তারিখ : ৩০ নভেম্বর ২০২২, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

হেলমেট লীগ নামিয়ে জনতার ঢল ঠেকানো যাবে না

নওগাঁয় দলীয় সমাবেশে বিএনপি নেতা এ্যাড. সৈয়দ শাহীন শওকত
হেলমেট লীগ নামিয়ে জনতার ঢল ঠেকানো যাবে না
[ভালুকা ডট কম : ২১ সেপ্টেম্বর]
বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক (রাজশাহী বিভাগ) এ্যাড. সৈয়দ শাহীন শওকত বলেছেন, শেখ হাসিনার পতন ঘটাতে রাজপথে জনতার ঢল নেমে গেছে। হেলমেট লীগ, লাঠি লীগ নামিয়ে জনতার এই ঢল ঠেকানো যাবে না। শেখ হাসিনার পতন না হলে রাজপথ ছাড়বে না।

জ্বালানী তেলের মূল্যবৃদ্ধি, বিদ্যুতের লোডশেডিং, গনপরিবহনের ভাড়া বৃদ্ধি, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি, ভোলায় পুলিশের গুলিতে জেলা ছাত্রদলের সভাপতি নুরে আলম, স্বেচ্ছাসেবক দলের নেতা আব্দুর রহিম ও যুবদলের নেতা শাওন আহমেদ হত্যার প্রতিবাদে নওগাঁর নিয়ামতপুর উপজেলা বিএনপি আয়োজিত এক প্রতিবাদ সমাবেশে তিনি এ কথাগুলো বলেন। মঙ্গলবার বিকেলে উপজেলার ভাবিচা ফুটবল মাঠে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। বিকেল ৪টায় শুরু হওয়া এই সমাবেশ চলে সন্ধ্যা সাড়ে ৬টা পর্যন্ত।

শাহীন শওকত বলেন, আওয়ামী লীগের ১৪বছরে গণতান্ত্রিক আন্দোলন করতে গিয়ে যত হামলা, মামলা, গুলি করে হত্যাকা- হয়েছে প্রত্যেকটির হুকুমের আসামি করা হবে শেখ হাসিনাকে। প্রতিটি গুলি, প্রতিটি রক্ত বিন্দুর জবাব নেওয়া হবে। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীন ছাড়া বিএনপি কখনোই নির্বাচনে যাবে না উল্লেখ করে বিএনপি এই নেতা বলেন, নির্দলীয় নিরপেক্ষ সরকার ছাড়া বাংলাদেশের মাটিতে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। খালেদা জিয়া মুক্ত করা না হলে, তারেক জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত্যাহার করা না হলে বিএনপি কখনোই আগামী নির্বাচনে অংশ নেবে না।

নিয়ামতপুর উপজেলা বিএনপির আহ্বায়ক ইছাহাক আলী সরদারের সভাপতিত্বে সমাবেশে প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, নওগাঁ-১ (নিয়ামতপুর, পোরশা ও সাপাহার) আসনের সাবেক সংসদ সদস্য ডা. ছালেক চৌধুরী। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নওগাঁ জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক, নওগাঁ জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান, জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম প্রমুখ।

নেতাকর্মীদের উদ্দেশ্যে জেলা বিএনপির আহ্বায়ক আবু বক্কর সিদ্দিক বলেন, ‘আজকের এই সমাবেশ থেকে আমাদের শপথ নিতে হবে বেগম খালেদা জিয়া ও তারেক রহমান ছাড়া বাংলাদেশে কোনো নির্বাচন হতে দেওয়া হবে না। আগামীতে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন না হলে বাংলাদশে কোনো নির্বাচন অফিস থাকবে না।’

বর্তমান সরকারকে নিশি রাতের সরকার উল্লেখ করে মোস্তাফিজুর রহমান বলেন, ‘নিশি রাতের সরকারকে হঠাতে মানুষ জেগে উঠেছে। সবার একটাই কথা শেখ হাসিনার পতন চাই। নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন চাই। এই সরকারের অনিয়ম-দুর্নীতির কারণে মানুষ অতীষ্ঠ হয়ে পড়েছে। তারা এই দুঃশাসন থেকে মুক্তি চায়।’#






সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৫৫৩৫ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই