তারিখ : ০২ ডিসেম্বর ২০২০, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

ভারতে ২৪ ঘণ্টায় মৃত ৩২, নতুন আক্রান্ত ১০৭৬

করোনাভাইরাস: ভারতে ২৪ ঘণ্টায় মৃত ৩২, নতুন আক্রান্ত ১০৭৬
[ভালুকা ডট কম : ১৭ এপ্রিল]
ভারতে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৩২ জনের মৃত্যু হয়েছে। এসময়ের মধ্যে ১ হাজার ৭৬ জনের শরীরে নতুন করে করোনা সংক্রমণ ধরা পড়েছে। এরফলে দেশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৩ হাজার ৮৩৫। দেশে এ পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে ৪৫২ জনের মৃত্যু হয়েছে। এখন পর্যন্ত করোনা থেকে সুস্থ হয়ে উঠেছেন ১ হাজার ৭৬৬ জন।আজ (শুক্রবার) বিকেল ৫ টা পর্যন্ত স্বাস্থ্য দফতর সূত্রে ওই তথ্য জানা গেছে।

এদিকে দেশে ক্রমাগত করোনভাইরাসের ঘটনা বাড়তে থাকায় স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সূত্র মতে, সরকারের অভ্যন্তরীণ মূল্যায়ন হ'ল মে মাসে প্রথম সপ্তাহে ভারতে করোনার ঘটনা শীর্ষে থাকবে। এরপরে করোনার ঘটনা কমতে থাকবে। যেসব রাজ্যে প্রথমে লকডাউন শুরু হয়েছিল সে সব রাজ্যে করোনা সংক্রমণ ও অন্যায় সমস্যা কম হবে।ভারতের রাজস্থান, পাঞ্জাব এবং বিহার সরকার করোনার ঘটনায় আগেভাগে লকডাউন ঘোষণা করেছিল। উত্তর প্রদেশ, গুজরাট এবং মহারাষ্ট্রের তুলনায় এসব রাজ্যে করোনার ঘটনা কম হয়েছে।

একজন সিনিয়র কর্মকর্তা এনডিটিভিকে বলেন, সরকার ধারণা করছে যে আগামী কয়েকদিনে করোনার ঘটনা আরও বাড়বে। তিনি বলেন, আমরা যদি বেশি লোককে পরীক্ষা করি তবে সংখ্যা বাড়বে এবং যেসব লোকের বিভিন্ন উপসর্গ দেখে আইসোলেট করা হচ্ছে এমন লোকের সংখ্যা বাড়ছে। আগামী একসপ্তাহ খুব গুরুত্বপূর্ণ। সন্দেহভাজনদের দ্রুত তদন্ত করে যেসব লোকের ওই রোগের উপসর্গ দেখা যাচ্ছে, তাদের পরীক্ষার জন্য নমুনা নেওয়া হচ্ছে।#সূত্র-এনডিটিভি



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

দেশের বাহিরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১২৯৮ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই