তারিখ : ২৬ এপ্রিল ২০২৪, শুক্রবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় রাস্তায় মাটি ফেলায় জন চলাচলে বিগ্ন

ভালুকায় রাস্তায় মাটি ফেলায় জন চলাচলে বিগ্ন
[ভালুকা ডট কম : ১৩ মে]
ভালুকার বিরুনিয়া ইউনিয়নের গোয়ারী গ্রামে প্রস্তাবিত উইন্ডি গ্রুপের পক্ষে রাস্তা ও বাড়ীর সামনে মাটি ফেলায় টেকের ভিটা নামক এলাকার কয়েকশ মানুষের চলাচলে বিগ্ন ঘটছে বলে এলাকাবাসী অভিযোগে জানিয়েছে।

অপরদিকে গোয়ারী গ্রামের মরহুম একুব আলী সরকারের ছেলে ফজলুল হক সরকার অভিযোগ করেন তার পৈত্রিক ২১ শতাংশ জমি ওই কোম্পানির নিয়োজিত লোকজন জোরপূর্বক জবর দখল করে নেয়ার পায়তারা করছে এমনকি তার বাড়ী পর্যন্ত ইউনিয়ন পরিষদের অর্থায়নে নির্মিত রাস্তাটি মাটি ফেলে ভরাট করায় তার পরিবার সহ ওই এলাকার কয়েকশ লোক এক রকম অবরুদ্ধ হয়ে পরেছেন। কয়েকদিন পূর্বে মাটি ফেলায় বাধা দিলে কোম্পানির নিয়োজিত লোকজন তাকে লাঠি সোটা নিয়ে মারতে আসে বলে তিনি অভিযোগ করেন। ফজলুল হক সরকার আরও অভিযোগ করেন তার নিজস্ব জমির চর্তুদিকে মাটি ফেলে তাকে এক রকম অবরুদ্ধ করে অল্প টাকায় জমি ক্রয় করার পায়তারা ও তাকে স্বপরিবারে উচ্ছেদ করার স্বরযন্ত্র ও ভয়ভীতি প্রদর্শন করে চলেছে।

১২ মে সর জমিন ওই গ্রামে গেলে ক্রেচে ভরদেয়া শারিরিক প্রতিবন্ধী আঃ আউয়াল (৬০) জানান তাদের বাড়ীর সামনে কোম্পানীর লোকজন মাটি ফেলে চলাচলের একমাত্র রাস্তাটি বন্ধ করে দিয়েছে। এতে টেকের ভিটা এলাকার প্রায় দুই থেকে আড়াইশ মানুষ এক রকম অবরুদ্ধ হয়ে পরেছে। তিনি জানান ১৯৯৩/৯৪ সালে বিরুনিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম মফিজ মল্লিকের আমলে ভালুকা –গফরগাঁও সড়কের গোয়ারী হুড়াইল বিলের পার হতে দক্ষিনে একুব আলী সরকারের বাড়ী পর্যন্ত গ্রামীণ রাস্তাটি করা হলেও পরবর্তীতে সাবেক ইউপি চেয়ারম্যান নাছির উদ্দীন ও সাবেক চেয়ারম্যান কাইয়ূম সরকার রিপন এ রাস্তাটি পূনঃ সংস্কার কাজ করেছেন। হটাৎ করে উইন্ডি গ্রুপের স্থানীয় প্রতিনিধি সাবেক ইউপি চেয়ারম্যান কাইয়ূম সরকার রিপন ও সহিদ সরকারের তত্বাবধানে ওই রাস্তার প্রায় অর্ধেক অংশ মাটি ফেলে নষ্ট করা হয়েছে। এর ফলে এলাকার স্কুল কলেজের ছাত্র ছাত্রী ও গ্রামবাসীর যাতায়াতের রাস্তাটি নিশ্চিহ্ন করে দেয়ার পায়তারা করছে বলে তাদের অভিযোগ। মিল থেকে ধান ভাঙ্গিয়ে টেকের বাড়ীর আঃ কাদির ওই সময় একটি নছিমন গাড়ীতে করে প্রায় ২৫ মণ চাল নিয়ে এসেছেন বাড়ী নেয়ার জন্য। বাড়ীর সামনের অংশে মাটি ফেলে রাস্তা বন্ধ বরে রাখায় তিনি আর সামনে যেতে পারেননি। চালের বস্তাগুলি মাথায় করে মাটির চাক্কার উপর দিয়ে বাড়ীতে নিতে হবে। টেকের ভিটার কাঞ্চন মিয়া (৫৫) জানান তাদের ওই ভিটায় নতুন পাকা মসজিদ হয়েছে মাটি ফেলায় মসুল্লিরা মসজিদে নামাজ পড়তে যেতে পারছেননা।

উইন্ডি গ্রুপের স্থানীয় তদারককারী বিরুনিয়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান কাইয়ূম সরকার রিপনের সাথে মোবাইল ফোনে কথা বললে তিনি জানান তার আমলে ৪০ দিনের কর্মসূচীর আওতায় ওই রাস্তায় তিনি নিজে একুব আলী সরকারের বাড়ী পর্যন্ত সংস্কার কাজ করিয়েছেন। তিনি জানান টেকের ভিটার লোকজন অন্য রাস্তায় চলাচল করেন ফজলুল হক সরকারের অভিযোগ সত্য নয় কোম্পানির ক্রয়কৃত জমিতেই মাটি ভরাট করছেন তারা জোরপূর্বক কারো জমিতে মাটি ফেলেননি ।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই