তারিখ : ২০ জুন ২০২৪, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

অনুসন্ধানী প্রতিবেদন

শার্শার পশু হাটের খাজনা আদায়ে অনিয়ম

০৯ মে ২০২৪ ০৮.৩০ পুর্বাহ্ন

[ভালুকা ডট কম : ০৯ মে] যশোরের শার্শার সাত মাইল পশু হাটের খাজনা আদায়ে ব্যাপক অনিয়ম ও দূর্নীতির অভিযোগ উঠেছে। যে কারণে সরকার কোটি কোটি টাকা রাজস্ব হারাচ্ছে বলে জানাগেছে।একাধিক অভিযোগে জানাগেছে, বাগআঁচড়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান ইলিয়াস কবির বকুল ও কায়বা ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান

বিস্তারিত...

রাণীনগরে বাঁধের মাটি যাচ্ছে ইট ভাটার পেটে

২৮ মার্চ ২০২৪ ০৩.০০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ২৮ মার্চ] নওগাঁর রাণীনগরে নদীর তীর রক্ষাকারী বাঁধের মাটি যাচ্ছে ইট ভাটার পেটে। এছাড়াও বিভিন্ন স্থান পূরণেও বিক্রি হচ্ছে এই মাটি। এমন বিষয়টি নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্ট ব্যক্তিদের জানালেও মাসাধিক সময় পার হলেও দৃশ্যমান কোন ব্যবস্থা গ্রহণ না করায় চলমান রয়েছে বাঁধের মাটি লোপাট। যার কারণে ভবিষ্যতে বাঁধের স্থায়ীত্বের বিষয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে স্থানীয়দের মাঝে।

বিস্তারিত...

যশোরে চলছে অবৈধ হাসপাতাল ও ক্লিনিক

০১ মার্চ ২০২৪ ০৩.০০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ০১ মার্চ] যশোরে স্বাস্থ্য বিভাগ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানের মধ্যে অবৈধভাবে চলছে বেসরকারি হাসপাতাল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার। স্বাস্থ্য অধিদফতরের দশ দফা নির্দেশনা মানা হচ্ছেনা বলে অভিযোগ উঠেছে। প্রায় প্রতিষ্ঠানে লাইসেন্সের কপি ঝুলানো হয়নি। অবৈধ এসব প্রতিষ্ঠানে নেই ডিগ্রিধারী চিকিৎসক-নার্স ও টেকনোলজিস্ট। নেই পর্যাপ্ত

বিস্তারিত...

গ্রামীণ সড়কে দাপিয়ে বেড়াচ্ছে ট্রাক্টর

২২ ফেব্রুয়ারী ২০২৪ ০৫.০০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ২২ ফেব্রুয়ারী] নওগাঁর রাণীনগরের গ্রামীণ সড়কগুলোয় দেদারছে দাপিয়ে বেড়াচ্ছে অবৈধ যান ট্রাক্টর। নষ্ট হচ্ছে গ্রামীণ সড়ক আর ঘটছে নানা দুর্ঘটনা। ট্রাক্টর মূলত জমিতে ধানচাষ ও প্রধান সড়কে মালামাল বহনের জন্য ব্যবহারের নিয়ম থাকলেও তা মানা হচ্ছে না। ফেব্রুয়ারী মাস মাটি খননের মৌসুম হওয়ায় বিভিন্ন গ্রামের মধ্যে পুকুর খননের মাটি বহনে ব্যবহার করা হচ্ছে এই যান। ফলে স্থায়ী

বিস্তারিত...

শার্শায় বালু উত্তলনে পরিবেশ হুমকির মুখে

১৪ ফেব্রুয়ারী ২০২৪ ১২.৩৫ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ১৪ ফেব্রুয়ারী] যশোরের শার্শায় অবাধে একের পর এক অবৈধ ইট ভাটা নির্মাণ আর বালু উত্তলনে হুমকির মুখে পড়েছে পরিবেশের ভারসাম্য। অবৈধ মাটি ও ইটবাহী যানবাহনের চাপায় প্রতিনিয়ত জীবন ঝরেছে মানুষের। এতে উপজেলা প্রশাসনের বিরুদ্ধে ক্ষোভ জানিয়েছেন ভুক্তভোগীরা। এদিকে বছরের পর বছর এ অবস্থা শার্শার সব কটি ইউনিয়নে বিরাজ করলেও টনক নড়েনি প্রশাসনের।

বিস্তারিত...

রাণীনগরের আবাদপুকুর হাটের জরাজীর্ণ অবস্থা

১০ ফেব্রুয়ারী ২০২৪ ১০.৩০ পুর্বাহ্ন

[ভালুকা ডট কম : ১০ ফেব্রুয়ারী] সরকারের রাজস্ব আদায়ের বড় একটি খাত হচ্ছে হাট-বাজার। যে হাট থেকে প্রতিবছর কোটি টাকা রাজস্ব আদায় হয় অথচ সেই হাটের জরাজীর্ণ অবস্থা। এমনই জীর্ণশীর্ণ অবস্থার হাট হচ্ছে নওগাঁর রাণীনগরের আবাদপুকুর হাট। জেলার দ্বিতীয় বৃহত্তম এই হাট থেকে কোটি টাকা রাজস্ব আদায় হলেও বর্তমানে সংস্কারের অভাবে অবস্থা খুবই বেহাল।

বিস্তারিত...

জনবল সংকটে তজুমদ্দিনে বেহাল প্রাথমিক শিক্ষা

০৬ ফেব্রুয়ারী ২০২৪ ১২.০০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ০৬ ফেব্রুয়ারী] ভোলার তজুমদ্দিনে প্রাথমিক শিক্ষা অফিসের জনবল সংকটে বেহাল অবস্থায় পড়েছে প্রাথমিক শিক্ষা ব্যবস্থা। ফলে শিক্ষা অফিসের যথাযথ তদারকি না থাকায় শিক্ষকরা বিদ্যালয়ে উপস্থিত হচ্ছেন যে যার মতো। এ সব জটিলতার মধ্যে প্রতিনিয়তই শিশুরা তাদের মৌলিক অধিকার প্রাথমিক শিক্ষা থেকে বঞ্চিত হচ্ছে।

বিস্তারিত...

রাণীনগরে আবাসিক মাস্টারপাড়া

১২ ডিসেম্বর ২০২৩ ১২.০০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ১২ ডিসেম্বর] নওগাঁর রাণীনগর উপজেলার আবাসিক এলাকায় নিজ বাড়িতে বিভিন্ন বয়সীর যৌনকর্মী দিয়ে অসামাজিক কার্যকলাপের অভিযোগ পাওয়া গেছে। আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে নিজের বাড়িতে এমন অসামাজিক কার্যকলাপ চালিয়ে আসছে জুলেখা নামের এক প্রভাবশালী নারীর বিরুদ্ধে। এমন কর্মকান্ডে অতিষ্ঠ হয়ে উঠেছে উপজেলার সুনামধন্য মাস্টারপাড়ার বাসিন্দারা।

বিস্তারিত...

রায়গঞ্জ পৌরসভায় নির্মিত ড্রেন বেড়েছে দুর্ভোগ

১৮ সেপ্টেম্বর ২০২৩ ০২.০০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ১৮ সেপ্টেম্বর] রায়গঞ্জ পৌরসভায় রাস্তার পানি নিষ্কাশনের জন্য ড্রেন নির্মাণ করা হলেও তা কোন কাজে আসছেনা। ঐ ড্রেন এখন পৌরবাসীর বড় দুর্ভোগের কারণ হয়ে দাঁড়িয়েছে। ২০২১-২০২২ অর্থ বছরে পৌরশহর উন্নয়নে বাংলাদেশের ৩০টি পৌরসভায় সেনিটেশন ও পানি সরবরাহ প্রকল্পের কাজ শুরু হয়। প্রকল্পের আওতায় জনস্বাস্থ্য ও প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে রায়গঞ্জ পৌর

বিস্তারিত...

তজুমদ্দিনে চাল বিতরণে অনিয়মের অভিযোগ

২২ আগস্ট ২০২৩ ০২.২৫ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ২২ আগষ্ট] ভোলার তজুমদ্দিনে সরকারী-বেসরকারী এতিমখানা, লিল্লাহ বোডিং এবং সামাজিক কল্যাণে নিয়োজিত ধর্মীয় প্রতিষ্ঠানে মানবিক সহায়তার সরকারী বরাদ্দে চাল প্রকল্প বাস্তবায়ণ কর্মকর্তার নেতৃত্বে হরিলুটের অভিযোগ পাওয়া গেছে। সভাপতির নাম পরিবর্তন করে অজ্ঞাত ব্যক্তিকে সিপিসি দেখিয়ে চাল উত্তোলন করে প্রতিষ্ঠানে বরাদ্দের অর্ধেকের চেয়েও কম দেয়ায় ক্ষোভ দেখা দিয়েছে তাদের মাঝে।

বিস্তারিত...

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৯৩৯০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই