তারিখ : ২৪ এপ্রিল ২০১৯, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বিভাগীয় শহর ময়মনসিংহ

বিভাগীয় শহর ময়মনসিংহ
[ভালুকা ডট কম : ২৫ জানুয়ারী]
বিভাগীয় শহর ময়মনসিংহকে আধুনিক শহর হিসেবে গড়ে তোলার আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন ময়মনসিংহ সিটি করপোরেশন এর প্রশাসক মোঃ ইকরামুল হক টিটু। কিন্তু কতিপয় ব্যক্তি স্বার্থের জন্য তা সম্ভব হয়ে উঠছে না।

শহরের গুরুত্বপূর্ণ জায়গা গাঙিনাপাড় - স্টেশন রোড । এটি মার্কেটপ্লেস হওয়াতে প্রতিটি সময় এখানে ভীড় থাকে। আর পাশাপাশি রিকশা, অটোর যানজট তো আছেই। গুরুত্বপূর্ণ এই সড়কটি বেশি প্রশস্ত না হওয়ায় অনেক সময় জ্যামের কারনে ভোগান্তি পোহাতে হয় সাধারণ মানুষকে। তার উপর কতিপয় ব্যক্তিমহল সুউচ্চ বিল্ডিং নির্মানে রাস্তার উপর ইট, বালু, সুরকী রেখে পথচারী ও যানজট চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি করছেন। ফলে রাস্তার উপরে থাকা ইট,বালু,সুরকি রাস্তা থেকে ছড়িয়ে পরছে ড্রেনে,ভরাট হয়ে যাচ্ছে দ্রুত ড্রেনগুলো। কোটি কোটি টাকা খরচ করে ড্রেনেজ ব্যবস্থার অবস্থা যেই লাউ সেই কদু। 

স্টেশন রোডে আসাদ মার্কেটের উল্টো দিকে আলিম প্লাজার সামনে মেইন রাস্তার উপর  ইট, বালু, সুরকি রাস্তার উপর ছড়িয়ে আছে। কোন কিছুতেই কাজ আসছে না। বারবার ম্যাজিস্ট্রেট নিয়ে অভিযান,ফলাফল শুন্যই । এই শহরকে পরিবেশ বিপর্যয়ের মধ্যে ঠেলে দিচ্ছে। সেই সাথে নগরজুড়ে হাজার হাজার ইট বালুর ট্রাক।যেখানে সেখানে দিনের বেলায় মালামাল উঠানামা করছে। গণমাধ্যমকর্মীগণ বারবার সংবাদ পরিবেশন করলেও কোন কাজে আসছেনা,দিন যত যাচ্ছে ততই ব্যঙের ছাতার মত গড়ে উঠছে বহুতল ভবন। এসব বহুতল ভবনের নির্মাণের অনুমতি আদৌ আছে কি না সেটিও ক্ষতিয়ে দেখা প্রয়োজন বলে ভাবছেন সাধারণ মানুষ। #       





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৭১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই