তারিখ : ২৮ মে ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

সিরাজগঞ্জ ব্রিজের গার্ডার ধস নিহত এক

সিরাজগঞ্জ ইকোনমিক জোনের নির্মাণাধীন ব্রিজের গার্ডার ধস নিহত এক আহত ৩
[ভালুকা ডট কম : ০৫ এপ্রিল]
সিরাজগঞ্জে ইকোনমিক জোনের নির্মাণাধীন একটি ব্রিজের তিনটি গার্ডার ধসের ঘটনা ঘটেছে। এতে ২জন শ্রমিক গুরুতর আহত হয়েছেন এবং একজন মারা গেছে বলে জানাগেছে। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে নির্মাণাধীন ব্রিজটির ৩টি গার্ডার ধসের ঘটনা ঘটে। এঘটনায় একজন শ্রমিক এখনো নিচে চাপা পড়ে আছে। সেখানে উদ্ধার অভিযান চালাচ্ছে সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস।      

গার্ডার ধসের সময় ওই গার্ডারে ৩জন শ্রমিক কাজ করছিলেন বলে জানা গেছে। এরমধ্যে আহত ২জনকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। অপর একজন শেষ খবর পাওয়া পর্যন্ত গার্ডারের নিচে চাপা পড়ে ছিলেন।সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উপসহকারী পরিচালক আব্দুল মান্নান বিষয়টি নিশ্চিত করেছেন।

আহত শ্রমিক তারা হলেন, মো. হাফিজুল ইসলাম (২৪), জহুরুল ইসলাম (৬০) ও জুবায়ের (২২)। এর মধ্যে জুবায়ের গার্ডারের নিচে চাপা পড়ে আছে। জুবায়ের সিরাজগঞ্জ সদরের মিরপুর মহল্লার মাহমুদ আলীর ছেলে।

সেই গার্ডারেই কাজ করা অবস্থায় অল্পের জন্য রক্ষা পাওয়া শ্রমিক হাফিজুল ইসলাম বলেন, আমরা দুই গার্ডারের মাঝখানে ক্রস গার্ডারের কাজ করছিলাম। হঠাৎ গার্ডারগুলি ভেঙ্গে পড়ে। এসময় আমি দৌড়ে সরে গেলেও বাকি দুজন সরতে পারেনি। পরে পাশে কাজ করা আরও কয়েকজন এগিয়ে এসে জহুরুল ও হাফিজুলকে উদ্ধার করে হাসপাতালে পাঠানো হয়েছে। তবে জুবায়ের এমনভাবে চাপা পড়েছে যে তাকে আমরা খুঁজেও পাইনি। আমরা কোনকিছু বুঝে ওঠার আগেই এই ঘটনা ঘটে গেছে।

সিরাজগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা  মো: সেরাজুল ইসলাম বলেন, খবর পাওয়ার পরেই সেখানে পুলিশের একটি টিম পাঠানো হয়েছিল। আইনশৃঙ্খলার যেন অবনতি না ঘটে সেদিকে খেয়াল রাখা হচ্ছে। ধসে যাওয়া গার্ডারের নিচে একজন চাপা পড়ে আছেন। ফায়ার সার্ভিস তাকে উদ্ধারে কাজ করছেন। আমরা তাদেরকে সহযোগিতা করছি।

সিরাজগঞ্জ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উপসহকারী পরিচালক আব্দুল মান্নান বলেন, খবর পাওয়ার পরেই ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর একটি টিম ঘটনাস্থলে পৌঁছে কাজ শুরু করেছে। তিনি আরও বলেন, এখনও একজন শ্রমিক ধসে যাওয়া গার্ডারের নিচে চাপা পড়ে আছেন। তার শুধু হাত দেখা যাচ্ছে। ধারণা করা হচ্ছে তিনি মারা গেছেন। তাকে উদ্ধারে আমরা কাজ করে যাচ্ছি। #



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই