তারিখ : ২৬ জুন ২০২২, রবিবার

সংবাদ শিরোনাম

বিনোদন

নওগাঁয় দুই দিনব্যাপী শিশু মেলার উদ্বোধন

১৮ মে ২০২২ ০৪.৫০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ১৮ মে] নওগাঁয় বুধবার থেকে শুরু হয়েছে দুইদিন ব্যাপী শিশু মেলা। শিশু ও নারী উন্নয়নে সচেতনা মূলক যোগাযোগ কার্যক্রম (৫ম পর্যায়) ১ম সংশোধন প্রকল্পের আওতায় জেলা তথ্য অফিস এই মেলার আয়োজন করেছে। এ উপলক্ষে শহরের জিলা স্কুল মাঠে ফেষ্টুন উড়িয়ে প্রধান অতিথি হিসাবে এই মেলার উদ্বোধন করেন জেলা প্রশাসক খালিদ মেহেদী হাসান।

বিস্তারিত...

নওগাঁর দর্শনীয় স্থানে চলাচল করছে ট্যুরিষ্ট বাস

১১ মে ২০২২ ০৫.১০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ১১ মে] নওগাঁর ছয়টি ঐতিহাসিক ও প্রত্নত্বাত্ত্বিক এবং দর্শনীয় স্থানে চলাচল করছে ট্যুরিষ্ট বাস সার্ভিস ভ্রমণ বিলাস। সপ্তাহের শুক্রবার ও শনিবার এই দুইদিন ভ্রমণপিপাসু মানুষের মনের খোরাগ যোগাতে এবং স্বল্প খরচে পর্যটকদের মাঝে নওগাঁর ঐতিহাসিক ও দর্শনীয় স্থানগুলো ভ্রমণে উৎসাহ প্রদানের লক্ষ্যেই মূলত প্যাকেজ আকারে চালু করা হয়েছে এই ট্যুরিষ্ট বাস সার্ভিস।

বিস্তারিত...

পর্যটকদের পদচারনায় মুখরিত পাহাড়পুর বৌদ্ধবিহার

০৬ মে ২০২২ ০২.০০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ০৬ মে] ঈদের তিনদিনে নওগাঁর বিশ্ব ঐতিহ্য দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় প্রত্নতাত্ত্বিক নিদর্শন পাহাড়পুর বৌদ্ধ বিহার (সোমপুর বিহার) থেকে সরকারের রাজস্ব আয় হয়েছে প্রায় ১২লাখ টাকা। আর লক্ষাধিক পর্যটকরা ভ্রমণ করেছে এই পাহাড়পুর। মহামারি করোনা ভাইরাসের সংকট কেটে প্রায় দীর্ঘ দুই বছর পর আবারো নতুন করে পর্যটকদের পদচারনায় মুখরিত হয়ে উঠেছে পাহাড়পুর বৌদ্ধ বিহার প্রাঙ্গন।

বিস্তারিত...

যাত্রা শুরু করলো ট্যুরিষ্ট বাস “ভ্রমণ বিলাস”

০৪ মে ২০২২ ০৫.০০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ০৪ মে] ইতিহাস ও ঐতিহ্যে ভরা উত্তরের সীমান্তবর্তি জেলা নওগাঁ। জেলার বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে আছে প্রায় অর্ধশতাধিক ঐতিহাসিক স্থাপনা। পরিবার-পরিজন নিয়ে পর্যটকদের পক্ষে একদিনে একাধিক ঐতিহাসিক স্থান দর্শন করা সম্ভব নয়। তাই স্বল্প খরচে একদিনে একাধিক ঐতিহাসিক প্রত্নত্বাত্ত্বিক নিদর্শনগুলো ভ্রমণের লক্ষ্যে জেলা প্রশাসনের পক্ষ থেকে এই প্রথম ৩৮জন পর্যটককে নিয়ে পিপ পিপ শব্দে যাত্রা শুরু

বিস্তারিত...

নওগাঁবাসীর জন্য ব্যতিক্রমী ঈদ উপহার

০২ মে ২০২২ ০৫.০৭ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ০২ মে] নওগাঁর ইতিহাসে এই প্রথম চালু হতে যাচ্ছে টুরিষ্ট বাস সার্ভিস। ইতিমধ্যেই পর্যটকদের অপেক্ষায় নিজেকে প্রস্তুত করে সাজিয়ে বসে আছে ৪০ আসনের ট্যুরিস্ট বাস “ভ্রমণ বিলাস”। ঈদের দ্বিতীয় দিন পিপ পিপ শব্দে আনুষ্ঠানিক ভাবে চাকা ঘুরতে যাচ্ছে ভ্রমণ বিলাসের। ইতিহাস ও ঐতিহ্যে ভরা উত্তরের সীমান্তবর্তি জেলা নওগাঁ। জেলার বিভিন্ন স্থানে ছড়িয়ে-ছিটিয়ে আছে প্রায় অর্ধশতাধিক

বিস্তারিত...

শার্শায় পহেলা বৈশাখ মঙ্গল শোভাযাত্রা

১৪ এপ্রিল ২০২২ ০৭.১৩ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ১৪ এপ্রিল] বাংলা নববর্ষ -১৪২৯ উদযাপন উপলক্ষে যশোরের শার্শায় প্রশাসনের উদ্যোগে মঙ্গল শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।বৃহস্পতিবার (১৪ এপ্রিল) সকালে উপজেলা চত্বর থেকে মঙ্গল শোভাযাত্রাটি বের হয়ে শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিন করে একই স্থানে এসে শেষ হয়। পরে উপজেলা কমপ্লেক্স অডিটোরিয়ামে এক আলোচনা সভা আনুষ্ঠিত হয়েছে।

বিস্তারিত...

বর্ণাঢ্য শোভাযাত্রার মধ্য দিয়ে পালিত হল পহেলা বৈশাখ

১৪ এপ্রিল ২০২২ ০৭.০৮ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ১৪ এপ্রিল] বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে নওগাঁর পত্নীতলায় উপজেলা প্রশাসনের আয়োজনে বাঙ্গালী সংস্কৃতির হাজার বছরের ঐতিহ্যের ধারক পহেলা বৈশাখ উদযাপন করা হয়েছে। এ উপলক্ষে সকালে উপজেলা পরিষদ থেকে মঙ্গল শোভাযাত্রা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ চত্বরে এসে শেষ হয়।পত্নীতলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ লিটন সরকারের

বিস্তারিত...

নওগাঁয় বাংলা বর্ষ বরণে মঙ্গল শোভাযাত্রা

১৪ এপ্রিল ২০২২ ০৭.০৫ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ১৪ এপ্রিল] গ্রাম বাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যে সজ্জিত হয়ে বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে বাঙ্গালীর প্রাণের উৎসব পহেলা বৈশাখকে বরণ করলো নওগাঁ জেলা প্রশাসন। গত দু’বছরের কোভিড-১৯ এর অভিঘাত মোকাবিলা করে, নবতর প্রত্যয়ে, জীর্ণ-পুরাতনকে পেছনে ফেলে সম্ভাবনার জয়গানে নতুন বছরে প্রবেশ করলো বাঙালি জাতি।

বিস্তারিত...

রাণীনগরে বাংলা নববর্ষ উপলক্ষে মঙ্গল শোভা যাত্রা

১৪ এপ্রিল ২০২২ ০৭.০০ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ১৪ এপ্রিল] গত দু’বছরের কোভিড-১৯ এর অভিঘাত মোকাবিলা করে, নবতর প্রত্যয়ে, জীর্ণ-পুরাতনকে পেছনে ফেলে সম্ভাবনার জয়গানে নতুন বছরে প্রবেশ করলো বাঙালি জাতি। এবার উন্মুক্ত আকাশের নিচে বিশালতাকে, উদারতাকে গভীরতায় অনুভবে বর্ষবরণে সামিল দেশের সকল মানুষ। সেই সৌহার্দ-ভ্রাতৃত্ব, আনন্দ-প্রাচুর্যে, ভালবাসার ঐশ্বর্যে শুধুই মানুষের মহামিলনে আস্থায় একাট্টা সারা দেশ।

বিস্তারিত...

পাহাড়ি নৃ-গোষ্ঠীর চৈত্রসংক্রান্তি ও নববর্ষ বরণ

১২ এপ্রিল ২০২২ ০৪.৫৫ অপরাহ্ন

[ভালুকা ডট কম : ১২ এপ্রিল] পার্বত্য চট্রগ্রামের বিভিন্ন নৃ-গোষ্ঠীর সবচেয়ে বড় সামাজিক অনুষ্ঠান বৈসাবি উদযাপন উপলক্ষে আজ সকালে রাঙামাটিতে কাপ্তাই হ্রদের জলে ফুল ভাসানোর মধ্য দিয়ে উৎসবে মেতেছে পাহাড়ী তরুণ তরুণীরা ।চৈত্রসংক্রান্তি ও নববর্ষ বরণের এই উৎসবকে চাকমা জনগোষ্ঠী বিজু, মারমা জনগোষ্ঠী সাংগ্রাই, ত্রিপুরারা বৈসু, তঞ্চঙ্গ্যারা বিষু ও ম্রো জনগোষ্ঠী চাংক্রান নামে উদ্যাপন করে থাকে।

বিস্তারিত...

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৩২৫৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই