তারিখ : ১৮ জুন ২০১৮, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

হাজী সানির খোলা চিঠি ২০১৩ইং কে

হাজী সানির খোলা চিঠি ২০১৩ইং কে
[ভালুকা ডট কম : ০৪ জানুয়ারী]
কিছু একটা লিখব কিন্তু কি লিখব জানি না লিখাটা শেষ হলে পড়ে জানাবেন কি লিখেছি , মনের মধ্যে প্রচন্ড একটা যন্ত্রনা অনুভব করছি কেউ নেই যার সাথে কথা বলে একটু নিজেকে যন্ত্রনা মুক্ত করতে পারি তাই নিজে নিজেই কথা বলছি , কষ্টের কথা বললে নাকি কষ্ট কিছুটা হলেও কম হয় , তাই চেষ্টা করছি নিজেকে কিছু বলতে ।

    মাত্র কয়েক দিন হল মানব জীবনে নতুন একটি বছর এসে যোগ দিয়েছে কারও হিসাবে বয়স এক বছর বাড়ল আবার কারও হিসাবে বয়স এক বছর কমে গেল, আসলে সব কিছু নীরবর করছে ব্যাক্তির চিন্তা শক্তির উপর আসলে সে গত সময় আর আসছে সময়টাকে কি ভাবে দেখছে আর কি ভাবে কাজে লাগাচ্ছে । যা গত হল তা সর্বদায় গত তার পরও কিছু গত সৃতি সর্বদাই বর্তমান হয়ে থাকে যা কোন দিন গত হয়না বা হবার নয় ।

    আমি এর বাইরের কিছু না গত বছরটা গত হলেও এর রেখেযাওয়া অনেক সৃতি এখনও ভাষমান বর্তমানে,পিছু করছে তারা করছে প্রতি ক্ষণ প্রতি পল যারই যন্ত্রনা অনুভব করছি হৃদয়ে । গত বছরটি কার কি ভাবে গেল জানা নেই তবে সব যে যন্ত্রনার ছিল তা কি করে সম্ভব অনেক মধুর সৃতিও রেখে গেছে যা ভুলার নয় , তার পরও যেতে যেতে যে যন্ত্রনার মুহুর্ত গুলো আমাকে দিয়ে গেছে তাতে মলিন হয়ে গেছে সব মধুর সৃতি ।

    অনেক বছর প্রায় একযুগের বেশি সময় দেশ আর দেশের মানুষের সাথে বিচ্ছিন্ন থাকার পর ২০১১ইং সনে ভালুকা ডট কম এর সাথে পথ চলার সুবাদে ২০১২ইং অনেক ভাল বন্ধু পেলাম দেশ ও দেশের মাঝে যাদের সৃতি কোন দিন ভুলার নয় । একটা সময় ছিল হয়ত নিজ ঘরের কিছু ব্যাক্তির কাছেই ছিলাম শুধু আমি , একটা প্রজন্মের কেউ জানত না আসলে আমি কোন দিন ছিলাম তাদেরই মধ্যে তাদেরই এক জন কিন্তু আজ অনেকেই জানে আমি তাদেরই মধ্যকার একজন যে জীবন জীবিকার কসাঘাতে পরে সবার কাছথেকে দূরে , এ সব কিছু এসেছে আমার ২০১২ইং এ ভালুকা ডট কম এর মধ্য দিয়ে , তাই জীবনের এত বড় পাওয়া যে বছরটা এনে দিল তাকে কি করে ভুলি,২০১২ইং যত  গতই হোকনা কেন আমার জীবনে তার সৃতি রয়ে যাবে জীবনের শেষ বছরেও ।

    ২০১৩ইং নতুন বছর শুভ নববর্ষ শুভ হোক প্রতি মূহুর্ত ! আসলেই কি তাই ? জানা নেই , বছরের শুরুটাই হল প্রতারিত হয়ে জানা নেই কেমনে কাটবে আগামী দিন গুলো । প্রতারনা আসলে আমরা তারই সাথে করতে পারি যে সবচে বেশি বিশ্বাস করে আপন জন মনে করে তাই হয়ত প্রতারিতের কষ্ট দেখার কেউ থাকেনা যন্ত্রনার কথা গুলো বলারও কেউ থাকেনা ।

    বছরের শুরুটাই করেছি এক জন আত্নীয় আর একজন বিশ্বাসী বন্ধুর প্রতারনা দিয়ে,যার কাছে বলতাম যন্ত্রনার কথা সেই যদি হয় যন্ত্রনার কারন তখন কি আর করার আছে নিজে নিজে কথা বলা ছারা ।






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

খোলা চিঠি বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ২০৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই