তারিখ : ১৬ আগস্ট ২০১৮, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

জিয়া অরফানেজ মামলায় রিভিউ আবেদনের শুনানি শেষ

জিয়া অরফানেজ মামলায় রিভিউ আবেদনের শুনানি শেষ
[ভালুকা ডট কম : ৩০ জুলাই]
জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার আপিল ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করতে আপিল বিভাগের আদেশের বিরুদ্ধে বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী ও কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রিভিউ আবেদনের শুনানি শেষ হয়েছে। আগামীকাল মঙ্গলবার এ বিষয়ে আদেশের জন্য দিন ধার্য করেছে আপিল বিভাগ। প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন চার বিচারপতির পূর্ণাঙ্গ আপিল বেঞ্চ আজ (সোমবার) এ দিন ধার্য করেন।

উল্লেখ্য, গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় বিচারিক আদালত খালেদা জিয়াকে ৫ বছরের সাজাসহ অর্থদণ্ড দেন। রায় ঘোষণার দিন থেকে তাকে রাজধানীর নাজিম উদ্দিন রোডের পুরনো কেন্দ্রীয় কারাগারে রাখা হয়েছে। এই মামলায় খালেদা জিয়ার সাজার বিরুদ্ধে আপিল দায়ের করা হয়। সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। তার  আপিল আবেদন ৩১ জুলাইয়ের মধ্যে নিষ্পত্তি করতে হাইকোর্টকে নির্দেশ দিয়েছিলেন। একইসঙ্গে গত ১৬ মে খালেদা জিয়াকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রাখে আপিল বিভাগ। সে আদেশের বিরুদ্ধে গত ২৭ জুন খালেদা জিয়ার রিভিউ আবেদন করলে তার উপর আজ সোমবার শুনানি অনুষ্ঠিত হয়।  আজ আদালতে খালেদা জিয়ার পক্ষে এ জে মোহাম্মদ আলী ও জয়নুল আবেদীন শুনানি করেন। দুদকের পক্ষে খুরশিদ আলম খান এবং রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম শুনানি করেন।

নড়াইলের মানহানি মামলা
ওদিকে, স্বাধীনতা যুদ্ধে শহীদদের সংখ্যা ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে বিতর্কিত বক্তব্য দেওয়ার অভিযোগে নড়াইলের আদালতে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নামে দায়েরকৃত মানহানি মামলার জামিন শুনানি আগামী ২ আগস্ট ধার্য করা হয়েছে। রাষ্ট্রপক্ষের সময়ের আবেদনের পরিপ্রেক্ষিতে গতকাল (রোববার) বিকেলে জেলা ও দায়রা জজ আব্দুল আহাদ শেখ এ আদেশ দেন। রাষ্ট্রপক্ষে ছিলেন নড়াইল জজকোর্টের পিপি অ্যাডভোকেট এমদাদুল ইসলাম এবং খালেদা জিয়ার পক্ষে ছিলেন অ্যাডভোকেট ইকবাল হোসেন সিকদার।

২০১৫ সালের ২৪ ডিসেম্বর নড়াইল জেলার নড়াগাতি থানার চাপাইল গ্রামের রায়হান ফারুকী ইমাম (বর্তমানে জেলা পরিষদ সদস্য) বাদী হয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নামে নড়াইল সদর আদালতে মানহানি মামলা দায়ের করেন।#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫২৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই