তারিখ : ০৬ আগস্ট ২০২০, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

ভালুকায় ভ্রাম্যমাণ আদালতে ব্যবসায়ীর কারাদন্ড

ভালুকায় নিষিদ্ধ পলিথিন বিক্রির দায়ে ব্যবসায়ীর ছয় মাসের কারাদন্ড
[ভালুকা ডট কম : ২২ নভেম্বর]
উপজেলায় পলিথিন বিরোধী অভিযান চালানো হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে রাত ১১টা পর্যন্ত ভালুকা বাজারের কয়েকটি দোকান ও গোপন গুদামে অভিযান চালিয়ে প্রায় তিনশ কেজি পলিথিন জব্দ করেছে স্থানীয় প্রশাসন।

ভালুকা উপজেলা সহকারী কমিশনার( ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রোমেন শর্মা নিষিদ্ধ পলিথিন বিক্রির অভিযোগে দোকানের সামনে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে  এক ব্যবসায়ীকে জরিমানা ও আরেক ব্যবসায়ীকে ছয় মাসের কারাদন্ড দিয়েছেন। অভিযান পরিচালনার সময় আরেক ব্যবসায়ী দোকান ফেলে পালিয়ে যাওয়ায় তাঁর নামে পুলিশের পক্ষ থেকে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, ভালুকা বাজারের কয়েকটি দোকানে বেশ কয়েক বার পলিথিন জব্দের পরও আবার বিক্রি শুরু করেছেন ব্যবসায়ীরা। বাজারের ব্যবসায়ী ও স্থানীয় বাসিন্দাদের মাধ্যমে এই খবর পায় উপজেলা প্রশাসন।এর পরিপ্রেক্ষিতে বৃহস্পতিবার সন্ধ্যায় ভালুকা মধ্য বাজারে উপস্থিত হন ভালুকা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রোমেন শর্মা। সঙ্গে ছিলেন তাঁর কার্যালয়ের নাজির দেলোয়ার হোসেনসহ ভালুকা মডেল থানার এসআই মোস্তফার নেতৃত্বে আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পরে নিতাই ও তাইজুদ্দিনের দোকানে অভিযান চালিয়ে বেশ কিছু পলিথিন জব্দ করা হয়।

ওই সময় এক ব্যক্তি গোপনে ভালুকা উপজেলা সহকারী কমিশনার(ভূমি)কে জানান, বাজারের হাতেম খাঁন মার্কেটে ভাড়া করা তাইজুদ্দিনের একটি পলিথিনের গোপনীয় গুদাম আছে। এই তথ্যের ভিত্তিতে ওই মার্কেটে অভিযান চালিয়ে প্রায় দেড়শ কেজি পলিথিন জব্দ করা হয়। পরে সেখানে নির্বাহী হাকিম রোমেন শর্মা ভ্রাম্যমান আদালত বসিয়ে নিতাইকে পাঁচ হাজার টাকা জরিমানা এবং তাইজুদ্দিন কে ছয় মাসের সাজা দেন। তাইজুদ্দিনের দোকান থেকে এর আগেও একবার প্রায় দেড় টন পলিথিন জব্দ করেছে প্রশাসন।

এর ফাঁকে আরেক ব্যবসায়ী বাজারের সমবায় মার্কেটে  মফিজুল ইসলাম ওরফে মজনুর দোকানে আবারও পলিথিন বিক্রির বিষয়টি ভালুকা উপজেলা সহকারী কমিশনার(ভূমি)কে জানান, পরে সেখানে গিয়ে মফিজুল কে পাওয়া যায়নি।তবে তারঁ দোকান থেকে প্রায় একশ কেজি পলিথিন জব্দ করা হয়।এর আগেরও দুই বার মফিজুলের দোকান থেকে পলিথিন জব্দ করেছিল রোমেন শর্মা। তাই এবার পলিথিন ব্যবসায়ী মফিজুল ওরফে মজনুর নামে পুলিশের পক্ষ থেকে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

অভিযানের বিষয়ে জানতে চাইলে রোমেন শর্মা জানান,ভালুকা বাজারে পলিথিন বিরোধী অভিযান চালিয়ে প্রায় তিনশ কেজি পলিথিন জব্দ করা হয়েছে। নিষিদ্ধ পলিথিন বিক্রির অভিযোগে ভ্রাম্যমান আদালত বসিয়ে এক জনের কাছ থেকে পাঁচ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।দ্বিতীয় বার অপরাধ করায় আরেক জনকে ছয় মাসের কারাদন্ড দেওয়া হয়েছে। অভিযানের সময় পালিয়ে যাওয়ায় আরেক  ব্যবসায়ীর নামে পুলিশের পক্ষ থেকে মামলা প্রক্রিয়াধীন রয়েছে। পলিথিনের বিরুদ্ধে অভিযান আরও চলবে।

প্রসঙ্গত গত ১৮ অক্টোবর গুপিনাথ ও দিলীপ নামের দুই ভাইয়ের দোকান,গুদাম ও বাড়ি থেকে প্রায় দুই টন পলিথিন জব্দ করে পশাসন। পরে দুই ভাইকে এক মাস করে সাজা দিয়েছিলেন রোমেন শর্মার ভ্রাম্যমান আদালত।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই