তারিখ : ২৯ অক্টোবর ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম


বিস্তারিত বিষয়

গৌরীপুরকে পর্যটন নগরী গড়ে তোলার দাবিতে মানববন্ধন

গৌরীপুরকে পর্যটন নগরী গড়ে তোলার দাবিতে মানববন্ধন
[ভালুকা ডট কম : ২৭ সেপ্টেম্বর]
ময়মনসিংহের গৌরীপুরের প্রাচীন নিদর্শন ও ঐতিহাসিক স্থাপনাগুলোর সম্ভাবনাকে কাজে লাগিয়ে পর্যটন নগরী গড়ে তোলার দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। বিশ্ব পর্যটন দিবস উপলক্ষে ( ২৭ সেপ্টেম্বর) রোববার বিকালে উপজেলার সিংরাউন্দ গ্রামে ঐতিহাসিক ছিমু রানীর দীঘির পাড়ে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন কর্মসূচীর আয়োজন করে স্থানীয় সংগঠন ‘দি ইলেক্টোরাল কমিটি ফর বীরাঙ্গনা সখিনা সিলভার পেন অ্যাওয়ার্ড’ ও এসিক এসোসিয়েশন। মানববন্ধনে বক্তব্য রাখেন এসিক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক রায়হান উদ্দিন সরকার,গৌরীপুর রিপোর্টাস ক্লাবের সাবেক সভাপতি মহসীন মাহমুদ, সাধারণ সম্পাদক জহিরুল হুদা লিটন, গৌরীপুর উন্নয়ন সংগ্রাম পরিষদের সাংগঠনিক সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব, অধ্যাপক মোশারফ হোসেন সোহেল, লিমন আহমেদ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ময়মনসিংহের উত্তরের জনপদ গৌরীপুর রাজা-জমিদারদের স্মৃতি বিজড়িত এলাকা। এখানে রয়েছে মুঘল-সুলতানি আমলের বহু প্রাচীন নিদর্শন ও ইতিহাস খ্যাত ব্যাক্তিদের সমাধি।

এছাড়াও রয়েছে বীরঙ্গনা সখিনার সমাধি, বিলুপ্ত প্রায় ছিমু রানীর দীঘি জাতির জনক বঙ্গবন্ধু ও জাতীয় চারনেতার দৃষ্টিনন্দন পিতলের মুর‌্যালসহ বঙ্গবন্ধু চত্বর,  দেশের সর্ববৃহৎ উঁচু বঙ্গবন্ধুর ভাস্কর্য্য। তাই স্থাপনাগুলোর সম্ভাবনাকে কাজে লাগিয়ে এখানে পর্যটন নগরী গড়ে তোলার দাবি জানানো হয়।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই