তারিখ : ২৮ মে ২০২৪, মঙ্গলবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

কালিয়াকৈরে বন বিভাগের অভিযান

কালিয়াকৈরে বন বিভাগের অভিযানে কয়লা তৈরির ২০ টি চুলা উচ্ছেদ
[ভালুকা ডট কম : ০৬ মে]
গাজীপুরের কালিয়াকৈরে রশিদপুর গোবিন্দপুর এলাকায় বন বিভাগের অভিযানে অবৈধ কয়লা তৈরির ২০টি চুলা উচ্ছেদ করা হয়েছে। এ সময় উপস্থি’ত ছিলেন সহকারী বন কর্মকর্তা রেজাউল আলম, কালিয়াকৈর রেঞ্জ কর্মকর্তা মনিরুল ইসলাম, কাচিঘাটা রেঞ্জ কর্মকর্তা,বোয়ালী বিট অফিসার, গোবিন্দপুর সাববিট অফিসের স্ট্যাফ সহ বন বিভাগের সদস্য বৃন্দ।

এলাকা বাসী সূত্রে জানা যায়, কতিপয় ব্যক্তি বনের জমিতে কয়লার চুল্লী তৈরি করে রাতের আধারে বনের গাছ কেটে কয়লা তৈরি করে বিভিন্ন যায়গায় বিক্রি করে আসছিলো। এসব চুল্লীর কারণে আশপাশে থাকা সাধারণত মানুষের ঘর বাড়ি চুল্লীর ধুঁয়ায় নষ্ট হয় এবং এসব চুল্লীর ধুঁয়ার কারণে পরিবেশ সহ নষ্ট হচ্ছে।

ওই এলাকার সোহেল রানা,নূরুল হাজ্বী, নূরু মিয়া, রানা শিকদার, কাবেল মিয়া, আলমগীর হোসেন,আব্দুর রহমান রাতের আধারে বনের গাছ কেটে কয়লা তৈরি করে বিভিন্ন যায়গায় বিক্রি করে আসছে এলাকা বাসীর পক্ষে কাসেদ শিকদার জানান, গত কয়েক মাস আগে কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিযান চালিয়ে সকল চুল্লী ভেঙে দিয়েছিলো। ভেঙে দেয়ার কিছু দিন পরে অলৌকিক শক্তি দিয়ে তারা আবার পূনরায় এসব চুল্লী তৈরি করে।

কালিয়াকৈর রেঞ্জ কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, দীর্ঘদিন যাবৎ উপজেলার রশিদপুর গোবিন্দপুর এলাকায় কিছু অসাধু ব্যক্তি অবৈধভাবে সরকারি গাছ কেটে রাতের আঁধারে চুলায় কাঠ পুড়িয়ে কয়লা বানিয়ে বিভিন্ন জায়গায় বিক্রি করতো। সোমবার রশিদপুর গোবিন্দপুর এলাকায় অভিযান চালিয়ে অবৈধ ভাবে তৈরি হওয়া চুলা ধ্বংস করা হয়েছে। তবে বন বিভাগের এ অভিযান চলমান থাকবে।#





সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

জীবন যাত্রা বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৮৯০৭ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই