তারিখ : ১১ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁ-৬,আলমগীর কবীরকে বিএনপির অবাঞ্চিত ঘোষনা

নওগাঁ-৬ আসন থেকে সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবীরকে বিএনপির অবাঞ্চিত ঘোষনা
[ভালুকা ডট কম : ২২ নভেম্বর]
নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসন থেকে চরদলীয় জোট সরকারের গৃহায়ন ও গনপূর্ত বিভাগের সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবীরকে রাণীনগর ও আত্রাই উপজেলার বিএনপি ও তার অঙ্গসংগঠনের সকল নেতৃবৃন্দ অবাঞ্চিত ঘোষনা করেছেন। বৃহস্পতিবার দুপুরে জেলা বিএনপি’র দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই অবাঞ্চিত ঘোষনা করা হয়।

সংবাদ সম্মেলনে রাণীনগর উপজেলা বিএনপি’র সভাপতি ও রাণীনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম আল ফারুক জেমস দুই উপজেলার বিএনপি ও তার সকল অঙ্গসংগঠনের পক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে আলমগীর কবীরকে অবাঞ্চিত ঘোষনা করেন।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে আল ফারুক জেমস বলেন বর্তমান অগণতান্ত্রিক সরকারের আন্দোলন-সংগ্রাম, জেল-জুলুম ও মামলা-হামলার তোয়াক্কা না করেও আত্রাই-রাণীনগরের বিএনপির পক্ষে জনমত তৈরি করেন বিএনপির ক্রান্তিকালের নেতা বর্তমান বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আনোয়ার হোসেন (বুলু)।

আলমগীর কবীর গত ২০০১ সালে বিএনপির প্রার্থী হিসাবে বিজয়ী হয়ে প্রতিমন্ত্রী হওয়ার পর সরকারের শেষ সময়ে এসে সর্বহারা-জেএমবির মাধ্যমে আত্রাই-রাণীনগরকে রক্তাক্ত জনপদে পরিণত করেন এবং বিএনপিকে বিব্রতকর অবস্থায় ফেলে ১/১১ এর কুশিলবদের সঙ্গে আঁতাত করে বিএনপিকে চাকর-বাকরের সংগঠন হিসেবে অবহিত করে মিথ্যা তথ্য দিয়ে অপপ্রচার চালিয়ে দল ত্যাগ করে এলডিপিতে যোগ দেন। পরবর্তিতে এলডিপির সঙ্গে সম্পর্কের অবনতি হলে এলডিপি ত্যাগ করেন তিনি। একদিকে দীর্ঘ ১২বছর অনুপস্তিতিতে নতুন ভোটার ও রাজনৈতিক কর্মীদের কাছে আলমগীর কবীর একজন অপরিচিত ব্যক্তি হিসেবে পরিচিত।

অন্যদিকে আ’লীগের সাথে তার গোপন আঁতাতের বিষয়টি প্রকাশ্যে আসায় স্থানীয় জাতীয়তাবাদী শক্তির কাছে তিনি পরিণত হয়েছেন বিশ্বাসঘাতকতার প্রতীকে। আলমগীর কবীরের দলে ফেরার বিষয়টি স্থানীয় পর্যায়ের নেতাকর্মীদের মাঝে ব্যাপক ক্ষোভের সৃষ্টি করেছে। এমতাবস্থায় আত্রাই ও রাণীনগর বিএনপি ও তার অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দলকে ঐক্যবদ্ধ রাখার স্বার্থে আলমগীর কবীরকে অবাঞ্চিত ঘোষনা করছে।

সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন রাণীনগর উপজেলা বিএনপি’র সিনিয়র সহ-সভাপতি কাজী রবিউল ইসলাম, ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক প্রভাষক একেএম জাকির হোসেন, যুগ্ম সাধারন সম্পাদক মোস্তাক হোসেন, রোকনুজ্জামান খাঁন রুকু, এইচএম নয়ন খাঁন লুলু, যুবদলের সভাপতি এমদাদুল হক, সাধারন সম্পাদক মোজাক্কির হোসেন, আত্রাই উপজেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য আব্দুল মান্নান, আব্দুল হাকিমসহ দুই উপজেলার বিএনপি ও তার অঙ্গ সংগঠনের সকল নেতৃবৃন্দ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৪২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই