচারীদের দৌঁড় দিবস

মনপুরায় বৃহস্পতিবার মানেই সরকারী কর্মকর্তা/কর্মচারীদের দৌঁড় দিবস
[ভালুকা ডট কম : ০১ ডিসেম্বর]
ভোলার মনপুায় বৃহস্পতিবার মানে দৌঁড় দিবস পালন করা হয়। প্রতি সপ্তাহে এই দিন এলেই উপজেলার বিভিন্ন সরকারী দপ্তরগুলোর কর্মকর্তা/কর্মচারীগন অফিস ফেলে ছোটেন বাড়িতে। অফিস টাইম শুরু হওয়ার পর থেকেই তাদের মন আকুপাকু করতে থাকে। কেউ কেউ সকাল থেকেই ব্যস্ত থাকেন ব্যাগ গোছানোর কাজে। ঘড়ির কাটা কোন মতে দুপুর ১২ টা ছুঁই ছুঁই তাদের আর পায় কে। এইসময়ে বিভিন্ন সরকারী দপ্তরে কাজের জন্য গেলে পুরো অফিসই খালি থাকে। এতে করে কাঙ্খিত কাজ না সাড়তে পেওে অহরহ ভোগান্তিতে পড়েন জনসাধারন।

দ্বীপ উপজেলা মনপুরাবাসীর এই ভোগান্তি যুগ যুগ ধরে। এটাই যেন নিয়মে পরিনত হয়েছে। সরকার যেন শুধু মনপুরার জন্য আলাদা আইন করে দিয়েছেন। এই সম্পর্কে অফিসের কর্তা ব্যক্তিদের কথা বলতে গেলেই বাক বিতন্ডায় জড়িয়ে পড়েন কর্মকর্তারা। বিশেষ করে সরকারী ব্যাংকগুলোতে দুপুর ১২ টার পরই লেনদেন বন্ধ করে দেয়া হয়। এছাড়াও নির্বাচন অফিস, ভূমি অফিস, যুব উন্নয়ন অফিস, সমাজসেবা অফিসের মতো জনগুরুত্বপূর্ন দপ্তরগুলো জনসাধারনের যাতায়াত একটু বেশীই থাকে।

কিন্তু দুঃখের বিষয় এসব অফিসের বেশীরভাগই থাকে তালাবদ্ধ। দেশের সব স্থানে সরকারী নীতিমালা একরকম হলেও শুধু মনপুরায়ই এর ব্যতিক্রম। এখানে সব অনিয়মই যেন নিয়মে পরিনত হয়েছে। যেন দেখার কেউ নেই।#
 



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই