তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

পচা গমের পর এবার সরকার পচা চাল আমদানি করছে-রিজভী

পচা গমের পর এবার সরকার পচা চাল আমদানি করছে-রিজভী
[ভালুকা ডট কম : ২২ সেপ্টেম্বর]
পচা গমের পর এবার বাংলাদেশ সরকার পচা চাল আমদানি করছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী। আজ (শুক্রবার) সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।

রিজভী বলেন, বিনা ভোটে নির্বাচিত পঁচা সরকার এরআগে পচা গম আমদানি করেছিল। এখন পচা চাল আমদানি করছে। এ গোমর ফাঁস হয়ে যাওয়ায় সরকার থাইল্যান্ড থেকে আসা দুটি জাহাজের চাল খালাস করছে না। যা চট্টগ্রাম বন্দরে আটকে আছে। জাহাজ দুটিকে মাল নিয়ে ফিরে যেতে বলছে সরকার। কিন্তু তারা বেসরকারিভাবে এ চাল বিক্রির জন্য বিভিন্ন ব্যবসায়ীর সঙ্গে যোগাযোগ করছে বলে গণমাধ্যমে খবর বেরিয়েছে।

পচা চাল আমদানির সঙ্গে সরকারের রাঘব বোয়ালরা জড়িত দাবি করে রিজভী বলেন, খাদ্য বিভাগের অনেক কর্মকর্তা বলেছেন, এই চাল পচা। গণমাধ্যমে দু’দিন ধরে খবর বের হচ্ছে, নিম্নআয়ের মানুষের জন্য খোলাবাজারে বিক্রি করা ওএমএস’র আতপ চাল কিনছে না কেউ। তারা যাতে এ চাল কেনেন এজন্য জোর জবরদস্তি করছেন ডিলাররা। সুতরাং এর পিছনে আরও কী কী রহস্য রয়েছে, তা দ্রুত তদন্ত করে বের করা উচিত। দেশ মহাবিপর্যয়ের মধ্যে থাকলেও সরকারের বিরোধী দল দমনের চেষ্টার কোন কমতি নেই। সীমাহীন ক্ষোভ ও প্রতিহিংসার বশবর্তী হয়ে রোহিঙ্গা ইস্যু ও চাল সংকটের মধ্যেও সারাদেশে গ্রেফতার, হামলা-মামলা, বিরোধী দলীয় নেতাকর্মীদের বাড়িঘরে আক্রমণ অব্যাহত রয়েছে।

আইনমন্ত্রী আনিসুল হকের বৃহস্পতিবারে দেয়া এক বক্তব্যের জবাবে এ বিএনপি নেতা বলেন, আইনমন্ত্রী বলেছেন- বিচার বিভাগের ওপর হস্তক্ষেপ করার কোনও ইচ্ছে সরকারের নেই। বিচার বিভাগের ক্ষমতা ক্ষুন্ন করার চিন্তা সরকারের নেই। বরং ক্ষমতা বৃদ্ধি এবং বিচার বিভাগের স্বাধীনতা নিশ্চিত করতে সরকার দৃঢ় প্রতিজ্ঞ। আইনমন্ত্রীর এ বক্তব্য হাস্যকর ও নির্লজ্জ মিথ্যাচার। পাল্টা প্রশ্ন করেন, দেশে কার শাসন চলছে? আইনের শাসন নাকি, শেখ হাসিনার একদলীয় শাসন চলছে? আওয়ামী লীগ সরকার বিচার বিভাগের স্বাধীনতা নষ্ট করার বৃহৎ পরিকল্পনা ও ভয়ংকর ষড়যন্ত্র করছে বলেও অভিযোগ করেন রিজভী।

তিনি আরও বলেন, দেশে একদলীয় শাসন বিদ্যমান থাকায় পোশাক রপ্তানিতে ধ্স, সরকারের চরম ব্যর্থতার কারণে বিদেশে শ্রমিক পাঠানো বন্ধ রয়েছে। ফলে রেমিট্যান্স প্রবাহের ক্রমাবনতি, চামড়াশিল্পে ব্যাপক ধ্স, বিশেষ করে আর্থিক খাতে ভয়াবহ নৈরাজ্য ও লুটপাটের কারণে দেশে বর্তমানে বিনিয়োগবান্ধব পরিবেশ নেই। এ কারণে কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে না। সুতরাং বর্তমান ভয়াবহ খাদ্য সংকটের পাশাপাশি সীমাহীন বেকারত্ব যদি অব্যাহত থাকে, তাহলে কোনোভাবে দুর্ভিক্ষ ঠেকানো যাবে না।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই