তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

বিএনপি নেতা ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া গ্রেপ্তার

বিএনপি নেতা ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া গ্রেপ্তার
[ভালুকা ডট কম : ২০ নভেম্বর]
জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের হিসাব বিবরণী দাখিল না করার মামলায় তিন বছরের সাজাপ্রাপ্ত বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলামকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। আজ (মঙ্গলবার) সন্ধ্যায় তাকে রাজধানীর ইস্কাটনের নিজ বাসা থেকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন ডিবির উত্তরের অতিরিক্ত উপ কমিশনার গোলাম সাকলায়েন।

তিনি বলেন, তার বিরুদ্ধে ওয়ারেন্ট জারি হয়েছে। তাই তাকে আমরা গ্রেপ্তার করেছি। বর্তমানে তাকে মিন্টো রোডের ডিবি কার্যালয়ে রাখা হয়েছে। এর আগে আজ (মঙ্গলবার) দুপুরে জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ ও সম্পদের তথ্য গোপনের মামলায় রফিকুল ইসলামকে আজ তিন বছরের কারাদণ্ডের আদেশ দেন ঢাকার বিশেষ জজ ৬ এর বিচারক ডা. শেখ গোলাম মাহবুব।  আদেশে ১৯৫৭ সালের দুর্নীতি দমন আইনের ৪(২) ধারায় ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়ে দোষী সাব্যস্ত করে তিন বছরের কারাদণ্ডসহ পঞ্চাশ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করে আদালত। অর্থদণ্ড অনাদায়ে আরো তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দেয়া হয়।

তার আগে জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগে ২০০১ সালে ৭ এপ্রিল রফিকুল ইসলাম মিয়ার বিরুদ্ধে নোটিশ জারি করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের নোটিশ ওই বছরের জুনের ১০ তারিখে রফিকুল ইসলাম মিয়া গ্রহণ করলেও কোনো জবাব দেননি। পরে ২০০৪ সালের ১৫ জানুয়ারি তার বিরুদ্ধে মামলা দায়ের করে দুদক। ওই বছরের ৩০ নভেম্বর তার বিরুদ্ধে চার্জশিট দেয়া হয় এবং ২০১৭ সালের ১৪ নভেম্বর বিচার শুরু হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

রাজনীতি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই