তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

গৌরীপুরে উঠান বৈঠকে উপজেলা নির্বাহী অফিসার

বাল্য বিবাহ,মাদকাসক্তি ও জঙ্গিবাদ নির্মূলে সবাইকে সমাজের প্রতি দায়িত্ব পালন করতে হবে -উপজেলা নির্বাহী অফিসার
[ভালুকা ডট কম : ১৯ নভেম্বর]
ময়মনসিংহের গৌরীপুর উপজেলা নির্বাহী অফিসার হাসান মারুফ রাহাত বলেছেন, সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকাসক্তি ও বাল্য বিবাহ নির্মূল করতে সমাজের প্রতি সবাইকে দায়িত্ব পালন করতে হবে। সমাজের সবাই সচেতন না হলে এই ভয়াবহ ব্যাধি দেশ থেকে র্নিমুল করা যাবে না। আইন-শৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সমাজের সর্বস্তরের মানুষকে সব সময় সজাগ থাকতে হবে। খারাপ মানুষদের সামাজিকভাবে বয়কট করতে হবে। ছেলে মেয়েরা কে কোথায় যাচ্ছে, কি করছে, কাদের সাথে বুন্ধত্ব করছে,তা খেয়াল রাখতে হবে।

মাদকের ভয়াবহ কুফল সম্পর্কে সমাজের সবাইকে সচেতন করতে হবে। মাদক নির্মূলে একে অপরে প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দিতে হবে। তিনি আরো বলেন কোন অবস্থাতেই মেয়েকে বাল্য বিবাহ দেয়া যাবে না। বাল্য বিবাহের ক্ষেত্রে আমাদের সমাজে বেশির ভাগ সময় যেসব অযুহাত দেওয়া হয়, তা কোন অবস্থাতেই গ্রহণ যোগ্য নয়। বেশির ভাগ অভিভাবকরা বলে থাকেন, মেয়ে ইভটিজিংয়ের শিকার হচ্ছে, ভরন পোশনের সামর্থ্য নেই- তাই বাল্য বিয়ে দিচ্ছেন। সরকার ও প্রশাসন এখন এসব বিষয়ে অনেক কঠোর, কোথাও কোন মেয়ে ইভটিজিংয়ের শিকার হলে তা অবশ্যই প্রশাসনকে জানাবেন, জাতীয় জরুরী সেবায় কল করবেন। সামাজিকভাবে ইভটিজারদের প্রতিহত করতে হবে।

ইউএনও বলেন আর দারিদ্রতার জন্য কোন মা-বাবা সন্তানকে মৃত্যুর মুখে ঠেলে দিতে পারে না, সন্তান জন্ম দিয়ে কষ্ট করে লালন পালন করে সেই মেয়েকে আর মাত্র কয়েকটা বছরের জন্য বিপদের মুখে ঠেলে দিবেন না। তিনি উপস্থিত সকলকে সতর্ক করে বলেন, ১৮ বছরের পূর্বে মেয়েরা শারীরিক ও মানসিকভাবে সংসারের জন্য তৈরি হয় না তাই ১৮ বছর পূর্ণ হলে মেয়ের বিয়ে দিবেন। ময়মনসিংহের গৌরীপুর উপজেলার ১নং মইলাকান্দা ইউনিয়নের ৪নং ওয়ার্ডে কাউরাট চকবাড়িতে বৃহস্পতিবার (১৯ নভেম্বর) “সন্ত্রাস, জঙ্গিবাদ, মাদকাসক্তি ও বাল্য বিবাহ” নিরোধে উঠান বৈঠকে এসব কথা বলেন ইউএনও হাসান মারুফ রাহাত।

৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি মো: আলী হায়দার এর সভাপতিত্বে অনুষ্ঠিত উঠান বৈঠকে উপস্থিত ছিলেন- গৌরীপুর প্রাথমিক শিক্ষা অফিসার মনিকা পারভীন, কাউরাট সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক (ভারপ্রাপ্ত) শাহনাজ বেগম, গোবিন্দপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক লিটন ভৌমিক, ৪নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক হারুণ অর রশিদ, ডা. মিলন হক, মিরাশ উদ্দিন, ৫নং ওয়ার্ডের ইউপি সদস্য মো: সেলিম মিয়া, জাবেদ আলী, বাবুল মিয়া, মালতি রাণী, সাজেদা খাতুন প্রমুখ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই