তারিখ : ০৪ আগস্ট ২০২০, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

ভালুকার করোনা আপডেট

২৯ জুলাই ২০২০, বুধবার
আক্রান্ত
২৪ ঘন্টা মোট
০ জন ২৮০ জন
সুস্থ
২৪ ঘন্টা মোট
০ জন ২১৯ জন
মৃত্যু
২৪ ঘন্টা মোট
০ জন ৩ জন

বিস্তারিত বিষয়

নওগাঁয় ফ্রি মোবাইল প্রতিবন্ধী মেডিকেল থেরাপি ক্যাম্প

নওগাঁয় ফ্রি মোবাইল প্রতিবন্ধী মেডিকেল থেরাপি ক্যাম্প অনুষ্ঠিত
[ভালুকা ডট কম : ১৪ ডিসেম্বর]
নওগাঁর রাণীনগরের প্রত্যন্ত এলাকা ভান্ডারগ্রাম। এই গ্রামের ভান্ডারগ্রাম প্রতিবন্ধী ও সমাজ উন্নয়ন সংস্থার উদ্দ্যোগে আয়োজিত ও আত্রাই প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের সহযোগিতায় দুইদিন ব্যাপী ফ্রি মোবাইল প্রতিবন্ধী মেডিকেল থেরাপি ক্যাম্পের উদ্বোধন করা হয়েছে। শনিবার রফিজান মেমোরিয়াল অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয় প্রাঙ্গনে ক্যাম্পের উদ্বোধন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব আনোয়ার হোসেন হেলাল।

এসময় আরো উপস্থিত ছিলেন ভান্ডারগ্রাম প্রতিবন্ধী ও সমাজ উন্নয়ন সংস্থার সভাপতি ও গবিন্দগঞ্জ কলেজের সাবেক সহকারি অধ্যাপক মো: আফজাল হোসেন মৃধা, সাধারন সম্পাদক শামছুর রহমান, এ্যাডভোকেট ড. আব্দুল মজিদ, নওগাঁ পৌর সভার হিসাবরক্ষণ কর্মকর্তা মাহবুবুর রহমান, কামতা এমএন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরদার আ: হামিদ, সহকারি প্রধান শিক্ষক সুকমল চন্দ্র সাহা, করজগ্রাম উচ্চ বিদ্যালয়ের সহকারি শিক্ষক ইয়াছিন আলী, রফিজান মেমোরিয়াল অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুর রউফ, পারইল ইউনিয়ন আওয়ামীলীগের সাধারন সম্পাদক ছারোয়ার হোসেন সরদার, পারইল ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ওয়াসিম আকরাম প্রমুখ।

ক্যাম্পে চিকিৎসা প্রদান করছেন আত্রাই প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্রের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা পিএম কামরুজ্জামান, কন্সালট্যান্ট (ফিজিওথেরাপী) ডা: মো: আসাদুজ্জামান, থেরাপী সহকারি ইসফাত আরা হোসেন, টেকনিশিয়ান-২ জিয়াউর রহমান।

এই ক্রাম্পে অটিস্টিক শিশু, সেরিব্রাল পালসি (শারিরিক প্রতিবন্ধীতা), স্টোক পরবর্তি প্যারালাইসিস, শ্রবণ মাত্রা নির্ণয়, বুদ্ধি প্রতিবন্ধী, দৃষ্টির মাত্রা নির্ণয়সহ বিভিন্ন রোগীদের সম্পূর্ন বিনামূল্যে চিকিৎসা, ফিজিওথেরাপী ও অকুপেশনাল/স্পীচ এন্ড ল্যাঙ্গুয়েজ প্রদান করা হয়। ক্যাম্পে রফিজান মেমোরিয়াল অটিস্টিক ও প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও অত্র অঞ্চলের অটিস্টিক ও প্রতিবন্ধীদের চিকিৎসা সেবা প্রদান করা হয়।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৮৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই