তারিখ : ০৩ আগস্ট ২০২১, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকার এমপি'র হস্তক্ষেপে পাল্টে যাচ্ছে হাসপাতালের চিত্র

ভালুকার এমপি'র হস্তক্ষেপে পাল্টে যাচ্ছে সরকারী হাসপাতালের চিত্র
[ভালুকা ডট কম : ১৭ জুন]
সারাদেশে সরকারি হাসপাতালগুলোর অব্যবস্থাপনা অনিয়ম দুর্নীতি ও চিকিৎসা সেবার মান নিয়ে মানুষের অভিযোগ থাকলেও স্থানীয় সংসদ সদস্য আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু’র হস্তক্ষেপে পাল্টে যাচ্ছে ভালুকা সরকারী হাসপাতালের চিত্র।

এক সময়ে হাসপাতালে বিভিন্ন জায়গায় ময়লা আর্বজনা পড়ে থাকত।সংসদ সদস্য ও নব্য যোগদানকৃত স্বাস্থ্য ও প.প. কর্মকর্তার একান্ত প্রচেষ্টায় এখন সেই হাসপাতাল ঝকঝকে ত্বকতকে র্দুগন্ধমুক্ত। আগে যেখানে বিদায়ী স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা সহ চিকিৎসকরা অফিসে আসতেন ইচ্ছা মত। দেদারছে করতেন ক্লিনিক বানিজ্য ও প্রাইভেট প্যাকটিস। এখন সকাল ৮টা বাজলেই তাদের ঢুকতে হচ্ছে হাসপাতাল ক্যাম্পাসে। কেউ যাচ্ছেন রাউন্ডে, কেউবা রোগি দেখছেন আউটডোরে ।  এক নাগাড়ে থাকতে হচ্ছে দুপুর দুইটা পর্যন্ত। ক’দিন আগেও ক্লিনিক, প্যাথলজি ওষুধের দোকানের দালালদের গায়ে ধাক্কা না খেয়ে ঢোকা যেত না সরকারি এ হাসপাতালে । এখন পুরো দালাল মুক্ত ভালুকার এ হাসপাতালটি। কিন্তু রাতারাতি সব অনিয়ম অব্যাবস্থাপনা দূর করে দৃশ্যপট পাল্টে যাওয়ার কারণ কি ? সকলের প্রশ্ন কোন যাদুতে এমনটি হলো?

অনুসন্ধানে জানাগেছে সম্প্রতি নবাগত স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাক্তার মাহ্্ফুজ আরা বেগম যোগদানের পর-পরই স্থানীয় সাংসদ ও বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধিদের সাথে সমন্বয় করে পাল্টে গেছে গোটা হাসপাতালের চিত্র। তিনি হাসপাতালের চিকিৎসকসহ সকল বিভাগের কর্মকর্তা কর্মচারীদের নিজ-নিজ দায়িত্ববোধ সম্পর্কে সচেতন করেছেন।  যে কারনে হাসপাতালের পরিস্কার পরিচ্ছন্ন নিশ্চিত হয়েছে। চিকিৎসক, কর্মকর্তা কর্মচারীরা সময় মত হাসপাতালে উপস্থিত থেকে দায়িত্ব পালন করছেন।

যোগদানকৃত স্বাস্থ্য ও প.প. কর্মকর্তা ডাক্তার মাহ্্ফুজ আরা বেগম বলেন, ভাল কাজ করতে গেলে বাধা আসবেই। তিনি দায়িত্ব নেওয়ার আগে সেই বাধা অতিক্রম করার ক্ষমতা অর্জন করেছেন। তাছাড়া নিজের চাওয়া-পাওয়া ত্যাগ করলে সব সময় ভাল কাজে সমর্থন পাওয়া যায়। তার সাথে স্থানীয় সাংবাদিক,জনপ্রতিনিধি ও আবাসিক মেডিকেল অফিসার, সর্বস্তরের ভালুকাবাসী অকুণ্ঠ সহযোগিতা করছেন।

সংসদ সদস্য আলহাজ্ব কাজিম উদ্দিন আহম্মেদ ধনু বলেন স্বাস্থ্যসেবা মানুষের দৌরগড়ায় পৌছে দেয়ার জন্য মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা বদ্ধ পরিকর। ভালুকার দায়িত্ব নেয়ার পরথেকেই মাননীয় প্রধান মন্ত্রীর সকল প্রতিশ্রুতি বাস্তবায়নের জন্য রাতদিন নিরলসভাবে কাজ করছেন।এছাড়া তিনি ভালুকা উপজেলা সরকারী হাসপাতাল সহ উপ স্বাস্থ্য কেন্দ্রগুলোও প্রতিসপ্তাহে একবার ঘুরে দেখেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৪ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই