তারিখ : ১৫ অক্টোবর ২০১৮, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে কান্দুলিয়ায় অবৈধ পল্লী বিদ্যুৎ সংযোগে বানিজ্য

গৌরীপুরে কান্দুলিয়ায় অবৈধ পল্লী বিদ্যুৎ সংযোগে বানিজ্য,কর্তৃপক্ষ নিরব
[ভালুকা ডট কম : ১৮ সেপ্টেম্বর]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলার রামগোপালপুর ইউনিয়নের কান্দুলিয়া গ্রামের স্থানীয় মোঃ মারফত আলী (৫৫) ও তার ছেলে মামুন মেম্বারের (২৮) বিরুদ্ধে  বিরুদ্ধে পল্লী বিদ্যুতের লাইন থেকে অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহার ও সরবরাহের মাধ্যমে বাণিজ্য করে আসছেন বলে অভিযোগ উঠেছে।

জানা গেছে, ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর আওতায় প্রায় ৮ বছর আগে ১টি ৫ ঘোড়া সেচ পাম্পের অনুমোদন নেন মারফত আলী। যার এরিয়া কোড নং ৫০৫০২ হিসাব নং ৩৯৯৩৭৬৫ মিটার নং ০৮৮৮৯৬ ট্যারিফ সেচ। বর্তমানে একটি সেচ লাইন দিয়ে ২টি সেচ, ১টি শিল্প  ও ১ টি আবাসিক মটর ব্যবহারসহ মৎস্য চাষ করে যাচ্ছেন তিনি।

এছাড়া উল্লেখিত গ্রামের ৩০/৩৫ টি পরিবারের মাঝে প্রত্যেক গ্রাহকের আলাদা আলাদা সাব মিটার দিয়ে বানিজ্য করে যাচ্ছে মারফত আলী ও তার ছেলে মামুন। এক্ষেত্রে মারফত আলীর ছেলে ইউপি সদস্য মামুন স্থানীয় ভাবে প্রভাবশালী হওয়ায় এলাকায় তার বিরুদ্ধে মুখ খুলতে কেউ সাহস পায়না। ইউপি  মেম্বার মামুন সাংবাদিকদের জানান তারা পল্লী বিদ্যুৎ-৩ এর কর্মকর্তাদের ম্যানেজ করেই এ বিদ্যুৎ ব্যবহার করে আসছেন।  

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক ব্যক্তি বলেন তারা পল্লী বিদ্যুৎ সমিতির কর্তৃপক্ষের নিকট অবৈধভাবে বিদ্যুৎ ব্যবহারের ঘটনায় একাধিকবার অভিযোগ করলেও কোন প্রতিকার পাননি। বিষয়টি নিয়ে ময়মনসিংহ পল্লী বিদ্যুৎ সমতি-৩ এর আইন বিষয়ক পরিচালক বিধান বাবুর সাথে কথা হলে তিনি সাংবাদিকদের বলেন, উল্লেখিত সংযোগটি সম্পূর্ন অবৈধ। পল্লী বিদ্যুৎ সমিতি কখনো এমনভাবে সংযোগের অনুমোদন দিতে পারে না। তিনি উক্ত বিষয়টি ময়মনসিংহ পল্লী বিদুৎ সমিতি-৩ এর জিএমকে অবগত করেছেন। তিনি এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহন করবেন। এদিকে অভিযোগ প্রদানের ৫ দিন অতিবিাহিত হলেও পল্লী বিদ্যুৎ সমিতি-৩ এর জিএম সোহেল পারভেজ বিষয়টি নিয়ে কোন পদক্ষেপ গ্রহন করেন নি।

এ বিষয়ে জানতে চাইলে জেনারেল ম্যানেজার (জিএম) সোহেল পারভেজ সাংবাদিকদের জানান তিনি বেশ কয়েকদিন ধরে ছুটিতে থাকায় ঘটনাটি তদন্ত করতে পারেননি। তিনি খুব দ্রুত ঘটনা তদন্ত সাপেক্ষে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন। #





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৩৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই