তারিখ : ১৩ মে ২০২১, বৃহস্পতিবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

রাণীনগরে সরকারী ভাবে গুদামে ধান সংগ্রহ শুরু

নওগাঁর রাণীনগরে সরকারী ভাবে গুদামে ধান সংগ্রহ শুরু
[ভালুকা ডট কম : ২৮ এপ্রিল]
দেশে সরকারী গুদামে শুরু হলো ধান সংগ্রহ। নওগাঁর রাণীনগর উপজেলায় চলতি বোরো মৌসুমে ২৭টাকা কেজি দরে সরাসরি কৃষকের কাছ থেকে ২২৪৪মেট্টিক টন ধান সংগ্রহ করার লক্ষ্যমাত্রা নির্ধারন করে দিয়েছে সরকার। বুধবার দুপুরে খাদ্যগুদাম প্রাঙ্গনে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে কর্মসূচীর উদ্বোধন করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি।

এসময় আরো উপস্থিত ছিলেন নওগাঁ-৬ (আত্রাই-রাণীনগর) আসনের সাংসদ আলহাজ্ব মো: আনোয়ার হোসেন হেলাল, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ দুলু, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুশান্ত কুমার মাহাতো, কৃষি কর্মকর্তা কৃষিবিদ শহীদুল ইসলাম, খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সিরাজুল ইসলাম সরকার, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মেহেদী হাসান, খাদ্য পরিদর্শক ও খাদ্যগুদামের ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক-উজ-জামান, অফিস সহকারি মুনির হোসেন, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক জাকির হোসেন জয় প্রমুখ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী বলেন কৃষককে লাভবান করার কারণেই সরকারী ভাবে ধান ক্রয়ের লক্ষ্যমাত্রা নির্ধারন করা হয়েছে। পাশাপাশি দেশে খাদ্যশস্যের মজুত বাড়ানো ও বাজার দর নিয়ন্ত্রনে রাখতে প্রতি মৌসুমেই শস্য সংগ্রহ করা হয়। সেই লক্ষ্য বাস্তবায়নে প্রতিটি জেলা ও উপজেলা ক্রয় কমিটিকে নির্দেশনা দেয়া হয়েছে। এবার বোরোতে ধানের উৎপাদন ভাল হয়েছে। বাজার দর ভাল থাকায় হাটে নতুন ধান বিক্রি করে কৃষক লাভবান হচ্ছেন। গুদামে ধান দিতে গিয়ে কৃষক যাতে হয়রানীর শিকার না হয় সেদিকে তীক্ষ দৃষ্টি রাখার পরামর্শ দেন মন্ত্রী। ৭মে থেকে শুরু হবে চাল সংগ্রহ কার্যক্রম।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

ভালুকার বাইরে বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ১৩১০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই