তারিখ : ১৭ মে ২০২২, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় ভোটের লড়াইয়ে ইন্দোনেশিয়ার মেয়ে

ভালুকায় ভোটের লড়াইয়ে ইন্দোনেশিয়ার মেয়ে মোনা ইউসুব এগিয়ে
[ভালুকা ডট কম : ২৬ জানুয়ারী]
ষ্ষ্ঠ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভালুকার উথুরা ইউনিয়নের ৪,৫ ও ৬ নং ওয়ার্ডে সংরক্ষিত মহিলা মেম্বার পদে ভোটের লড়াইয়ে এগিয়ে আছেন ইন্দোনেশিয়ার মেয়ে উথুরার চামিয়াদি গ্রামের সাবেক মেম্বার ইউসুব আলীর স্ত্রী মোনা ইউসুব। তিনি হেলিকপ্টার মার্কা নিয়ে নির্বাচনে প্রতিদ্বন্দিতা করছেন। একজন বিদেশিনী হয়ে বিগত ২৩ বছরের বিবাহিত জীবনে তিনি বাঙ্গালীয়ানা এতই রপ্ত করেছেন যে সহজেই যে কোন মানুষের পাশে দাড়িয়ে সাহায্যের হাত বাড়াতে দ্বিধাবোধ করেননা। যে কারনে এলাকার মানুষের কাছে তিনি খুবই জনপ্রিয় একজন মানুষ হিসেবে পরিচিত।

মোনার স্বামী সাবেক ইউপি সদস্য ইউসুব আলী জানান তিনি সৌদি প্রবাস কালে ইন্দোনেশিয়ার সোমবাওয়া জেলা শহড়ের (অবঃ) সেনা সদস্য ওয়ার্তসানের কন্যা মোনার সাথে মোবাইল ফোনে সম্পর্ক গড়ে উঠে। পরবতীর্তে ১৯৯৯ সালের দিকে সৌদি সরকারের সহযোগিতায় ভিসার মাধ্যমে মোনাকে সৌদি এনে কোর্ট ম্যারিজ করে স্ত্রী হিসেবে গ্রহন করেন। ২০০৯ সালে সৌদি হতে স্ত্রী মোনাকে নিয়ে দেশে ফিরেন। দেশে আসার ১৭ দিনের মাথায় তাদের এক পুত্র সন্তানের জন্ম হয় নাম রাখেন ইসমাইল হোসেন। এর পর ২০১১ সালে এক মেয়ে সন্তানের জন্ম হলে নাম রাখেন এলিজা। এক ছেলে এক মেয়ের জননী ইন্দোনেশিয়ার মেয়ে মোনা এখন খাটি বাঙ্গালী। তার অতিথি পরায়নতায় সকলে মুগ্ধ। ইন্দেনেশিয়ার মেয়েরা নাকি সমাজ সেবামূলক কাজে খুবই পারদর্শী। মোনা ইসলাম জানান তিনি তার স্বামীর পথ অনুসরণ করেই এলাকার মানুষের সেবা করার লক্ষে সংরক্ষিত মহিলা মেম্বার পদে নির্বাচনে প্রার্থী হিসেবে মানুষের দ্বারে দ্বারে ভোট প্রার্থনা করে যাচ্ছেন এবং ব্যাপক সারাও পাচ্ছেন। তিনি আরও জানান ভোটে নির্বাচিত হলে এলাকার বিধবা ও বয়স্ক অসহায় মহিলাদের পুনরবাসন, কর্মহীন দুঃস্থ নারীদের কর্মক্ষেত্র তৈরী করে স্বাবলম্বী করা, বাল্য বিবাহ রোধ সহ অসহায় মানুষের পাশে থেকে কাজ করবেন।

এ ব্যাপারে উথুরা ইউনিয়নের বনগাঁও, চামিয়াদী ও কৈয়াদী ওয়ার্ডের ভোটারদের সাথে কথা বলে জানাযায় ওই তিন ওয়ার্ডে সংরক্ষিত মহিলা আসনে মোট ৫ জন প্রার্থীর মধ্যে জন সমর্থনে মোনা ইউসুব এগিয়ে রয়েছে। উল্লেখ্য আগামী ৩১ জানূয়ারী ভালুকায় ষষ্ঠ ধাপে ১১ টি ইউনয়নে নির্বাচর অনুষ্ঠিত হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ২৭৩৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই