তারিখ : ০৪ জুলাই ২০২২, সোমবার

সংবাদ শিরোনাম

বিস্তারিত বিষয়

নওগাঁয় বাংলা বর্ষ বরণে মঙ্গল শোভাযাত্রা

দীর্ঘ দুই বছর পর বর্ণাঢ্য আয়োজনে নওগাঁয় বাংলা বর্ষ বরণে মঙ্গল শোভাযাত্রা
[ভালুকা ডট কম : ১৪ এপ্রিল]
গ্রাম বাংলার হারিয়ে যাওয়া ঐতিহ্যে সজ্জিত হয়ে বর্ণাঢ্য আয়োজনের মাধ্যমে বাঙ্গালীর প্রাণের উৎসব পহেলা বৈশাখকে বরণ করলো নওগাঁ জেলা প্রশাসন। গত দু’বছরের কোভিড-১৯ এর অভিঘাত মোকাবিলা করে, নবতর প্রত্যয়ে, জীর্ণ-পুরাতনকে পেছনে ফেলে সম্ভাবনার জয়গানে নতুন বছরে প্রবেশ করলো বাঙালি জাতি।

এবার উন্মুক্ত আকাশের নিচে বিশালতাকে, উদারতাকে গভীরতায় অনুভবে বর্ষবরণে সামিল দেশের সকল মানুষ। সেই সৌহার্দ-ভ্রাতৃত্ব, আনন্দ-প্রাচুর্যে, ভালবাসার ঐশ্বর্যে শুধুই মানুষের মহামিলনে আস্থায় একাট্টা সারা দেশ। বাঙ্গালীর প্রাণের ঐতিহ্য বাংলা বর্ষ বরন উপলক্ষ্যে নওগাঁ জেলা প্রশাসনের উদ্যোগে এক বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের করা হয়।

বৃহস্পতিবার শহরের জিলা স্কুল থেকে বর্ণাঢ্য একটি মঙ্গল শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে বিয়াম ল্যাবরেটরী স্কুলে গিয়ে শেষ হয়। ফেষ্টুন ও বেলুন উড়িয়ে প্রধান অতিথি হিসাবে শোভাযাত্রাটির শুভ উদ্ধোধন করেন, জেলা প্রশাসক মো. খালিদ মেহেদী হাসান পিএএ।

মঙ্গল শোভাযাত্রায় বিভিন্ন সরকারী বে-সরকারী প্রতিষ্ঠানের কর্মকর্তা কর্মচারী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থীরা ছাড়াও সামাজিক সাংস্কৃতিক সংগঠনগুলো গ্রামীন ঐতিহ্যে বিভিন্ন সাজে সজ্জিত হয়ে শোভাযাত্রায় অংশ গ্রহন করেন। শোভাযাত্রায় ঐতিহ্যবাহী গরুরগাড়ি, পালকী এবং ঘোড়াসহ আবহমান বাংলার চিরায়ত ঐতিহ্যমন্ডিত ফেষ্টুন বহন করা হয়। শোভাযাত্রায় কয়েক হাজার বিভিন্ন শ্রেনী পেশার লোক অংশ গ্রহন করেন।#



সতর্কীকরণ

সতর্কীকরণ : কলাম বিভাগটি ব্যাক্তির স্বাধীন মত প্রকাশের জন্য,আমরা বিশ্বাস করি ব্যাক্তির কথা বলার পূর্ণ স্বাধীনতায় তাই কলাম বিভাগের লিখা সমূহ এবং যে কোন প্রকারের মন্তব্যর জন্য ভালুকা ডট কম কর্তৃপক্ষ দায়ী নয় । প্রত্যেক ব্যাক্তি তার নিজ দ্বায়ীত্বে তার মন্তব্য বা লিখা প্রকাশের জন্য কর্তৃপক্ষ কে দিচ্ছেন ।

কমেন্ট

বিনোদন বিভাগের অন্যান্য সংবাদ

সর্বশেষ সংবাদ

অনলাইন জরিপ

  • ভালুকা ডট কম এর নতুন কাজ আপনার কাছে ভাল লাগছে ?
    ভোট দিয়েছেন ৩৪৩০ জন
    হ্যাঁ
    না
    মন্তব্য নেই