তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

মনপুরায় এমপি জ্যাকবকে গণ সংবর্ধনা

মনপুরায় নদীভাঙ্গনরোধে সর্ববৃহৎ বরাদ্ধ অনুমোদন, এমপি জ্যাকবকে গণ সংবর্ধনা
[ভালুকা ডট কম : ২৪ মার্চ]
ভোলার দ্বীপ উপজেলা মনপুরাকে নদীভাঙ্গন থেকে রক্ষায় ইতিহাসের সর্ববৃহৎ প্রকল্প ১ হাজার ১৫ কোটি ৭০ লক্ষ টাকা একনেকে অনুমোদন হওয়ায় ভোলা-০৪ (চরফ্যাশন-মনপুরা) আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবকে গণ সংবর্ধনা দিয়েছে মনপুরা উপজেলাবাসী। উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে এই গণ সংবর্ধনার আয়োজন করা হয়।

এখানে নতুন করে ৫২ কিলোমিটার বন্যা নিয়ন্ত্রন বাঁধ নির্মান করা হবে। এবং সংস্কার করা হবে ৩৭ কিলোমিটার বেড়িবাঁধ। এছাড়াও ১০ টি পয়েন্টে হচ্ছে ১০ টি স্লুইস গেইট। খুব শিঘ্রই এই বাঁধের কাজ শুরু হবে বলে জানিয়েছেন পানি উন্নয়ন বোর্ড (পাউবো) কর্মকর্তারা।

এদিকে নদীভাঙ্গন রোধে এই বৃহৎ প্রকল্প একনেকে অনুমোদন হওয়ায় উৎসবে ভাসছেন দ্বীপবাসী। স্থানীয় সংসদ সদস্যকে গণ সংবর্ধনা উপলক্ষে শুভেচ্ছা বার্তা সম্মলিত ব্যানার, ফেস্টুন, প্লাকার্ড হাতে উপজেলার বিভিন্ন এলাকা থেকে মানুষ জড়ো হতে থাকে সভাস্থলে। মেঘনার করাল গ্রাসে নদীভাঙ্গন কবলিত মনপুরার মানুষের ভাগ্য পরিবর্তনের উপলক্ষ হিসেবে এই বরাদ্ধকে দেখছেন জনসাধারন। তাই উপজেলার সর্বস্তরের মানুষের পাশাপাশি বিচ্ছিন্ন কলাতলীর চর, ঢালচর ও কাজীর চর থেকে সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন হাওলাদারের নের্তৃত্বে ৩৫ টি নৌকা বোঝাই করে প্রায় ৭ হাজার মানুষ বর্নিল সাজে সজ্জিত হয়ে এই গণ সংবর্ধনা অনুষ্ঠানে যোগদান করে। এছাড়াও সর্বস্তরের জনসাধারনের উপস্থিতিতে গণসমুদ্রে পরিনত হয় সভাস্থল।

এসময় সাংসদ আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবকে লালগালিচা শুভেচ্ছা ও ফুল দিয়ে বরন করে নেন আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের সকল নেতাকর্মিসহ সর্বস্তরের জনগন।বৃহস্পতিবার (২৪ মার্চ) বিকেল ৫ টায় উপজেলার হাজীর হাট সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে এই গণ সংবর্ধনা অনুষ্ঠিত হয়।

উপজেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক ও উত্তর সাকুচিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ জাকির হোসেন মিয়া’র সঞ্চালনায় সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান শেলিনা আক্তার চৌধুরী। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ভোলা-০৪ (চরফ্যাশন-মনপুরা) আসনের সংসদ সদস্য আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মানিকগঞ্জ-০২ আসনের সংসদ সদস্য মমতাজ বেগম।

সংবর্ধনা শেষে এক সাংস্কৃতিক সন্ধ্যার আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবশেন করেন, বরেন্য লোকসংগীতশিল্পি, সুর স¤্রাজ্ঞী খ্যাত শিল্পি মমতাজ বেগম। এছাড়াও সংগীত পরিবেশন করেন, ‘চ্যানেল আই সেরা কন্ঠ’ খ্যাত কন্ঠশিল্পি লুইপা ও শিল্পি তারেক মৃধা।

এসময় আরও বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামীলীগ সিনিয়র সহসভাপতি এ. কে. এম শাজাহান মিয়া, সহ সভাপতি শাহরিয়ার চৌধুরী দ্বীপক, দক্ষিন সাকুচিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান অলিউল্লাহ কাজল, হাজীর হাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নিজাম উদ্দিন হাওলাদার, মনপুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আমানত উলব্লাহ আলমগীর।

এসময় আরও উপস্থিত ছিলেন, উপজেলার নির্বাহী অফিসার মোঃ শামীম মিঞা, উপজেলা আওয়ামীলীগ সহসভাপতি তৈয়বুর রহমান ফারুক, যুগ্ন সাধারন সম্পাদক মোশারফ হোসেন মজনু ফরাজী, সাংগঠনিক সম্পাদক বায়েজীদ কামাল, ফরহাদ হাওলাদার, দপ্তর সম্পাদক মোঃ আলমগীর হোসেন, প্রচার সম্পাদক মোঃ ছালাহ উদ্দিন, সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন হাওলাদার। উপজেলা যুবলীগ সাধারন সম্পাদক মোঃ মনিরুজ্জামান মনির, সাংগঠনিক সম্পাদক মোঃ মহিউদ্দিন মিয়া, মোঃ বাবুল মাতাব্বর। শ্রকিলীগ সভাপতি আবুয়াল হোসেন আবু মেম্বার। ছাত্রলীগ সভাপতি সামছুদ্দিন সাগর, সাধারন সম্পাদক সুমন ফরাজী প্রমূখ।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই