তারিখ : ১৬ জুলাই ২০১৯, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বাংলার মাটিতে হঠাৎ অশান্তির ছায়া পড়েছে- সাঈদ খোকন

বাংলার মাটিতে হঠাৎ অশান্তির ছায়া পড়েছে- মেয়র সাঈদ খোকন
[ভালুকা ডট কম : ১৩ জুন]
ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন বলেছেন, জঙ্গিবাদ নির্মূলে নির্বাচিত সব সিটি কাউন্সিলরদেরকেও সম্পৃক্ত করা হবে। সন্ত্রাস ও জঙ্গিবাদ দমনে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) পাশে থেকে কাজ করে যাবার আশ্বাসও দিয়েছেন দক্ষিণ সিটি মেয়র।

আজ (বৃহস্পতিবার) দুপুরে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নগর ভবনের মিলনায়তনে ‘সহিংস উগ্রবাদ প্রতিরোধে জনপ্রতিনিধিদের করণীয়’ শীর্ষক দিনব্যাপী এক সেমিনারে মেয়র বলেন, শতবছরের শান্তিপ্রিয় এ বাংলার মাটিতে হঠাৎ অশান্তির ছায়া পড়েছে। যদি আমরা এ সহিংস উগ্রবাদ-জঙ্গিবাদকে নিয়ন্ত্রণ করতে না পারি তাহলে সমস্ত অর্জন একেবারে ম্লান হয়ে যাবে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া বলেছেন,সন্ত্রাস-জঙ্গিবাদ মুক্ত একটি সুখী সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে জনগণ যেভাবে আইনশৃঙ্খলা বাহিনীকে সহযোগিতা করেছে সেভাবে জনপ্রতিনিধিরা যদি সহযোগিতা করেন তাহলে দেশে সন্ত্রাস-জঙ্গিবাদ থাকবে না।

তিনি বলেন,হলি আর্টিজানে জঙ্গি হামলার ঘটনার পর ডিএমপিতে কোনও অপ্রীতিকর কোনও ঘটনা ঘটেনি। এ কৃতিত্ব শুধু পুলিশের নয়, নগরবাসীরও। জঙ্গিবাদ দমনে আমাদের গোয়েন্দা সংস্থাগুলো নিরলস কাজ করে যাচ্ছে। জঙ্গিদের মাথাচাড়া দিয়ে ওঠার কোনও সুযোগ নেই। তবে এ বিষয়ে সবাইকে সতর্ক থাকতে হবে। আমরা বিট পুলিশিংসহ প্রত্যেক থানাকে কেন্দ্র করে পুলিশিং কমিউনিটি ফোরাম গঠন করেছি। মাদক, ইভটিজিং, অজ্ঞানপার্টিসহ সব অপকর্ম প্রতিরোধে আমরা জনপ্রতিনিধিদের সহযোগিতা চাই।

নগরবাসীর উদ্দেশে তিনি বলেন, আপনার সন্তান আবদ্ধ রুমে ইন্টারনেটে কী করছে সে বিষয় লক্ষ্য রাখতে হবে। কারণ ইন্টারনেটে শান্তির ধর্ম অপব্যাখ্যা দিয়ে ধর্মের নামে বিভ্রান্তির সৃষ্টি করছে কেউ কেউ। আর একে ঘিরেই সৃষ্টি হচ্ছে দ্বন্দ্ব-সংঘাত।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৮১ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই