তারিখ : ৩০ জুলাই ২০২১, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় বাড়ছে করোনা রোগী

ভালুকায় বাড়ছে করোনা রোগী
[ভালুকা ডট কম : ১৯ এপ্রিল]
ভালুকায় ঢিলেঢালা লকডাউন পালন,বিভিন্ন মিলকারখানায় স্বাস্থ্যবিধি না মানা,শ্রমিকদের অবাদ বিচরণ ফলে ভালুকায় দিন দিন বাড়ছে করোনা রোগীর সংখ্যা।গত বছর(২০এপ্রিল) ভালুকায় করোনা রোগীর সন্ধান পাওয়া গেলে এপর্যন্ত ভালুকা হাসপাতালে ৩৬৪৯ জনের নমুনা সংগ্রহ করে ৩৫৭৭ জনের মধ্যে ৪২১ জনের করোনা পজেটিভ পাওয়া যায় তার মধ্যে ৩৪৮জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর মৃত্যু হয়েছে ৬ জনের। বর্তমানে ৬৭ জন রোগী এ ভাইরাসের উপসর্গ নিয়ে হোমকোয়ারেন্টাইনে আছেন।

রোববার (১৮ এপ্রিল) ৩৮ জনের মধ্যে নতুন করে আক্রান্ত হয়েছেন সতের জন। মিল কারখানার ১৩ ও অন্যান্য ৪জন। বেড়েই চলছে আক্রান্তের হার।এদিকে উপজেলায় টিকার প্রথম ডোজ গ্রহন করেছেন ৮৬২০ জন, আর দ্বিতীয় ডোজ নিয়েছেন  ১৯০০ জন।

ভালুকা উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাঃ মাহ্্ফুজ আরা বেগম জানান, ভালুকা শিল্পাঞ্চল হওয়ায় সারাদেশের জেলার বিভিন্ন উপজেলার সঙ্গে যোগাযোগ এবং মিলের শ্রমিকদের অবাদ বিচরনের ফলে এখানে করোনা আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। এ অবস্থা বিদ্যমান থাকলে সেবা দিতে হিমশিম খেতে হবে আমাদের।

তিনি আরও জানান, উপজেলা প্রশাসনের কাছে আক্রান্ত ব্যক্তিদের তথ্য পাঠানো হয়েছে করোনা আক্রান্ত ব্যক্তিদের বাড়ি লকডাউন স্থানীয় প্রশাসনের প্রতিনিধিরা লকডাউন করে তদারকি করলে  এর সংক্রমন কমানো সম্ভব,নাহলে উপজেলার হাজার হাজার মানুষ করোনা সংক্রামিত হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সালমা খাতুন জানান-করোনা প্রতিরোধে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সকল ধরনের ব্যবস্থা গ্রহন করা হয়েছে।আক্রান্ত ব্যক্তিদের তাদের অফিস,পরিবারের তথ্যাবধানে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

তিনি আরও জানান, সম্প্রতি করোনার দ্বিতীয় ঢেউ মোকাবিলায় যখন উপজেলা ব্যস্ত সময় পার করছেন। ঠিক তখন লকডাউন উপেক্ষা করে মানুষ মোড়ে মোড়ে, চায়ের দোকান, হাটবাজার, রাস্তাঘাটা ও বিভিন্ন এলাকায় ঘোরাঘুরি করছেন। ফলে ছড়িয়ে পড়ছে সংক্রমণ। দিনের পর দিন বৃদ্ধি পাচ্ছে রোগীর সংখ্যা।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই