তারিখ : ০৭ ডিসেম্বর ২০১৯, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রিকশাচালকদের অবরোধে রাজধানী স্থবির

রিকশাচালকদের অবরোধে রাজধানী স্থবির
[ভালুকা ডট কম : ০৯ জুলাই]
রাজধানীর কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক থেকে রিকশা তুলে দেয়ার প্রতিবাদে আজ দ্বিতীয় দিনের মতো রাজপথে নেমে বিক্ষোভ করেছেন রিকশাচালক ও রিকশা মালিকরা। আজ (মঙ্গলবার) সকাল আটটা থেকে রাজধানীর মালিবাগ, রামপুরা, বাড্ডাসহ বেশ কয়েকটি এলাকায় সড়কের বিভিন্ন অংশে অবস্থান নিয়ে রাজপথ অবরোধ করে বিক্ষোভ করার কারণে সেখানে সকল প্রকার গণপরিবহন- বাস, টেম্পু, মোটরসাইকেল -এসব চলাচলও বন্ধ থাকে। এর ফলে এসব পথে নিয়মিত যাতায়াতকারী শিক্ষার্থী, কর্মজীবী সাধারণ মানুষ, শিশু, বৃদ্ধ ও অসুস্থ রোগীদের নিয়ে দারুণ বিপাকে পড়তে হয়।

মঙ্গলবার বিকেল নাগাদ যান চলাচলের জন্য আজকের জন্য সড়ক অবরোধ তুলে নিলেও রিকশাচালক-মালিকদের নিবন্ধিত ছয়টি সংগঠনের সমন্বয় পরিষদ ঘোষণা করেছে,মূল সড়কে রিকশা চলাচল বন্ধের সিদ্ধান্ত’ প্রত্যাহার না করলে বুধবার সকাল থেকে তারা ফের রাজধানীর বিভিন্ন সড়কে অবস্থান করবে।

এদিকে, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন আজ মঙ্গলবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে 'নগরীর সুশৃঙ্খল গণপরিবহন ব্যবস্থা গড়ে তোলার লক্ষে আন্তর্জাতিক অভিজ্ঞতা বিনিময়' শীর্ষক এক কর্মশালার আয়োজন করেছেন। অনুষ্ঠানে তিনি বৈধ ও লাইসেন্সধারী রিকশাচালক-মালিকদের প্রতিনিধিদের প্রতি আলোচনার প্রস্তাব দিয়ে নগর ভবনে চায়ের দাওয়াত দিয়েছেন।

এ সময় মেয়র সাঈদ খোকন বলেন, কুড়িল বিশ্বরোডসহ বেশ কয়েকটি জায়গায় তারা আন্দোলন করেছে। তাদের সঙ্গে রিকশার মালিক এবং কিছু অচেনা মুখও দেখা গেছে। রাস্তায় রিকশা বন্ধ করা হয়েছিল যানজট কমানোর জন্য। কিন্তু তারা রাস্তা বন্ধ করে আন্দোলন করায় পুরো শহর স্থবির হয়ে পড়েছে। এটা খুবই দুঃখজনক।

তবে নগর পরিকল্পনাবিদদের মতে বিকল্প যাতায়াতের ব্যবস্থা না করে হঠাৎ করে রিকশা বন্ধ করে দিলে জনদুর্ভোগ বাড়বে এটাই স্বাভাবিক। উল্লেখ্য, গত ৩ জুলাই রাজধানীর কয়েকটি প্রধান প্রধান সড়কে রিকশা চলাচল বন্ধের ঘোষণা করে নগর কর্তৃপক্ষ। প্রাথমিকভাবে গাবতলী থেকে আসাদগেট হয়ে আজিমপুর ও সায়েন্স ল্যাব থেকে শাহবাগ পর্যন্ত রিকশা চলাচল বন্ধ ঘোষণা করা হয়েছে। এছাড়া, কুড়িল বিশ্বরোড থেকে রামপুরা হয়ে খিলগাঁও-সায়েদাবাদ পর্যন্ত রিকশাসহ অন্যান্য অবৈধ ও অনুমোদিত যানবাহন চলাচল নিষিদ্ধের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। এরই প্রেক্ষিতে গতকাল থেকে তাদের আন্দোলন অব্যাহত রেখেছেন রিকশাচালকরা।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই