তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নান্দাইলে ইউনিয়ন পরিষদ তথ্য ও সেবা কেন্দ্রে ব্যাপক অনিয়ম

নান্দাইলে ইউনিয়ন পরিষদ তথ্য ও সেবা কেন্দ্রে ব্যাপক অনিয়ম ও দূর্নীতি,গ্রাহক দুর্ভোগ
[ভালুকা ডট কম : ০৪ ডিসেম্বর]
ময়মনসিংহের নান্দাইল উপজেলার রাজগাতী ইউনিয়ন পরিষদ তথ্য ও সেবা কেন্দ্রে ব্যাপক অনিয়ম ও দূর্নীতির এক গুরুত্বর অভিযোগ পাওয়া গেছে। ইউনিয়ন পরিষদ তথ্য ও সেবা কেন্দ্রের যাত্রা শুরুর পর থেকে উক্ত ইউনিয়নের উদ্দ্যোক্তা বিল্লাল মিয়া ব্যাপক অনিয়ম ও দূর্নীতির সহিত প্রতিষ্ঠানের কার্যক্রম পরিচালনা করে আসছে।

বর্তমান সরকার জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল দেশ গড়ার দৃঢ় প্রত্যয় নিয়ে প্রতি ইউনিয়নের জনসাধারনের মাঝে ডিজিটাল তথ্য ও সেবা পৌছে দেওয়ার লক্ষ্যে যে প্রকল্প হাতে নিয়েছেন তা যেন রাঘব বোয়াল গিলে খাচ্ছে। অতিরিক্ত টাকা আদায়, অসদাচারণ, অসম্পূর্ণ দক্ষতা, সেবা কেন্দ্রে সঠিকভাবে সময় না দেওয়া ও কর্তৃপক্ষের নজর না থাকার কারনে ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্র থেকে মুখ ফিরিয়ে নিতে বাধ্য হচ্ছে এলাকার সাধারন মানুষ।

স্থানীয় সূত্রে জানাযায় যে, উদ্দ্যোক্তা বিল্লাল মিয়া গ্রামের সাধারন মানুষের কাছে সেবার নামে সাধারন ব্যবাসায়ীদের চেয়ে বেশী টাকা আদায় করে নিচ্ছে। যদি কোন সেবা গ্রহীতা অতিরিক্ত টাকা দিতে আপত্তি জানায় তাহলে তার সাথে অসৎ আচারণ সহ ঝগড়াঝাটি এমনকি মারধর করতেও দ্বিধাবোধ করেনা। গ্রাহকদের সাথে অন্যায় আচরণ যেন তার নিত্য দিনের সঙ্গী। আরও জানাযায় যে উক্ত বিল্লাল মিয়া স্থানীয় একটি আনন্দ স্কুলের সাথে জড়িত থাকায় প্রায় সময়েই তথ্য ও সেবা কেন্দ্র বন্ধ থাকে এবং যথাসময়ে সেবা প্রদান করতে পারেনা। শুধু তাই নয় লোক দেখানোর জন্য তার ছোট ভাইদের দিয়ে পরিচালনা করে থাকে। তার ছোট ভাইদের যথেষ্ট কম্পিউটার জ্ঞান ও দক্ষতা না থাকার কারনে সেবা কেন্দ্র হতে ফিরে আসতে হয় সেবা গ্রহনকারী সাধারন মানুষ।  প্রতিনিয়তই বিল্লাল মিয়ার কাছে শোষিত হচ্ছে সাধারন মানুষ। বিল্লাল মিয়ার বিরুদ্ধে কেহ অভিযোগ করতে চাইলে অভিযোগকারীকে শারীরিক ও মানসিক নির্যাতন সহ বিভিন্ন হামলা-মামলায় জড়িয়ে হয়রানী করবে বলে লোকমুখে জানাযায়।

বিষয়টি এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গদেরকে অবহিত করলেও এর কোন সুরাহা হয়নি। দেশের প্রতিটি ইউনিয়ন পরিষদ সেবা কেন্দ্রে এমন পরিস্থিতি চলতে থাকলে দেশ ও জাতির কল্যাণে ব্যাঘাত সহ ডিজিটাল দেশ গড়ার স্বপ্ন স্বপ্নই থেকে যাবে। সরজমিন তদন্ত করে বিল্লালের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা সহ তাকে উক্ত তথ্য ও সেবা কেন্দ্র থেকে প্রত্যাহার করার জন্য সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট জোর আবেদন জানাচ্ছে এলাকাসী।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই