তারিখ : ১৪ নভেম্বর ২০১৮, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বাস্তবতা ও মেরুকরণের ওপর জোটের পরিধি নির্ভর করবে

বাস্তবতা ও মেরুকরণের ওপর জোটের পরিধি নির্ভর করবে-ওবায়দুল কাদের
[ভালুকা ডট কম : ১৮ অক্টোবর]
আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটের পরিধি বাড়বে কি বাড়বে না, তা বাস্তব পরিস্থিতি ও মেরুকরণের ওপর নির্ভর করছে। আজ (বৃহস্পতিবার) সকালে প্রধানমন্ত্রীর ছোট ভাই  শেখ রাসেলের ৫৪তম জন্মদিন উপলক্ষে রাজধানীর বনানী কবরস্থানে তার কবর  শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা   বলেন  ওবায়দুল কাদের।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, জাতীয়পার্টি, সাত দলীয় বামজোট ও বাহাদুর শাহ মোজাদ্দাদীর ইসলামী ফ্রন্টসহ আরো বেশ কিছু দল ঐক্যে শামিল হতে যোগাযোগ করেছে। তারা আওয়ামী লীগ নেতৃত্বাধীন জোটে শামিল হতে চায়।  তবে আমরা এখনও মুখ খুলছি না। খুব শীঘ্রই আমরা বসব। ওয়ার্কিং কমিটি বসে সিদ্ধান্ত নেবে কাকে নেব, কাকে নেব না। কয়েক দিনের মধ্যেই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

ওদিকে, একই উপলক্ষে আজ(বৃহষ্পতিবার)  টাঙ্গাইলের  দেলদুয়ার উপজেলায় ‘শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ আয়োজিত এক আলোচনা সভায় তথ্য প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম বলেছেন, আওয়ামী লীগের উচ্ছিষ্ট ও পদবঞ্চিতরাই জাতীয় ঐক্যে যোগ দিয়েছেন। জাতীয় ঐক্যের অধিকাংশ নেতাই আওয়ামী লীগ থেকে মনোনয়ন চেয়ে পাননি। এখন তারা জাতীয় ঐক্যে গেছেন। আমরা যদি প্রশ্ন করি যেই বঙ্গবন্ধু আপনাদের নেতা বানাল, যে মাননীয় প্রধানমন্ত্রী আপনাদের মুরুব্বি বলে মানল, তার দলে ঠাঁই দিল, সেই নেত্রীর বিরুদ্ধে আপনারা ষড়যন্ত্রে লিপ্ত হন কিভাবে? যারা এভাবে ষড়যন্ত্র করতে পারে তারা শুধু অনৈক্যের জন্ম দিতে পারে, কোনোদিন জাতীয় ঐক্যের জন্ম দিতে পারে না। তাদের নিজ দলেরই ঐক্য নাই, নিজ দলেই তারা অনৈক্য ও ভাঙন সৃষ্টি করতে চেয়েছেন, তারা কখনোই জাতীয় ঐক্যের জন্ম দিতে পারেন না।

তারানা জাতীয় ঐক্যের নেতাদের উদ্দেশ্যে  বলেন, আপনারা যে বিএনপির সাথে হাত মিলিয়েছেন সেই বিএনপি কারা? যারা শিশু রাসেলকে হত্যা করেছিল, যারা প্রধানমন্ত্রীর পরিবারকে হত্যা করে নিশ্চিহ্ন করতে চেয়েছিল, যারা এক এগারো জন্ম দিয়েছিল, যারা ২১ আগস্ট গ্রেনেড হামলা করেছিল, যারা নেত্রীকে মেরে ফেলার জন্য ৭৫ কেজি বোমা পুঁতে রাখে, যারা ৬৪ জেলায় একসঙ্গে বোমা হামলা করে তাদের সঙ্গে আপনারা জাতীয় ঐক্যের ডাক দেন। এত বেশি রাজনীতি দেউলিয়াপনায় আপনারা ভোগেন যে, আপনারা জঙ্গি-সন্ত্রাসী কিছুই দেখেন না। জামায়াতের সাথে যারা রাজনীতি করে তাদের সাথে এক মঞ্চে যান, এতো নেতৃত্বের কাঙ্গাল যারা হয় তারা অন্তত জাতীয় ঐক্য গড়ে তুলতে পারে না। তারানা হালিম  দৃঢ় কন্ঠে বলেন,  আওয়ামী লীগ যদি আমাদের কোনো পদ-পদবি কোনো কিছু না দেয় তবুও আমরা নেত্রীর জন্য রাজপথে থাকব।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই