তারিখ : ২৩ এপ্রিল ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভালুকায় শিক্ষক-শিক্ষার্থীদের বিক্ষোভ

ভালুকায় শিক্ষক-শিক্ষার্থীদের বিক্ষোভ
[ভালুকা ডট কম : ২৮ ফেব্রুয়ারী]
ভালুকায় প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে ক্লাশ বর্জন করে বিক্ষোভ করেন শিক্ষক ও শিক্ষার্থীরা । ২৮ ফেব্রুয়ারী বুধবার সকালে উপজেলার ভরাডোবা উচ্চ বিদ্যালয়ে ওই ঘটনাটি ঘটে।

ক্লাশে ছেড়ে মাঠে নেমে আসা উপজেলার ভরাডোবা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা জানান, ভরাডোবা উচ্চ বিদ্যালয়ের সাধারণ শিক্ষকগণ প্রধান শিক্ষক মো. আজিজুল হকের বিরুদ্ধে নানান অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে প্রায় এক কোটি ৫৩ লাখ টাকা আত্মসাৎসহ বিভিন্ন অভিযোগ তুলে গত বছরের ১২ জুলাই বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি বরাবরে অভিযোগ দেন। এদিকে, শিক্ষকদের করা অভিযোগের ভিত্তিতে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি ইউপি চেয়ারম্যান শাহ আলম উপজেলার হবিরবাড়ি ইউনিয়ন সোনার বাংলা স্কুল অ্যান্ড কলেজের প্রধান শিক্ষক মো. নুরুল ইসলাম মানিককে প্রধান করে পাঁচ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করে দেন। পরে, ওই কমিটি তদন্ত কাজে প্রধান শিক্ষকের সহায়তা চাইলে তিনি তদন্তে সহায়তা না করে গত ১৭ জুলাই থেকে বিদ্যালয়ে উপস্থিত না হওয়া শুরু করেন। এদিকে গত ২৫ ফেব্রুয়ারী প্রধান শিক্ষক আজিজুল হককে তার পদ থেকে সাময়িক অব্যাহতি দিয়ে বিদ্যালয়ের শিক্ষক বীরেন্দ্র চন্দ্র রায়কে ভারপ্রপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব দেয়া হয়। এদিকে, সাত মাসেরও বেশী সময় পর মো. আজিজুল হক বুধবার সকালে বিদ্যালয়ের অফিস কক্ষে প্রবেশ করেন। বিষয়টি জানাজানি হওয়ায় বিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থীরা ক্লাশে না গিয়ে মাঠে অবস্থান নেয় এবং প্রধান শিক্ষকের অপসারণ দাবিতে বিক্ষোভ শুরু করেন। খবর পেয়ে সভাপতি শাহ আলম তরফদারসহ পরিচালনা কমিটির একাধিক সদস্য বিদ্যালয়ে উপস্থিত হয়ে প্রধান শিক্ষককে অন্যত্র সরিয়ে নিলে শিক্ষার্থী শিক্ষকরা ক্লাশে ফিরে যান।

এ ব্যাপারে জানতে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আজিজুল হকের মোবাইল নম্বরে ফোন দিলে তা বন্ধ থাকায় তার বক্তব্য দেয়া সম্ভব হয়নি।বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি শাহ আলম তরফদার জানান, তদন্ত কমিটির আহবানে সাড়া না দিয়ে এবং বিনানুমতিতে সাত মাসের বেশী সময় বিদ্যালয়ে অনুপস্থিতিত প্রধান শিক্ষক মো. আজিজুল হক বুধবার সকালে হঠাৎ বিদ্যালয়ে উপস্থিত হলে শিক্ষক-শিক্ষার্থীরা মাঠে নেমে আসেন। পরে পরিচালনা কমিটির একাধিক সদস্যকে সাথে নিয়ে প্রধান শিক্ষকে বিদ্যালয়ের বাইরে নিয়ে গেলে পরিস্থিতি শান্ত হয় এবং শিক্ষার্থী ও শিক্ষকগণ ক্লাশে ফিরে যায়।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই