তারিখ : ০১ ডিসেম্বর ২০২১, বুধবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রোহিঙ্গা ইস্যূতে বাংলাদেশ ও মালদ্বীপ একই ফোরামে

রোহিঙ্গা ইস্যূতে বাংলাদেশ ও মালদ্বীপ সব সময় একই ফোরামেই রয়েছে-পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমেন
[ভালুকা ডট কম : ২৪ নভেম্বর]
পররাষ্ট্রমন্ত্রী ড.এ কে আব্দুল মোমেন বলেছেন, রোহিঙ্গা ইস্যুতে মালদ্বীপ বাংলাদেশের পাশে আছে, এই ইস্যুতে আমরা এবং তারা সব ফোরামে এক ও অভিন্ন । বাংলাদেশে মালদ্বীপের ভাইস প্রেসিডেন্ট এসেছেন । আমাদের প্রধানমন্ত্রী মালদ্বীপ গেলে অভিন্ন স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে অনেকগুলো চুক্তি হবে ।তিনি আজ সকালে গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে ইএটিএল ইনোভেশন হাবের ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন।

এসময় তিনি আরও বলেন, ভারতের রাষ্ট্রপতি, ভুটানের কিং বিজয় দিবসের প্রোগ্রামে আসার কথা রয়েছে। তবে ওই অনুষ্ঠানে আমরা শিল্পী, সাহিত্যিক, সংস্কৃতি সেবীদের বেশি আহ্বান জানাব। দেশের তথ্য প্রযুক্তিখাতের তরুণ উদ্যোক্তাদের সহায়তা, অত্যাধুনিক প্রযুক্তিতে প্রশিক্ষণ সৃষ্টির উদ্দেশ্যে গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক পার্কে যাত্রা শুরু করল ইএটিএল ইনোভেশন হাব লিমিটেড। আজ সকালে প্রতিষ্ঠানটির ইনোভেশন সেন্টার ভবনের ভিত্তি প্রস্থর স্থাপন করেন পররাষ্ট্রমন্ত্রী ড . এ কে আব্দুল মোমেন।

ইএটিএল ইনোভেশন হাবের চেয়ারমান প্রধানমন্ত্রীর সাবেক মূখ্যসচিব মো . আবদুল করিমের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক ও বেসরকারি মেডিকেল কলেজ অ্যাসোসিয়েশনের সভাপতি এম এ মুবিন খান, বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের এমডি ড. বিকর্ণ কুমার ঘোষ সহ সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, তথ্য প্রযুক্তি বিশেষজ্ঞ ও হাইটেক পার্ক কর্তৃপক্ষের উর্ধ্বতন কর্মকর্তাসহ গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এর আগে বঙ্গবন্ধু হাইটেক পার্ক সিটির প্রশাসনিক ভবনে ইএটিএল ইনোভেশন হাবের পরিচিত সভা অনুষ্ঠিত হয়। ইএটিএল ইনোভেশন হাব বাণিজ্যিক উদ্যোগ নয়,এটি বরং একটি দীর্ঘমেয়াদী টেকসই আর্থ- সামাজিক উদ্যোগ যা সঠিক প্রযুক্তিতে তরুণ প্রতিভাদের দক্ষতা বাড়ানো এবং একটি উন্নত ভবিষ্যতের জন্য দেশের উন্নয়নে অবদান রাখার জন্য সরকার , আর্থিক প্রতিষ্ঠান এবং সামগ্রিকভাবে অংশীজনদের কাছ থেকে যথাযথ সমর্থন পেলে এই উদ্যোগ সফল হবে বলে ভিত্তি প্রস্তর স্থাপন অনুষ্ঠানে জানানো হয়।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

অন্যান্য বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩২৬ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই