তারিখ : ১৬ নভেম্বর ২০১৮, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

টিভিআই সুপারিনডেন্টের অপসারনের দাবিতে স্মারকলিপি

টিভিআই সুপারিনডেন্টের অপসারনের দাবিতে শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ
[ভালুকা ডট কম : ০৪ জুলাই]
ময়মনসিংহের গৌরীপুর টেক্সটাইল ভোকেশনাল সুপারিনডেন্টের বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতির অভিযোগে তার অপসারনের দাবিতে ওই শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা বুধবার (৪  জুলাই) ইউএনও’র মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবরে স্মারকলিপি পেশ করেছে।

স্মারকলিপিতে উল্লেখ করা হয় ওই প্রতিষ্ঠানের সুপারিনডেন্ট মোজাম্মেল হক যোগদানের পর থেকে নানা অযুহাতে অনিয়মের মাধ্যমে তাদের কাছ থেকে বিভিন্ন ফি আদায় করে তা আত্মসাত করেছেন। ভর্তির সময় অভ্যন্তরীন পরীক্ষার ফি বাবদ ৩শ টাকা আদায় করা হলেও বর্ষমধ্যম পরীক্ষার ফি বাবদ পুনরায়  ৫শ টাকা করে ২২০ জন শিক্ষার্থীর নিকট থেকে ১ লক্ষ ১০ হাজার টাকা আদায় করেন তিনি। যা নিয়ম বহির্ভূত।

টাকা বাঁচাতে এ পরীক্ষার প্রশ্নপত্র গুলো এমন ছোট আকারের করা হয়েছে অক্ষরগুলো আতশ কাঁচ ছাড়া দেখার কোন উপায় নেই। এরকম ক্ষুদ্র আকারের কাগজে বাংলাদেশে কোন শিক্ষা প্রতিষ্ঠানে পরীক্ষা নিতে দেখা যায়নি। জানুয়ারি মাসে শিক্ষার্থীদের কাছ থেকে আইডি কার্ড বাবদ টাকা নিলেও অদ্যবধি পর্যন্ত তাদেরকে আইডি কার্ড প্রদান করেননি তিনি। বাধ্যতামূলক কোচিং ও পরীক্ষা ফরম পূরন বাবদ বোর্ড নির্ধারিত ফি’র দ্বিগুন আদায়, শিক্ষার্থীদের অনুপস্থিতি ও অকৃতকার্য হলে এর জন্য টাকা আদায় করাসহ অসংখ্য অনিয়মের অভিযোগ রয়েছে সুপারিনডেন্টের বিরুদ্ধে।

এসব নানা অনিয়মের অভিযোগে সুপারিনডেন্টের অপসারনের দাবিতে রবিবার দশম শ্রেণির ইসলাম-২ বিষয়ে পরীক্ষা বর্জন করে বিক্ষুব্দ শিক্ষার্থীরা মিছিল করে ইউএনও অফিস ঘেরাও করেছিল। এ বিষয়ে সংশ্লিষ্ট প্রশাসন কোন পদক্ষেপ না নেয়ায় বুধবার উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিমের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবরে একটি স্মারকলিপি পেশ করে শিক্ষার্থীরা।

গৌরীপুর উপজেলা ছাত্রলীগের সভাপতি মিজানুর রহমান মিজান জানান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা সারাদেশে কারিগরি শিক্ষা বিস্তারের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এদিকে গৌরীপুরে টিভিআইয়ের সুপারিনডেন্ট মোজাম্মেল হক বোর্ডের নির্দেশনা অমান্য করে ভর্তি বানিজ্য, জোরপূর্বক কোচিং বানিজ্য, অতিরিক্ত ফি আদায়সহ বিভিন্ন ক্ষেত্রে শিক্ষার্থীদের ওপর রীতিমত স্টিমরুলার চালাচ্ছেন। এতে কারিগরি শিক্ষা ব্যাহত হতে চলেছে। তিনি উক্ত সুপারিনডেন্ট এর অনিয়ম-দুর্নীতি সরজমিনে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনপূর্বক অপসারন দাবি করেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট। #




 





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই