তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ঢাকার মেয়ররা জনগণের সংখ্যাগরিষ্ঠ ভোটে নির্বাচিত নন-ড.কামাল

ঢাকার মেয়ররা জনগণের সংখ্যাগরিষ্ঠ ভোটে নির্বাচিত নন-ড. কামাল
[ভালুকা ডট কম : ০৪ ফেব্রুয়ারী]
বর্ষীয়ান রাজনীতিবিদ ও ঐক্যফ্রন্ট নেতা ড. কামাল হোসেন বলেছেন, সদ্য সমাপ্ত সিটি নির্বাচনে সরকার, নির্বাচন কমিশন ও নির্বাচন প্রক্রিয়ার ওপর যুবসমাজ ও জনগণ অনাস্থা প্রকাশ করেছে। তবে জনগণের উপর ভরসা আছে, তারা তাদের অধিকার ফিরিয়ে নেবেই।

আজ (মঙ্গলবার) দুপুরে রাজধানীর মতিঝিলে নিজ কার্যালয়ে ঐক্যফ্রন্টের বৈঠক শেষে সাংবাদিকদের কাছে  ড. কামাল হোসেন আরও বলেন, ঢাকার দুই সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়ররা জনগণের সংখ্যাগরিষ্ঠ ভোটে নির্বাচিত নন। সংখ্যাগরিষ্ঠ ভোটার তাদের  ভোট দেয় নি।

গণফোরাম সভাপতি কামাল হোসেন আরও বলেন, আমরা তো জনগণের ওপর ভর করেই রাজনীতি করি। শক্তি তো জনগণের, সেটাকে উৎসাহিত করার জন্য সভা-সমাবেশ ও মিছিল করি। আমাদের দেশের ৭০ বছরের ইতিহাস দেখেন। তারা সবসময় ঐক্যবদ্ধ হয়ে পরিবর্তন এনেছে। সেই ৬ দফা, ১১ দফা এবং স্বাধীনতার কথা যদি মনে রাখেন সব সময় জনগণ এগিয়ে এসেছে। স্বাধীনতার পর স্বৈরাচার বিরোধী আন্দোলনেও জনগণ এগিয়ে এসেছে। এ দেশের মানুষ সচেতন, তারা কখনও স্বৈরতন্ত্রকে গ্রহণ করেনি। এখনও করবে না।

সরকার সংবিধানের পরিপন্থী কাজ করে নির্বাচন পদ্ধতিকে ধ্বংস করেছে -এমনটি দাবি করে কামাল হোসেন বলেন, আজ দেশে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হয়েছে। আমরা আমাদের কথা বলেই যাবো। মানুষ একদিন দাঁড়িয়ে বলবে, এটা একেবারে অসহ্য হয়ে গেছে। এর পরিবর্তন আনতে হবে। সরকার চায় জনগণ ভোটকেন্দ্রে না যাক, তারা ভোটারদেরকে ভয় পায়। তাই তারা নির্বাচন ব্যবস্থা ধ্বংস করে দিয়েছে।

এসময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেন, আমরা জনগণের ওপর সব দায়িত্ব ছেড়ে দিয়েছি এটা সঠিক নয়। তারা সব ক্ষমতার মালিক, তাই তাদের ওপর ভরসা রেখেছি। তার বিপরীতে সরকার জনগণের সব আস্থা কেড়ে নিয়েছে। তারা ভোটকে ভয় পাচ্ছে। সেই জন্য তারা বিনা ভোটে সংসদ নির্বাচন করেছে এবং এখন সিটি নির্বাচনে বিনা ভোটে মেয়র নির্বাচিত করেছে। ফলে আওয়ামী লীগ ও বিএনপির পথ আলাদা। আমরা শান্তিপূর্ণ নির্বাচনে ক্ষমতা পরিবর্তনে বিশ্বাসী।

কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার দুই বছর কারাবাসের প্রতিবাদে আগামী ৮ ফেব্রুয়ারি রাজধানীতে প্রতিবাদ সমাবেশ করারও ঘোষণা দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই