তারিখ : ২৭ এপ্রিল ২০২৪, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় আহত শাহাদতের মানবেতর জীবন

ভালুকায় প্রতিবেশীর হামলায় আহত অটো চালক শাহাদতের পরিবাওে মানবেতর জীবন
[ভালুকা ডট কম : ০৭ মার্চ]
ভালুকার উথুরা ইউনিয়নের কৈয়াদী গ্রামে প্রতিবেশীর মারপিটে আহত অটো চালক শাহাদত হোসেন (৪৫) দীর্ঘদিন হাসপাতালে চিকিৎসা নেয়ার পর সুস্থ্য না হওয়ায় আয় রোজগাড় বন্ধ হয়ে তার পরিবারে নেমে এসেছে চরম অভাব অনটন। মানষিক প্রতিবন্ধী দুই ভাই ও স্ত্রী সন্তান নিয়ে অর্থ কষ্টে খেয়ে না খেয়ে মানবেতর জীবন কাটাচ্ছে তার পরিবারের সদস্যরা।

৬ মার্চ বুধবার সরজমিন কৈয়াদী গ্রামে গেলে শাহাদতের পরিবার ও উপস্থিত এলাকার লোকজন জানান নিরিহ শাহাদত হোসেন আটোচালিয়ে রোজগাড় করে তার মানষিক প্রতিবন্ধী দুই ভাই আশারফ হোসেন (৫৫) মোশারফ হোসেন (৪৮) স্ত্রী নার্গিস(৩৮) দুই ছেলে মাসুম (২০) আকাশ (১৪) ও মেয়ে মরিয়ম (৬) সহ পরিবারের ৭ জনের অন্ন বস্ত্রের সংস্থান করতেন। তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গত ১৬ জানুয়ারী মঙ্গলবার বিকাল অনুমান ৫ টার দিকে প্রতিবেশী আঃ রাজ্জাকের ছেলে বছির মিয়া ও তার সহযোগিরা কৈয়াদী চৌরাস্তায় একটি চা দোকানের সামনে অটো চালক শাহাদত হোসেনকে মারপিট করে গুরতর আহত করে। স্থানীয়রা তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। দীর্ঘ ৯ দিন ময়মনসিংহ মেডিকেল কলেজ হামপাতালে চিকিৎসা নেওয়ার পর তাকে ছুটি দিলে পরিবারের লোকজন বাড়ী নিয়ে আসে। পরিবারের লোকজনের খাবার ও অসুস্থ্য স্বামী শাহাদত হোসেনের চিকিৎসার ঔষধ কিনার টাকা যোগাতে আত্মীয় স্বজনের দ্বারস্থ হয়েছেন নার্গিস আক্তার। বর্তমানে অর্থ সংকটের কারনে সংসারে অচলাবস্থার সৃষ্টি হয়েছে।

শাহাদতের স্ত্রী নার্গিস আক্তার জানান তার স্বামী অটো চালিয়ে প্রতিদিন ৫/৬ শ টাকা উপার্জন করতেন যা দিয়ে তার প্রতিবন্ধী দুই বাসুর ও নিজের ছেলে মেয়েদের মুখে খাবার জুটতো। বছির ও তার সহযোগিরা মারপিট করে তার স্বামীকে শারিরিক ও মানষিক ভাবে পঙ্গু করে ফেলেছে। বর্তমানে তিনি স্বাভাবিক চলাফেরা করতে পারেননা। যে কারনে তাদের সংসারে আর কোন উপার্জনক্ষম ব্যাক্তি না থাকায় তারা এখন দিশেহারা হয়ে পরেছেন। তাদের শিশু কন্যা মরিয়ম প্রায় সময় না খেয়ে কষ্ট পাচ্ছে।

এ ব্যাপারে থানায় অভিযোগ দিয়ে কোন প্রতিকার পাননি। ওই গ্রামের নাজিম উদ্দীন (৭০) জানান এ ঘটনার সুষ্ঠ বিচার হওয়া প্রয়োজন। একই এলাকার সিয়াম ও বিল্লাল হোসেন জানান বছির মিয়া নেশা করে প্রায়ই লোকজনকে মারধোর করে। অটো চালক শাহাদতকে মারপিট করার সময় তারা বাধা দিলে তাদেরকেউ ধাওয়া করে।

উথুরা ইউনিয়নের ৫ নং কৈয়াদী ওয়ার্ডের মেম্বার স্বপন মিয়া ঘটনার সত্যতা স্বীকার করে জানান তিনি বিষয়টি নিষ্পত্তির জন্য একাধিকবার ইউনিয়ন পরিষদে সালিশ করার চেষ্টা করলে এলাকায় নানা অপকর্মের সাথে জড়িত বছিরের অনুপস্থিতির কারনে ব্যর্থ হয়েছেন। তিনি আরও জানান শাহাদত অটো চালিয়ে তার মানষিক প্রতিবন্ধী বড় দুই ভাই ও নিজের স্ত্রী সন্তানদের খাবার যোগাতেন। বর্তমানে পরিবারটি খুবই অসহায় হয়ে পরেছে। এ ঘটনায় এলাকাবাসী প্রতিবাদ সহ সুষ্ঠ বিচার দাবী করেছেন।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই