তারিখ : ২৩ অক্টোবর ২০১৮, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত বিএনপির সংবাদ সম্মেলন

কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত বিএনপির সংবাদ সম্মেলন
[ভালুকা ডট কম : ১৫ সেপ্টেম্বর]
সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার মেডিকেল বোর্ড গঠন শুধু ক্ষমতাসীন দলের ডাক্তারদের দিয়ে তা দুরভিসন্ধিমূলক আজ (শনিবার) সকালে নয়া পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন মেডিকেল বোর্ডে বেগম জিয়ার পাঁচজন ব্যক্তিগত চিকিৎসকেও অন্তর্ভুক্ত করার জন্য জোর দাবি জানিয়েছে বিএনপি।

এ সময় তিনি বলেন,বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিপুল জনপ্রিয়তায় ঈর্ষা ও বিদ্বেষের বশবর্তী হয়ে অবৈধ সরকারের প্রধামন্ত্রী শেখ হাসিনা তাকে অন্যায়ভাবে জেলে অন্তরীণ করে রেখেছে। এখন বেগম জিয়াকে তার ব্যক্তিগত চিকিৎসকদের দ্বারা স্বাস্থ্য পরীক্ষার সুযোগ না দিয়ে ক্ষমতাসীন দলের ডাক্তারদের দিয়ে মেডিকেল বোর্ড গঠন দূরভিসন্ধিমূলক। গুরুতর অসুস্থ ব্যক্তির চিকিৎসা নিয়ে এটি এক চরম তামাশা। এর মাধ্যমে বেগম জিয়ার মানবাধিকার কেড়ে নেয়া হলো।

রিজভী বলেন, বেগম জিয়ার স্বাস্থ্য পরীক্ষায় তাঁর ব্যক্তিগত চিকিৎসকদের অন্তর্ভুক্ত হওয়ার আশ্বাস দেয়ার পরও স্বরাষ্ট্রমন্ত্রী কথা রাখেননি। আওয়ামী লীগ দল হিসেবে প্রকৃতিগতভাবেই ডাবল স্ট্যান্ডার্ড। দেশনেত্রীর চিকিৎসা নিয়ে ছিনিমিনি খেলার অপরিণামদর্শিতার মাশুল একদিন তাদের দিতেই হবে। সরকার ইচ্ছাকৃতভাবেই বেগম জিয়াকে গুরুতর শারীরিক অসুস্থতার দিকে ঠেলে দিচ্ছে। সেজন্যই নিজ দলের অনুগ্রহভাজন ডাক্তারদের দিয়ে বেগম জিয়ার চিকিৎসা জনমনে সন্দেহ ও শংকার সৃষ্টি হয়েছে। সরকারের এই সিদ্ধান্ত বিপজ্জনক। যদি হিংসাশ্রয়ী মনের সাধ মেটানোর চক্রান্ত করে দেশনেত্রীর ক্ষতি করা হয় তাহলে সরকারের পরিণাম হবে ভয়াবহ।

ডিজিটাল নিরাপত্তা আইনের খসড়ার সমালোচনা করে রিজভী বলেন, গণমাধ্যমসহ সরকারবিরোধী যেকোনো সমালোচনার মুখ বন্ধ করতে ডিজিটাল নিরাপত্তা আইন পাস করার চক্রান্ত করছে সরকার। যাতে কেউ সরকারের বিরুদ্ধে টু শব্দটিও উচ্চারণ করতে না পারে সেজন্য এই আইন করা হচ্ছে। এটি একটি ভয়ঙ্কর কালাকানুন। তিনি দলমত নির্বিশেষে সকল মানুষকে এই কালো আইনের বিরুদ্ধে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তোলার জোর আহ্বান জানান।

রিজভী আরো বলেন, বিএনপির নেতাকর্মীরা যাতে আন্দোলন বা নির্বাচনের কাজে অংশগ্রহণ করতে না পারে সেজন্যই সরকার দেশব্যাপী আগাম পুলিশী অভিযান শুরু করেছে।  শাসকদল পুলিশকে যেভাবে ব্যবহার করছে তা নজীরবিহীন। পুলিশী আচরণ মনুষ্যত্বহীনতার চরম পর্যায়ে পৌঁছেছে। তবে, সরকারের সকল অনাচারের সমুচিত জবাব দিয়ে জবাবদিহিমূলক সরকার প্রতিষ্ঠা করবেই জনগণ। বিএনপি’এ মূখপাত্র দলের নেতাকর্মীদের গ্রেফতার ও মিথ্যা মামলা দায়েরের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে মিথ্যা মামলা প্রত্যাহার করে তাদের সকলের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

এদিকে, কারাবন্দি বেগম খালেদা জিয়া ও গণতন্ত্র মুক্তির চেতনা নিয়ে ৫টি গানের সমন্বিত একটি সিডির মোড়ক উন্মোচন করেন রুহুল কবির রিজভী। আজ নয়া পল্টনে দলীয় কার্যালয়ে সিডির মোড়ক উন্মোচনকালে রিজভী বলেন, আজকে অন্যায়ভাবে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাগারে রাখায় জনগণ আরো বেশি প্রতিবাদী হয়ে উঠেছে। তারই প্রতিফলন এই গানের সিডি। এভাবে সব শিল্পী, কলাকুশলী এবং চলচ্চিত্র নির্মাতারাও প্রতিবদে সোচ্চার হচ্ছেন। শিল্পীদের এ আন্দোলন সংগ্রামে প্রেরণা জোগাবে; আমাদের নেতাকর্মীদেরকে আরো বেশি অনুপ্রাণিত করবে। আমি সবাইকে এইসময় ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করার আহ্বান জানাই। গানের সিডির সমন্বয় করেছে 'দেশ বাঁচাও মানুষ বাঁচাও' নামে একটি সংগঠন।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই