তারিখ : ১৫ নভেম্বর ২০১৮, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় বাড়তি ভাড়া আদায়ে বিপাকে ঢাকাগামী যাত্রীরা

নওগাঁয় বাড়তি ভাড়া আদায়ে বিপাকে ঢাকাগামী যাত্রীরা
[ভালুকা ডট কম : ০২ সেপ্টেম্বর]
প্রিয়জনদের সাথে ঈদের ছুটি কাটিয়ে কর্মস্থলে ফিরতে ব্যস্ত হয়ে উঠেছেন ঢাকাগামী যাত্রীরা। আর এ সুযোগে নওগাঁ থেকে ঢাকাগামী যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায়ে অভিযোগ উঠেছে বাস কর্তৃপক্ষের বিরুদ্ধে। প্রতিটি বাসেই অতিরিক্ত ভাড়া আদায় করায় বিপাকে পড়েছেন যাত্রীরা। নিরুপায় হয়ে ঢাকায় ফিরা যাত্রীরা অতিরিক্ত টাকা দিয়ে টিকিট নিতে একপ্রকার বাধ্য হচ্ছেন। যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় করা হলেও প্রশাসনের পক্ষ থেকে কোন পদক্ষেপ নেয়া হচ্ছেনা।

নওগাঁ থেকে ঢাকাগামী বাসের ভাড়া পূর্বে ৪০০ টাকা আদায় করা হলেও বতর্মানে ৫০০ টাকা থেকে ৮০০ টাকা করে ভাড়া আদায় করা হচ্ছে। অতিরিক্ত ভাড়া নিলেও অনেকেই টিকিটের গায়ে লেখা হচ্ছে না। বাস কর্তৃপক্ষকরা বলছেন, একমুখী যাত্রী হওয়ার কারণে গত ২৫ শে আগষ্ট থেকে এ অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। নওগাঁ থেকে ঢাকা যাওয়ার পথে যাত্রী পাওয়া গেলেও নওগাঁয় ফাঁকা গাড়ি নিয়ে ফিরে আসতে হচ্ছে। তাই ঢাকাগামী যাত্রীদের কাছ থেকে একটু বেশি ভাড়া নেয়া হচ্ছে।

নওগাঁ শহরের ঢাকা বাসষ্ট্যান্ডে খোঁজ নিয়ে জানা গেছে, নন-এসি শাহ্ ফতেহ আলী ৫০০ টাকা, ডিপজল ৫০০টাকা, একতা ৫০০ টাকা, এসআর ৫০০ টাকা, রকি পরিবহন ৮০০ টাকা, মৌ পরিবহন ৭০০ টাকা, চাঁদনি ট্রাভেলস ৮০০ টাকা, এমপি ট্রাভেলস ৭০০ টাকা, তনয় ট্রাভেলস ৭০০ টাকা, হানিফ পরিবহন ৭০০ টাকাসহ অন্যান্য পরিবহন বাড়তি ভাড়া আদায় করছে। এছাড়া এসি বাস ডিপজল পূর্বে ৬০০ টাকা হলেও বতর্মানে ১ হাজার টাকা, হানিফ এন্ট্রারপ্রাইজ পূর্বে ১হাজার ১০০ টাকা হলেও বতর্মানে ১ হাজার ৮০০ টাকা নেয়া হচ্ছে।

মাসুদ নামে এক যাত্রী শাহ্ ফতেহ আলী কাউন্টারে অপেক্ষা করছিলেন। তিনি বলেন, ঢাকায় বেসরকারি এক কোম্পানিতে চাকরি করেন। ঈদের ছুটি শেষে কর্মস্থলে ফিরছেন। ৬টার গাড়িতে ঢাকা যাবেন বলে অপেক্ষা করছিলেন। টিকিটে ৫০০ টাকা লিখা থাকলেও তার কাছ থেকে ৭০০ টাকা ভাড়া আদায় করা হয়েছে বলে অভিযোগ করেন।

নওগাঁ হানিফ পরিবহন (এসি) ম্যানেজার এনামুল হক বলেন, কোম্পানি থেকে ঈদ উপলক্ষে বাড়তি ভাড়া আদায়ে সময় বেঁধে দিয়েছেন। কারণ ঢাকায় যাওয়ার পথে যাত্রী পাওয়া গেলেও নওগাঁয় ফাঁকা গাড়ি নিয়ে ফিরে আসতে হচ্ছে। আগামী ২ সেপ্টেম্বর পর্যন্ত বাড়তি ভাড়া আদায় করা হবে। এরপর স্বাভাবিক ভাড়া নেয়া হবে।

নওগাঁ অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট গোলাম মো: শাহনেওয়াজ বলেন, বাস মালিকদের সাথে কথা বলে বিষয়টি দেখবেন বলে জানান।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই