তারিখ : ১০ আগস্ট ২০২০, সোমবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

নান্দাইলে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান

গণঅভ্যুত্থানে নিহত হারুনের স্বীকৃতির দাবীতে
নান্দাইলে মানববন্ধন ও স্মারকলিপি প্রদান
[ভালুকা ডট কম : ২৭ জানুয়ারী]
১৯৬৯ সালে বাংলাদেশে গণঅভ্যুত্থানে পুলিশের গুলিতে নিহত ময়মনসিংহের নান্দাইল উপজেলার আজিজুল হক হারুনের শহীদ হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতির দাবী জানিয়েছে নান্দাইল সামাজিক উদ্যোগ (নাসাউ)। এ লক্ষ্যে সোমবার নান্দাইল উপজেলা পরিষদের সামনে ময়মনসিংহ- কিশোরগঞ্জ মহাসড়কে ঘন্টাব্যাপী মানব-বন্ধন শেষে স্মারক লিপি প্রদান করে।

উল্লেখ্য ১৯৬৯ সালে ২৭ জানুয়ারি গণঅভ্যুত্থানের সময় গৌরীপুরে ১৪৪ ধারা ভঙ্গ করে মিছিল করার সময় গৌরীপুর কলেজের মেধাবী ছাত্র আজিজুল হক হারুন পুলিশের গুলিতে নিহত হন। আজিজুল হক হারুন নান্দাইল উপজেলার চন্ডীপাশা ইউনিয়নের চামারল্লাহ গ্রামের মৃত মিয়া বক্সের ছেলে। কিন্তু ৫১ বছর পার হয়ে গেলেও আজ পর্যন্ত তাঁর নাম শহীদ হিসেবে রাষ্ট্রীয় স্বীকৃতি পায় নি।

নান্দাইল সামাজিক উদ্যোগের আহ্বায়ক অরবিন্দ পাল বলেন ইতিহাসে ১৯৬৯ এর গণঅভ্যুত্থান একটি অনন্য ধাপ। শহীদ আসাদের নামের সাথে শহীদ হারুনের নামটি অন্তর্ভূক্তি করা জরুরী। মানব-বন্ধন শেষে নান্দাইল সামাজিক উদ্যোগের কর্মীরা প্রধানমন্ত্রী বরাবর স্মারক লিপি প্রদান করেন। সহকারী কমিশনার (ভূমি) মাহমুদা আক্তার নির্বাহী অফিসারের পক্ষে স্মারক লিপি গ্রহন করেন।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই