তারিখ : ২৪ জুলাই ২০২১, শনিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় আশ্রয়ন প্রকল্পের ঘর পরিদর্শনে বিভাগীয় কমিশনার

নওগাঁয় আশ্রয়ন প্রকল্পের ঘর পরিদর্শনে বিভাগীয় কমিশনার
[ভালুকা ডট কম : ১৭ জুলাই]
নওগাঁর মহাদেবপুর ও পোরশা উপজেলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার আশ্রয়ন প্রকল্পের নির্মিত ঘর পরিদর্শন এবং সেখানে পুনর্বাসিত গরিবদের মাঝে খাদ্য সামগ্রী ও গাছের চারা বিতরণ করেছেন রাজশাহী বিভাগের বিভাগীয় কমিশনার ড. মো: হুমায়ুন কবীর। শুক্রবার দুপুরের পর এই দুই উপজেলার ঘরগুলো পরিদর্শন করেন বিভাগীয় কমিশনার।

নওগাঁ জেলা প্রশাসনের আয়োজনে খাদ্য সামগ্রী বিতরণ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন নওগাঁর জেলা প্রশাসক হারুন-অর-রশীদ। পরে তিনি আশ্রয়নে নির্মিত ঘরগুলি পরিদর্শন এবং সেখানে বসবাসরত জনগণের সাথে তাদের সুবিধা ও অসুবিধা নিয়ে কথা বলেন।

এদিন বিভাগীয় কমিশনার প্রথমে নওগাঁর মহাদেবপুর উপজেলার রোদইল ও এনায়তেপুরে আশ্রয়ন প্রকল্প পরিদর্শন করেন। তিনি আশ্রয়নে নির্মিত ঘরগুলো পরিদর্শন এবং সেখানে বসবাসরত জনগণের সাথে তাদের সুবিধা ও অসুবিধা নিয়ে কথা বলেন। পরে সরকারি সহায়তা হিসাবে সেখানে বসবাসরত ১০০টি পরিবারের মাঝে প্রত্যেকে ১০কেজি চাল, ১লিটার তেল, ১কেজি লবণ, ১কেজি চিনি, ১ কেজি ডাল, ১টি সাবান, ১প্যাকেট লাচ্চা সেমাই, ৫০ গ্রাম গুড়া দুধ, গুড়া ঝাল ও হলুদ এবং দুটি করে ফলদ গাছের চারা প্রদান করেন। এসময় মহাদেবপুর উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মিজানুর রহমান, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মুলতান হোসেনসহ প্রশাসনের উধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পরে বিভাগীয় কমিশনার পোরশা উপজেলার নিতপুর ইউনিয়নের পশ্চিম রঘুনাথপুর (গোপালঞ্জে) নির্মিত ঘরগুলো পরিদর্শন করেন। এসময় তিনি পোরশার উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমুল হামিদ রেজাকে আশ্রয়নে পুনর্বাসিতদের সমস্যাগুলো সমাধান করার জন্য বলেন। এছাড়াও তিনি সুন্দর ভাবে গৃহ নির্মাণ ও আশ্রয়নে সকল সুযোগ সুবিধা থাকায় সন্তোষ প্রকাশ করেন। তিনি বলেন দেশের অন্যান্য জেলার চেয়ে নওগাঁ জেলায় ঘরগুলো যত্নসহকারে নির্মাণ করা হয়েছে যার কারণে এই ঘরগুলোতেও বড়ধরনের কোন ত্রুটি দেখা যায়নি। পওে তিনি আশ্রয়ন প্রকল্পে একটি আম গাছের চারা রোপন করেন। এসময় তিনি সরকারি সহায়তা হিসাবে সেখানে বসবাসরত ৬৭টি পরিবারের মাঝে প্রত্যেকে ১০কেজি চাল, ১লিটার তেল, ১ কেজি লবণ, ১ কেজি চিনি, ১ কেজি ডাল, ১টি সাবান, ১ প্যাকেট লাচ্ছা সেমাই, ৫০ গ্রাম গুড়া দুধ, গুড়া ঝাল ও হলুদ এবং দুটি করে ফলদ গাছের চারা প্রদান করেন।

এসময় অতিরিক্ত জেলা প্রশাসক উত্তম কুমার, উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ শাহ্ মঞ্জুর মোরশেদ চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) নাজমুল হামিদ রেজা, ভাইস চেয়ারম্যান কাজিবুল ইসলাম, সহকারি কমিশনার (ভ’মি) জাকির হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা দোস্তদার হোসেন সাগর প্রমুখ উপস্থিত ছিলেন।#




সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১৩ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই