তারিখ : ১২ এপ্রিল ২০২১, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

করোনা সংক্রমণের হার আতঙ্কের বিষয়-জাহিদ মালেক

করোনা সংক্রমণের হার আতঙ্কের বিষয়,লকডাউনের সিদ্ধান্ত হয়নি-জাহিদ মালেক
[ভালুকা ডট কম : ২১ মার্চ]
দেশে করোনা সংক্রমণ বাড়লেও এখনো লকডাউন কিংবা সাধারণ ছুটি ঘোষণার কোনো সিদ্ধান্ত সরকারের পক্ষে নেওয়া হয়নি বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।আজ (রোববার) বেলা সাড়ে ১১টায় কেন্দ্রীয় ঔষধাগারের (সিএসএমডি) নতুন ভবন উদ্বোধন অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।

এক মাসের ব্যবধানে করোনার সংক্রমণ দ্বিগুণ হওয়া প্রসঙ্গে জাহিদ মালেক বলেন, সংক্রমণের এমন হার আতঙ্কের বিষয়। এছাড়া, করোনা আক্রান্ত বেড়ে যাওয়ার কারণে আমরা এক অস্বস্তিতে আছি। আমরা বেড়ে যাওয়ার কারণটি দেখলাম বেশিরভাগ সংক্রমণ হয়েছে যারা কক্সবাজার গেছে। সেখানে কেউ মাস্ক পড়েনি ও স্বাস্থ্যবিধি মানেনি। যার ফলে সংক্রমণের শতাংশ দুই থেকে এখন দশে উঠে গেছে।

স্বাস্থমন্ত্রী আরও বলেন,কিছুদিন আগেও মৃত্যু যেটা তিন অথবা চারে ছিল, সেটা এখন ২৬-এ উঠে গেছে। এটা আতঙ্কের বিষয়। আক্রান্ত বাড়ার ফলে দেশের অনেক লোক কর্মহীন হয়ে যাবে।

এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে আট হাজার ৬৯০ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরও দুই হাজার ১৭২ জন করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত দেশে মোট পাঁচ লাখ ৭০ হাজার ৮৭৮ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে এক হাজার ৬৮৭ জন। এ নিয়ে দেশে মোট পাঁচ লাখ ২২ হাজার ৪০৫ জন করোনা থেকে সুস্থ হলো।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩০৯ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই