তারিখ : ২৩ এপ্রিল ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বিজয় শুধু আ.লীগের নয়,আপামর জনগণের-হাসিনা

বিজয় শুধু আ.লীগের নয়,আপামর জনগণের-হাসিনা
[ভালুকা ডট কম : ১৯ জানুয়ারী]
প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এবারের নির্বাচনে জনগণ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছেন। ৩০ ডিসেম্বরের নির্বাচনের বিজয় শুধু আওয়ামী লীগের নয়, এ বিজয় বাংলাদেশের স্বাধীনতার স্বপক্ষের শক্তির বিজয়, আপামর জনগণের বিজয়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিশাল বিজয় অর্জন উপলক্ষে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বাংলাদেশ আওয়ামী লীগ আয়োজিত ‘বিজয় উৎসব’ এর ভাষণে এসব কথা বলেন প্রধানমন্ত্রী। নির্বাচনে আওয়ামী লীগের নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা অর্জনের বিষয়ে শেখ হাসিনা বলেন,এ রায় সন্ত্রাসের বিরুদ্ধে, এ রায় জঙ্গিবাদের বিরুদ্ধে, মাদকের বিরুদ্ধে, দুর্নীতির বিরুদ্ধে রায়। এ রায় অন্ধকার থেকে আলোর পথে যাত্রার। মুক্তিযুদ্ধের আদর্শের প্রতি রায়, মুক্তিযুদ্ধের চেতনায় দেশকে গড়ে তোলার রায়।

সমাবেশে প্রধানমন্ত্রী ঘোষণা করেন,বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনায় গড়ে উঠবে। সোনার বাংলা হিসেবে গড়ে তুলব এটাই হচ্ছে আমাদের অঙ্গীকার। আমরা যে অঙ্গীকার করেছি তা অক্ষরে অক্ষরে পূরণ করব। এই সমাবেশে আমি এটিই বলে যেতে চাই। যখন দায়িত্ব পেয়েছি, দ্ব্যর্থহীন ভাষায় বলতে চাই দল মত প্রত্যেকের জন্য কাজ করব। সবার রাজনৈতিক অধিকার নিশ্চিত করব। প্রতিটি নাগরিক আমাদের কাছে গুরুত্বপূর্ণ। আমরা সকলের তরে, সকলের জন্য। সকলের জন্য কাজ করব।

বিজয় উৎসবের আনুষ্ঠানিকতা শুরু হয় দুপুর ১২টায়। মূল অনুষ্ঠান পরিচালনা করেন দলের প্রচার ও প্রকাশনা সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এবং উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিন। এর আগে আওয়ামী লীগ সভাপতির আগমণের সময় শিল্পী মমতাজ গান পরিবেশন করেন। পরে মঞ্চে আসন গ্রহণের পর ‘জিতবে এবার নৌকা’ গানের শিল্পীরা সমবেত কণ্ঠে গান পরিবেশন করেন।

বিজয় উৎসব উপলক্ষে বেলা ১১টায় সমাবেশস্থলের চারপাশের গেট খুলে দেওয়া হয়। সকাল থেকেই সেখানে উৎসবের সাজে ভিড় জমান বিপুলসংখ্যক নেতাকর্মী। এ সময় নেতাকর্মীদের ‘জয় বাংলা’ স্লোগানে মুখরিত হয়ে উঠে সোহরাওয়ার্দী উদ্যান।  লাল-সবুজ টি শার্ট ও মাথায় ক্যাপ পরে উদ্যানের আসেন ঢাকা মহানগরের বিভিন্ন থানা, ওয়ার্ড ও ইউনিয়নের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগের নেতাকর্মী ও সমর্থকরা।

রাজধানী ছাড়াও পার্শবর্তী জেলার বিপুলসংখ্যক নেতাকর্মীকে মহাসমাবেশে নিয়ে  আসে আওয়ামী লীগ। বিভিন্ন জেলা থেকে  বাস, ট্রাক ও রেলপথে ঢাকায় এসে বর্নাঢ্য  মিছিল নিয়ে সোহরাওয়ার্দী ময়দানে সমবেত হয় নেতাকর্মীরা। নানা রঙের প্ল্যাকার্ড, ব্যানার ফেস্টুন ও দলীয় প্রতীক নৌকার প্রতিকৃতি নিয়ে সমাবেশে যোগ দেন তারা।  আওয়ামী লীগের এ বিজয় সমাবেশ উপলক্ষে রাজধানীর বেশ কিছু সড়কে পুলিশের পক্ষ থেকে যানবাহন নিয়ন্ত্রণ করার কারণে আশপাশের সড়কে যানজট দেখা দেয়। এছাড়া গণপরিবহন কম থাকায় সাধারণ যাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই