তারিখ : ১১ ডিসেম্বর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁ-৬ আসন থেকে বাদ পড়লেন আনোয়ার হোসেন বুলু

নওগাঁ-৬ আসন থেকে বাদ পড়লেন আনোয়ার হোসেন বুলু
[ভালুকা ডট কম : ২৭ নভেম্বর]
আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁর ৬টি আসনের বিএনপির একাধিক প্রার্থীকে মনোনিত করা হয়েছে। সোমবার বিকেলে ঢাকার গুলশান কার্যালয় থেকে প্রার্থীদের দলীয় মনোনয়নের চিঠি দেওয়া শুরু হয়। এ ৬টি সংসদীয় আসনে মোট ১৩ জনকে প্রাথমিক ভাবে ধানের শীষে মনোনিত করেছে বিএনপি।

তবে নওগাঁ-৬ আসন থেকে বাদ পড়েছেন বিএনপির একনিষ্ঠ ত্যাগী নেতা কেন্দ্রীয় কমিটির সদস্য মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বুলু। এ আসন থেকে তার বড় ভাই সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবীরসহ দুইজনকে মনোনিত করা হয়েছে। আলমগীর কবীরকে মনোনিত করায় এ আসনের দুই উপজেলার বিএনপি নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে।

জানা গেছে, নওগাঁর আত্রাই-রাণীনগর উপজেলা এক সময় সর্বহারা ও বাংলাভাইয়ের অধ্যুষিত এলাকা হিসেবে পরিচিত ছিল। ১৯৯১ থেকে ২০০৬ সাল পর্যন্ত ক্ষমতায় ছিলেন গৃহায়ণ ও গণপূর্ত সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবীর। ২০০৬ সালে বিএনপি-জামায়াত জোট সরকারের শেষের দিকে আলমগীর কবির এলডিপিতে যোগ দেন। একই বছরে এলডিপি থেকে পদত্যাগ করেন। প্রায় এক যুগ ধরে তাঁর ছোট ভাই বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য মুক্তিযোদ্ধা আনোয়ার হোসেন বুলু এ দুই উপজেলার বিএনপির নেতাকর্মীদের অভিভাবক হিসেবে ছিলেন। নেতাকর্মীদের সুখ দুংখের সময় পাশে এসে দাঁড়িয়েছেন। আগামী নির্বাচনের লক্ষে তিনি এলাকায় গণসংযোগ ও প্রচার-প্রচারনা করেছেন।

কিন্তু হঠাৎ করেই তার বড় ভাই আলমগীর কবীর পুণরায় বিএনপিতে ফিরে এসেছেন এবং দল থেকে তাকে মনোনিত করা হয়েছে। এতে দুই উপজেলার বিএনপি নেতাকর্মীদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা দিয়েছে। অনেকে দুংখ প্রকাশ করেছেন। কেউ রাজনীতি করবে না। এমনকি ধানের শীষে ভোট দিবেনা বলেও বলতে শুনা গেছে।

এবার জেলার ৬টি আসনে বিএনপি প্রার্থী যাচাই-বাছাইয়ে ভুল হয়েছে মনে করছেন তৃনমূল নেতাকর্মীরা। প্রতিটি আসনে একাধিক প্রার্থী থাকায় সর্বশেষ কে পাবেন ধানের শীষের মনোন টিকিট তা এখন বিএনপির কাছে বিষয় হয়ে দাঁড়িয়েছে। এখন শুধু দেখার বিষয় কার গোলায় উঠবে ধানের শীষ।

রাণীনগর থানা বিএনপির সভাপতি এসএস আল ফারুক জেমস বলেন, বিএনপির এক নিষ্ট কর্মীকে মনোনয়ন থেকে বাদ দেওয়া হলো। বিষয়টি নিয়ে দলীয় ভাবে বসে আমরা একটা সিদ্ধান্ত নিব।

বিএনপির মনোনিত প্রার্থীরা হলেন-
নওগাঁ-১ (সাপাহার-পোরশা-নিয়ামতপুর) আসনে নিয়ামতপুর উপজেলা শাখার সভাপতি ও সাবেক সংসদ সদস্য ডা. ছালেক চৌধুরী, জেলা শাখার সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান এবং পোরশা উপজেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক ছাত্রদল নেতা লায়ন মাসুদ রানা।

নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরহাট) আসনে বিএনপির কেন্দ্রীয় কমিটির কৃষি বিষয়ক সম্পাদক ও সাবেক সংসদ সদস্য শামসুজ্জোহা খান এবং জেলা বিএনপির সহ-সভাপতি খাজা নাজিবুল্লাহ চৌধুরী।

নওগাঁ-৩ (বদলগাছী-মহাদেবপুর) আসনে নওগাঁ জেলা বিএনপির সদস্য রবিউল আলম বুলেট এবং সাবেক ডেপুটি স্পিকারের ছেলে পারভেজ আরেফিন সিদ্দিকী জনি।

নওগাঁ- ৪ (মান্দা) আসনে  মান্দা থানা বিএনপির সভাপতি সাবেক এমপি সামসুল আলম প্রামাণিক এবং জেলা বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক ডা: ইকরামুল বারী টিপু।

নওগাঁ-৫ (নওগাঁ সদর) আসনে জেলা বিএনপির সভাপতি ও নওগাঁ পৌর মেয়র আলহাজ্ব নজমুল হক সনি এবং সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধলু।

নওগাঁ-৬ (আত্রাই-রানীনগর) আসনে সাবেক প্রতিমন্ত্রী আলমগীর কবীর এবং শেখ রেজাউল ইসলাম রেজু।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৪২ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই