তারিখ : ১৭ আগস্ট ২০১৮, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বদলগাছীতে এক সড়কে দুই সংস্থার ৩ প্রকল্পের নামে হরিলুট

বদলগাছীতে এক সড়কে দুই সংস্থার ৩ প্রকল্পের নামে হরিলুট
[ভালুকা ডট কম : ২৮ মে]
নওগাঁর বদলগাছী উপজেলায় একই অর্থ বছরে এক সড়কে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস থেকে টিআর ও কাবিখা দু-প্রকল্পের ৩ লাখ ৬৭ হাজার টাকা এবং স্থানীয় প্রকৌশল অধিদপ্তরের ৫৫ লাখ ৭৬ হাজার ৬৯১ টাকা বরাদ্দ দেওয়া হয়। কিন্ত টিআর ও কাবিখা দু-প্রকল্পের কাজ না করে ৩ লাখ ৬৭ হাজার টাকা ভাগ বাটোয়ারার মাধ্যমে আত্মসাতের অভিযোগ উঠেছে।

২০১৬-১৭ অর্থ বছরে উপজেলার ৫নং কোলা ইউনিয়নের ঢেলকুড়ি পাকা রাস্তা হতে সেলিমের জমি পর্যন্ত রাস্তা সংস্কার ২৬নং প্রকল্পের বিপরীতে টিআর নির্বাচনী এলাকাভিত্তিক ১ম পর্যায়ে ৬৭ হাজার টাকা এবং কাবিখা নির্বাচনী এলাকাভিত্তিক ২য় পর্যায়ে ঝাড়ঘরিয়া শীতলা মন্দির হতে দক্ষিণ দিকে ইস্রাফিলের জমির ব্রীজ পর্যন্ত রাস্তা মেরামত ৭নং প্রকল্পের বিপরীতে ৩ লাখ টাকা বরাদ্দ করা হয়।

অপরদিকে উক্ত সড়কে একই অর্থ বছরে স্থানীয় সরকার অধিদপ্তর (এলজিইডি) হতে বিলাশবাড়ী ইউপির শালুককুড়ি-খাদাইল হাট রোড পাকা করণ (অর্থাৎ শালুককুড়ি হতে ঝাড়ঘরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পর্যন্ত) প্রকল্পের বিপরীতে ৫৫ লাখ ৯১ হাজার ৬৯১ টাকা বরাদ্দ করা হয়। যাহার টেন্ডার দাখিল করা হয় ১৭/০৭/২০১৭ ইং তারিখে। মেসার্স ইথেন এন্টার প্রাইজ, নওগাঁ ঠিকাদারি প্রতিষ্ঠানের স্বত্তাধিকারী মোঃ ইকবাল শাহরিয়ার কাজটি পান।

সরজমিন তদন্তকালে ঝাড়ঘরিয়া গ্রামের আবুল কালাম, শ্রী অনিল চন্দ্র মন্ডল সহ গ্রামবাসী জানান ২০১৪-১৫ সাল থেকে ৩নং ওয়ার্ড মেম্বার ও স্থানীয় আওয়ামীলীগ নেতাদের মুখে তারা জেনেছেন সড়কটি পাকাকরণ হবে যাহার টেন্ডার প্রক্রিয়া চলমান। অথচ ২০১৬-১৭ অর্থ বছরে টিআর ও কাবিখা দু-প্রকল্পের ৩ লাখ ৬৭ হাজার টাকা বরাদ্দ দেওয়ায় কোন প্রয়োজনীয়তা ছিল না। প্রকল্প দুটি ৫-১০ হাজার টাকার মাটির কাজ করে বাকী টাকা আত্মসাৎ করা হয়েছে। তারা আরও বলেন ২০১৮ সালের মার্চ থেকে রাস্তাটি পাকা করণের কাজ চলমান রয়েছে।

উপজেলা প্রকৌশলী মোঃ মনিরুজ্জামান বলেন উক্ত সড়কে ২০১৬-১৭ অর্থ বছরে টিআর ও কাবিখা প্রকল্প গ্রহনের বিষয়টি আমার জানা নেই। তবে তার দপ্তর থেকে ২০১৬-১৭ একই অর্থ বছরে উল্লেখিত সড়কটি পাকা করণের টেন্ডারসহ যাবতীয় কার্যক্রম সম্পন্ন করা হয় এবং ২০১৮ সাল হতে উক্ত প্রকল্পের রাস্তা পাকাকরণ কাজ চলমান রয়েছে।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫২৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই