তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মহাসচিবের জাতিসংঘ সফরে প্রধানমন্ত্রী উৎকণ্ঠায়-ড. মোশাররফ

মহাসচিবের জাতিসংঘ সফরে প্রধানমন্ত্রী উৎকণ্ঠায়-ড. মোশাররফ
[ভালুকা ডট কম : ১৬ সেপ্টেম্বর]
বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের জাতিসংঘ সফর নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা উৎকণ্ঠায় আছেন। এমন দাবি করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেন, বিএনপি মহাসচিব জাতিসংঘ সফরে যাওয়ায় প্রধানমন্ত্রী আঘাত প্রাপ্ত হয়েছেন। আর সেজন্য তিনি জাতিসংঘ সফর নিয়ে বিভিন্ন বক্তব্য দিচ্ছেন। আর জাতিসংঘ কি এমন কোনও সংস্থা যে তারা দাওয়াত না দিলে যাওয়া যাবে না? আসলে মূলত এ সফরে প্রধানমন্ত্রী উৎকণ্ঠায় আছেন। আজ (রোববার) দুপুরে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে খন্দকার মোশাররফ হোসেন এসব কথা বলেন।

যুক্তফ্রন্ট ও জাতীয় ঐক্য প্রক্রিয়া প্রসঙ্গে বিএনপির এ নেতা বলেন, বেগম জিয়া গত বছরেই বলেছেন, নির্বাচনের আগে সংসদ ভেঙে দিতে হবে, সরকারকে পদত্যাগ করতে হবে। সেইসঙ্গে বিচারিক ক্ষমতাসহ সেনা মোতায়েন করতে হবে। এখন আমরা অত্যন্ত খুশি যে, বিএনপি ও ২০ দলের বাইরে বিভিন্ন রাজনৈতিক দল ও ব্যক্তি আমাদের দাবির সঙ্গে একমত। এইগুলো শুধু বিএনপির দাবি নয়, জাতীয় দাবিতে পরিণত হয়েছে।

খালেদা জিয়ার মুক্তি দাবি করে খন্দকার মোশাররফ বলেন, আমরা আগেই বলেছি, খালেদা জিয়াকে ছাড়া দেশে কখনও সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন হবে না। তাই সবার কাছে গ্রহণযোগ্য ও সুষ্ঠু নির্বাচন করতে হলে তাকে মুক্তি দিতে হবে। আমরা পরিষ্কার করে বলতে চাই, মুক্ত খালেদা জিয়াকে নিয়ে তার নেতৃত্বে বিএনপি নির্বাচনে যাবে।

বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা-মামলার নিন্দা জানিয়ে তিনি বলেন, সেপ্টেম্বর মাসের ১৫ দিনে তিন হাজারের বেশি মামলায় দুই লাখের বেশি নেতাকর্মীকে আসামি করা হয়েছে। এই সময়ে গ্রেফতার করা হয়েছে প্রায় সাড়ে তিন হাজার নেতাকর্মীকে। এসব মামলায় মৃত ব্যক্তিদেরও পুলিশ নাশকতা ও গোপন বৈঠক করতে দেখেছে। মূলত নির্বাচন থেকে বিএনপিকে বাইরে রাখতেই সরকার এসব মামলা করছে।

সংবাদ সম্মেলনে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ সিনিয়র নেতারা উপস্থিত ছিলেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই