তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরের ইউরিয়া ও নন ইউরিয়া সার পাচার হচ্ছে

গৌরীপুরের ইউরিয়া ও নন ইউরিয়া সার পাচার হচ্ছে অন্য উপজেলায়
[ভালুকা ডট কম : ১১ আগস্ট]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলায় ইউরিয়া, নন ইউরিয়া সার বরাদ্দকৃত সার যাচ্ছে পাশ্ববর্তী উপজেলা ও জেলার প্রত্যন্ত অঞ্চলের বাজারগুলোতে। মঙ্গলবার (১১ আগস্ট) গৌরীপুর-বেখৈরহাটি সড়কের হ্যান্ডট্রলি দিয়ে সার পাচারের খবর পাওয়া গেছে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গৌরীপুর-বেখৈরহাটি সড়কে অবাধে ইউরিয়া ও নন ইউরিয়া সার যাচ্ছে নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলার বিভিন্ন হাট-বাজারে। গৌরীপুর উপজেলার খুচরা এক সার ব্যবসায়ীর দোকান নাকি কেন্দুয়া উপজেলার ভূইয়ার বাজারে।

মঙ্গলবার (১১ আগস্ট) দুপুরে হ্যান্ডট্রলি চালক রামগোপালপুর ইউনিয়নের বাহাদুরপুর গ্রামের জালাল উদ্দিনের ছেলে জাসদ মিয়া জানান, তিনি গৌরীপুর পৌরসভার সার ডিলার মোক্তার উদ্দিন চৌধুরীর দোকান থেকে এ সার নিয়ে এসেছেন। এ সার যাবে মাওহা ইউনিয়নের বিষমপুর বাজারের মজলু মিয়ার দোকানে। এদিকে সার ডিলার মোক্তার উদ্দিন জানান, তিনি সার বিক্রি করেছেন অচিন্তপুর ইউনিয়নের শাহগঞ্জ বাজারের খুচরো সার ব্যবসায়ী মোঃ দুলাল মিয়ার কাছে। মাওহা ইউনিয়নের বিষমপুরে কার সার যাচ্ছে, তিনি তা জানেন না।

মাওহা ইউনিয়নের নির্ধারিত ডিলার বীর মুক্তিযোদ্ধা রতন সরকার জানান, মাওহা ইউনিয়ন অন্যকোন ডিলারের সার আসার কথা নয়। কার সার এসেছে বা কোথায় যাচ্ছে তিনি তা বলতে পারবেন না। লংকাখোলা মোড়ের আব্দুর রশিদ জানান, গৌরীপুরের সার প্রতিদিনই পাচার হচ্ছে নেত্রকোণা জেলার কেন্দুয়া উপজেলাসহ পাশ্ববর্তী উপজেলাগুলোতে।

কৃষি অফিস সূত্রে জানা গেছে, গৌরীপুর উপজেলার অচিন্তপুর ইউনিয়নের দায়িত্বে সার ডিলার রয়েছে আল আমিন ট্রেডার্স, মাওহা ইউনিয়নে তন্নী মুন্না এন্টারপ্রাইজের আর মোক্তার উদ্দিন চৌধুরী’র দু’টি ডিলারের সার সরবরাহের অধিনে রয়েছে সহনাটী ইউনিয়ন ও গৌরীপুর পৌরসভা। এ ব্যপারে উপজেলা কৃষি অফিসার লুৎফুন্নাহার জানান, এ বিষয়ে তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অনুসন্ধানী প্রতিবেদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই