তারিখ : ১৬ মে ২০২২, সোমবার

সংবাদ শিরোনাম

অনুসন্ধানী প্রতিবেদন

নওগাঁয় দিঘী সংস্কারের নামে অবৈধভারে বালি উত্তোলন

১৫ মে ২০২২ ০৪.০০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ১৫ মে] নওগাঁর মান্দা উপজেলার তেঁতুলিয় উচ্চ বিদ্যালয়ের মালিকানাধীন ধনী বিবির দিঘীর সংস্কারের নামে স্কেভেটর (ভেঁকু মেশিন) দিয়ে গভীর করে মাটি ও বালু উত্তোলন করে অবাধে বিক্রি করা হচ্ছে। দিন-দুপুরে প্রকাশ্যে দিঘীর তলদেশ প্রায় ৬০ ফুট গভীর করে অবৈধভাবে বালি উত্তলন করায় হুমকির মুখে রয়েছে দিঘীর উত্তর দিকের পাকা রাস্তাসহ পূর্ব-পশ্চিম এবং দক্ষিন পার্শ্বের বসবাসরত বাসিন্দারা।

বিস্তারিত...

শ্রীপুরে ব্রীজ নির্মাণে ধীরগতি, ভোগান্তিতে মানুষ

২৫ এপ্রিল ২০২২ ০৭.১০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ২৫ এপ্রিল] গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী বাজারের নলজোরা খালের উপর কেন্দুয়া ব্রীজের নির্মাণ কাজ চলছে ধীর গতিতে। পুরনো ব্রীজ ভেঙ্গে শুরু হয়েছে নতুন ব্রীজ নির্মাণ। পাশের বাইপাস না থাকায় যানবাহন চলতে পারেনা। পায়ে হেঁটে চলাই এখন কষ্ট সাধ্য। নড়বরে ভাবে তৈরী করা হয়েছে কাঠের সেতু। নির্মাণাধীন ব্রীজের পাশে বাইপাস না থাকয় ভোগান্তিতে পরেছে লাখো মানুষ

বিস্তারিত...

নওগাঁয় বিলুপ্তির পথে ১০০ বছরের পুরোনো মন্দির

২১ এপ্রিল ২০২২ ০৬.৩৬ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ২১ এপ্রিল] নওগাঁর বদলগাছি উপজেলার কোলা ইউনিয়নের পুখুরিয়া গ্রামের হিন্দু পাড়ায় অবস্থিত প্রায় ১শত বছরের পুরোনো ঐতিহ্যবাহী জমিদার বাড়ির গোপাল মন্দির। এক সময় কালের সাক্ষী হয়ে ঐতিহ্য ও স্মৃতিচিহ্ন নিয়ে দাঁড়িয়ে থাকা শতাধিক বছরের পুরনো মন্দিরটি আজ বিলুপ্তির পথে। এমন অবস্থায় এই মন্দিরটি দ্রুত সংস্কার ও তার স্মৃতিচিহ্ন সংরক্ষণের দাবি স্থানীয় হিন্দু ধর্মাবলম্বীদের।

বিস্তারিত...

ঈদযাত্রায় সিরাজগঞ্জের নলকায় বড় যানজটের আশঙ্কা

১৭ এপ্রিল ২০২২ ০৬.০০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ১৭ এপ্রিল] প্রতিশ্রুত সময়ের মধ্যে সিরাজগঞ্জর নলকা থেকে হাটিকুমরুল পর্যন্ত মহাসড়কের চার লেনের কাজ ঈদের আগে শেষ না হওয়ার আশঙ্কা রয়েছে। এরফলে এই পথে উত্তর ও দক্ষিণবঙ্গের ২২ জেলায় যাত্রীদের এবারও ঈদযাত্রায় ভোগান্তি আগের চেয়ে বাড়বে। ইতোমধ্যে এই সড়ক পথে যানবাহনের চাপ প্রতিদিন বাড়তে থাকায় তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে। নির্মাণাধীন সড়কের ১১ কিলোমিটার

বিস্তারিত...

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক দিয়ে চলছে সরকারি স্কুল

১৬ এপ্রিল ২০২২ ০৫.৩৩ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ১৬ এপ্রিল] দেশের ২৫জেলার মতো নওগাঁর কোনো সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে নেই কোন প্রধান শিক্ষক। যার কারণে বিদ্যালয়গুলোতে বর্তমানে প্রশাসনিকসহ নানা কাজকর্মে জটিলতা দেখা দিয়েছে। ২০০৫সাল থেকে বন্ধ রয়েছে এই নিয়োগ কার্যক্রম। দীর্ঘ ১৬বছর এই পদে নিয়োগ না থাকায় ভয়াবহ সংকট তৈরি হয়েছে। এছাড়া শিক্ষার্থী ভর্তি ও অন্যান্য কার্যক্রমেও বেড়েছে দুর্নীতি।

বিস্তারিত...

জাতীয় গ্রীডের বিদ্যুৎ বঞ্চিত মনপুরার দেড় লক্ষ মানুষ

১৫ এপ্রিল ২০২২ ০১.০০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ১৫ এপ্রিল] “প্রধানমন্ত্রীর উদ্যোগ, ঘরে ঘরে বিদ্যুৎ।” এই স্লোগানকে সামনে রেখে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে দেশের প্রতিটি ঘরে ঘরে শতভাগ বিদ্যুত পৌছে দেয়ার ঘোষনা দিয়েছে সরকার। ইতোমধ্যে দেশের প্রত্যন্ত অঞ্চলসহ বিভিন্ন চরাঞ্চলে শতভাগ বিদ্যুৎ পৌছে গেলেও জাতীয় গ্রীডের বিদ্যুতের আলো থেকে বঞ্চিত রয়ে গেছে ভোলা জেলার বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা মনপুরার দেড় লক্ষ মানুষ। যেন অবহেলিত রয়ে যাচ্ছে প্রধানমন্ত্রীর অঙ্গিকার।

বিস্তারিত...

নওগাঁয় তিন কিলোমিটার বেহাল রাস্তা

৩১ মার্চ ২০২২ ০৫.৪০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ৩১ মার্চ] নওগাঁর রাণীনগরের বড়গাছা ইউনিয়ন হচ্ছে ধানসহ অন্যান্য কৃষি পণ্য উৎপাদনের জন্য প্রসিদ্ধ। এই ইউনিয়নের একটি জনগুরুত্বপূর্ন গ্রামীণ রাস্তা হচ্ছে গহেলাপুর থেকে কাটরাশইন হাটখলা যাওয়ার রাস্তাটি। বর্তমানে এই রাস্তার বেহাল দশার কারণে থমকে আছে এই অঞ্চলের কৃষকসহ হাজার হাজার মানুষের ভাগ্যের চাঁকা। মাত্র তিন কিলোমিটার সড়কটি এখন এই অঞ্চলের মানুষের গলার কাটায় পরিণত হয়েছে।

বিস্তারিত...

কালের স্বাক্ষী গোপাল গিরিধারী জিউর মন্দির

১২ মার্চ ২০২২ ০৬.৪০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ১২ মার্চ] নজরদারির অভাবে নওগাঁর রাণীনগরের প্রায় আড়াই শত বছরের পুরাতন গোপাল গিরিধারী জিউর মন্দির ধ্বংসের শেষ প্রান্তে। মন্দিরটির তিন ভাগের প্রায় দুই ভাগ ধ্বংসপ্রাপ্ত হলেও কালের স্বাক্ষী হিসেবে দাঁড়িয়ে আছে শেষাংশটুৃকু। সরকার পর্যায় থেকে এটি সংরক্ষণ ও সংস্কার করার দাবি জানিয়েছে স্থানীয় হিন্দু সম্প্রদায়ের নেতৃবৃন্দ্বয় এবং এলাকাবাসি।

বিস্তারিত...

পত্নীতলায় সড়কের বেহাল দশা, ঘটছে দূর্ঘটনা

০৯ মার্চ ২০২২ ০৬.৪৫ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ০৯ মার্চ] নওগাঁর পরেই জেলায় অবস্থানকারী অতি গুরুত্বপূর্ন পত্নীতলা উপজেলা সদর নজিপুর বাসস্ট্যান্ডের নজিপুর-নওগাঁ সড়ক, নজিপুর-জয়পুরহাট সড়ক, নজিপুর-সাপাহার সড়ক, নজিপুর-বদলগাছী সড়ক সহ অন্যান্য সড়ক গুলির বেহাল অবস্থা। প্রতিদিনই ঘটছে ছোট-বড় দূর্ঘটনা। এসব এলাকার সড়কের পাশে অবৈধ দখলদারদের দখলকৃত সওজের যায়গা গুলি পূনঃ উদ্ধার সহ সড়ক প্রসস্থ করন ও

বিস্তারিত...

সার্জন ছাড়াই চলছে রাণীনগর প্রাণি সম্পদ দপ্তর

০৪ মার্চ ২০২২ ০৮.০০ পুর্বাহ্ন

[ভালুকা ডট কম : ০৪ মার্চ] নওগাঁর রাণীনগরের জনগুরুত্বপূর্ন দপ্তর প্রাণিসম্পদ দপ্তর। মানুষের শরীরিক গঠনে দুধ, ডিম ও মাংসের চাহিদা পূরণে সর্বাধিক গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে উপজেলা ভিত্তিক এই প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল। দীর্ঘদিন এই দপ্তর ভেটেরিনারী সার্জনসহ অন্যান্য বিভাগের জনবল ছাড়াই সেবা প্রদানের কাজ করে আসছে। এতে করে গবাদিপশুর চিকিৎসা সেবা নিতে এসে চরম

বিস্তারিত...

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ২৭৩৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই