তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় চাল আত্নসাতের অভিযোগে রাণী রিমান্ডে

ভালুকায় সরকারী চাল আত্নসাতের অভিযোগে রাণী রিমান্ডে
[ভালুকা ডট কম : ২৩ জুলাই]
ভিজিএফ এর চাল আত্নসাতের অভিযোগে ভালুকা উপজেলার ২ নম্বর মেদুয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জেসমিন নাহার রাণীকে এক দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহের একটি আদালত  এই রিমান্ড মুঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেন মামলার তদন্ত কর্মকর্তা আমিনুল ইসলাম।

স্থানীয় বাসিন্দা,প্রশাসন ও পুলিশ সূত্রে জানা গেছে,দূর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় থেকে ভালুকা উপজেলার মেদুয়ারী ইউনিয়নের ৪ হাজার ৮৩ জন উপকার ভোগীদের মধ্যে ১০ কেজি করে বিতরণের জন্য ৪০ হাজার ৮৩০ মেট্রিকটন ভিজিএফ চাল বরাদ্দ দেওয়া হয়। সেই মোতাবেক মেদুয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জেসমিন নাহার রাণী ভালুকা খাদ্য গুদাম থেকে তিন দিনে সমস্ত চাল উঠিয়ে নেন। দুই দিন বিতরণের পর শেষ দিনে (বুধবার) গিয়ে চাল কম পড়ে। চাল শেষ হয়ে যাওয়ার বিষয়টি জানতে পেরে বেশ সংখ্যক উপস্থিত কার্ডধারী লোক চাল না পেয়ে আন্দোলন শুরু করেন।

এ বিষয়টি জানতে পেরে ভালুকা উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদ কামাল ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ বিকেল সাড়ে ৫ টার দিকে ঘটনাস্থলে উপস্থিত হন। সেখানে মাসুদ কামালের জিজ্ঞাসাবাদে জেসমিন নাহার কোনো সদত্তর দেননি। পরে চালের খালি বস্তা গণনা করে দুইশ ছয় বস্তা কম পাওয়া যায়। এরপর দফাদার আকবরকে জিজ্ঞাসাবাদ করেন ইউএনও মাসুদ কামাল। সেখানে আকবর স্বীকার করেন চেয়ারম্যান জেসমিন নাহারের নির্দেশে নরু মোহাম্মদ ওরফে নরু ডিলারের কাছে এক ট্রাক চাল হস্তান্তর করা হয়েছে। একপর্যায়ে চাল আত্নসাতের বিষয়টি ইউএনও মাসুদ কামাল নিশ্চিত হয়ে জেসমিন নাহার ও আকবরকে পুলিশের হাতে তুলে দেন। পরে রাতেই ডিলার নুর মোহাম্মদকেও আটক করে পুলিশ। এরপর আজ দুপুরে ভালুকা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আজাদ বাদী হয়ে ভিজিএফ চাল আত্নসাতের অভিযোগ দিয়ে দুই জনের নাম উল্লেখ করে আরও ৮-১০ জনকে অজ্ঞাত আসামি করে ভালুকা মডেল থানায় মামলা দায়ের করেন।

এ বিষয়ে জানতে চাইলে ভালুকা মডেল থানার এসআই ও মামলার তদন্ত কর্মকর্তা আমিনুল ইসলাম বলেন, ভালুকা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আবুল কালাম আজাদের দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে দফাদার আকবর ও চেয়ারম্যান জেসমিন নাহার রাণীকে আদালতে পাঠানো হয়। আকবর বিজ্ঞ আদালতে স্বীকারোক্তি মূলক জবানবন্দি দেন। আর জেসমিন নাহার রাণীর পাঁচ দিনের রিমান্ড আবেদনের পরিপ্রেক্ষিতে বিজ্ঞ আদালত এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই