তারিখ : ১৩ মে ২০২১, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় মুক্তিযোদ্ধার পরিবারকে অবরুদ্ধ

নওগাঁয় মুক্তিযোদ্ধার পরিবারকে অবরুদ্ধ করে রেখেছে প্রভাবশালী মহল
[ভালুকা ডট কম : ২৬ এপ্রিল]
নওগাঁর মহাদেবপুরে এক পঙ্গু মুক্তিযোদ্ধা পরিবারের চলাচলের রাস্তায় প্রাচীর তুলে অবরুদ্ধ করে রেখেছে একটি প্রভাবশালী মহল। ঘটনাটি ঘটেছে উপজেলা সদরের কলাবাগানস্থ এলাকায়।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মুক্তিযোদ্ধা জাফর আলী উত্তরোরাধীকার সূত্রে তার শাশুড়ির অংশের পোনে ৪ শতক জমি প্রাপ্ত হয়ে বসতবাড়ি নির্মাণ করে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছেন। তিনি প্যারালাইসিস হয়ে দীর্ঘ ৬বছর ধরে অসুস্থ হয়ে পড়ে আছেন। তার স্ত্রীও অসুস্থ এবং ১ছেলে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে বিছানায় পড়ে আছে। এমতবস্থায় তাদের চলাচলের রাস্তাটি প্রতিবেশী নাসির উদ্দিন নিজেদের দাবী করে অনেক লোকজন নিয়ে এসে প্রাচীর তুলে রাস্তাটি বন্ধ করে দেয়। এখন তাদের বাড়ি থেকে বের হওয়ার মত কোনো রাস্তা নেই। তারা বাড়িতেই অবরুদ্ধ হয়ে পড়েছেন।

মুক্তিযোদ্ধা জাফর আলী জানান, তাদের বাড়ি থেকে বের হওয়ার একমাত্র রাস্তাটি বন্ধ করে দেওয়ায় তারা অবরুদ্ধ হয়ে পড়েছেন। তিনি সহ তার ছেলে অসুস্থ হওয়ায় এবং প্রভাবশালীদের ভয়ে কোথাও গিয়ে অভিযোগ পর্যন্ত করতে পারছেন না। বাড়ি থেকে বেরও হতে পারছেন না।

নাসির উদ্দীন বলেন, তার জমি তিনি প্রাচীর দিয়ে ঘিরে নিয়েছেন। ওই মুক্তিযোদ্ধা পরিবার কোন দিক দিয়ে বাড়ি থেকে বের হবে? এমন প্রশ্ন করা হলে তিনি কোনো সদুত্তোর না দিয়ে সেখান থেকে চলে যান। ও সংবাদকর্মীরা সংবাদ প্রচারের প্রয়োজনে সেই প্রাচীরের ছবি এবং মুক্তিযোদ্ধার সাক্ষাৎকার গ্রহণ করে চলে আসার সময় নাসিরের ছেলে নাঈম হোসেন (২৭) এবং তার চাচাতো ভাই আব্দুর রহিমের (ভোলা) ছেলে সাগর (২৫) সাংবাদিকদের অকথ্য ভাষায় গালিগালাজ হুমকি-ধামকি প্রদান করে এবং এ ঘটনার সংবাদ প্রচার করলে তাদের প্রাণনাশের হুমকি প্রদান করে এবং সাংবাদিকের  মটর সাইকেলে তালা দিয়ে তাদের অবরুদ্ধ করে রাখার চেষ্টা করে।

প্রতিবেশী মশিউর রহমান জানান, বিষয়টি জানার পর সকলে মিলে সিদ্ধান্ত নেয়া হয়েছে আগামী শুক্রবার উভয়পক্ষ মিলে বসে ওই মুক্তিযোদ্ধা পরিবারের চলাচলের রাস্তা বের করে দেয়া হবে এবং সে পর্যন্ত ওই মুক্তিযোদ্ধার পরিবারকে নাসিরের বাড়ির উপর দিয়ে চলাচলের ব্যবস্থা করে দিয়েছেন। কোনো ভাবেই কারো রাস্তা বন্ধ করা ঠিক হবে না। একজন মানুষকে তার বাড়ি থেকে বের হওয়ার জন্য অবশ্যই রাস্তা দিতে হবে।

মহাদেবপুর থানার অফিসার ইনচার্জ আজম উদ্দীন মাহমুদ জানান, বিষয়টি আমার জানা নেই, এ ঘটনায় এখন পর্যন্ত কোনো অভিযোগ পাওয়া যায়নি, অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই